নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি খুব সাধারন ভাবে চলাফেরা করতে ভালোবাসি। আর নিজের সম্পর্কে এর চেয়ে বেশী কিছু বলার নেই। কারন প্রতিনিহিত নিজের মাঝে কিছু না কিছু পরিবর্তন লক্ষ্য করি।

মোঃ হৃদয় শেখ

স্বপ্ন দেখি নিজ চোখে......... আকাশ দেখি আপন মনে। আমি হে আমি আমার কৃতিকরমের জন্য গর্বিত।

মোঃ হৃদয় শেখ › বিস্তারিত পোস্টঃ

আমরা বাঙালি তাই আমরা গর্ভিত

২০ শে মে, ২০১৫ রাত ১০:৩৩

টেম্পুতে উঠলে সামনে না বসলে যাত্রা আরাম দায়ক বলে মনেই হয়না। আজ সকাল সকাল পাশে বসে থাকা ভদ্র লোক আর গাড়ীর ড্রাইভারের উপর চমর মেজাজ খারাপ হয়ে গেল। শেখ হাসিনা নাকি দেশে রাজক্ত করছে। এত নিয়ে তাদের শত কথা। এই করেছি, সেই করেছে, তেন করেছে দেশ নাকি একাই তার কোলে নিয়ে বসে আছে। আমিও এই বাংলার সন্তান..... আর চুপ করে থাকতে পারলাম না।


X( ইংরেজরা এসেছিল এই বাংলার মাটিতে আমাদের দেশে রাজক্ত করা লক্ষ্যে, কি করেছ কিছুই না ক্ষনিকের মেহমান ছিল শুধু। এই বাংলা থেকে একদিন বিতারিত করা হয়েছে তাদের। কিছুই তেই আমাদের উপর রাজক্ত করতে পারেনি।

X( আসলো পাকিস্তান শত শত শহীদ এর রক্তের বিনিময় দেশ স্বাধীন করেছে এই বাংলার স্বন্তানেরা। তবুক কাউকে রাজক্ত করতে দেইনি এই বাংলার মাটিতে। মাথা নিচু করে পারাপার হল তাদের দেশে আজও তারা বিশ্বের দরবার লাঞ্চিত।

X( ভাতর ও কম চেষ্টা করেনি আমাদের উপর রাজক্ত করার। অনেক যুদ্ধ করেছে আমাদের পিঠ পিছে। অনেক ভাবেই হাতিয়ে নিয়ে চেয়েছে এই বাংলা। কিছুতেই স্বার্থক হইনি।

X( আর আজ এই বাংলার কিছু লোকেরা বলে শেখ হাসিনা নাকি দেশে রাজক্ত করছে। আরে ভাই আমরা এমন এক জাতি যাদের উপর কেউ কখনো রাজক্ত করতে পারেনি পারবেও না। হইতো ক্ষনিকের জন্য কেউ কেউ এসেছে আবার ঝরেও গিয়েছে। যাদুর জ্বলকে দেখেয়ে দিয়েছিল ফকরুক উদ্দিন তত্তাবদান সরকার এসে আমাদের আবারও মনের করিয়ে দিয়ে গিয়েছিলেন যে আমার বাংলার সংগ্রামী নাগরীক আমাদের উপর কেউ রাজক্ত করতে পারেনি পারবেও না।


আজ বাংলার স্কুল কলেজ, মাদরাসা সেই সব জায়গায় বক্তিতা দেওয়া দরকার।

> বাংলার ছেলেরা তোমরা ভুলে যেওনা যে তোমাদের ধমনীতে বাংলার রক্ত প্রবাহিত।

> বাংলার মেয়েরা ভুলে যেওনা যারা ভবিষ্যতে বাংলার সন্তান তোমার গর্ভে ধারন করবে।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২০ শে মে, ২০১৫ রাত ১১:৪৩

আহমেদ ফিরোজ. বলেছেন: বাঙালি নই, আমরা বাংলাদেশি, তাই আমরা গর্বিত। ঠিক বলেছেন, এটা ক্ষনিকের জন্য, শীগ্রই ঝরে যাবে...।

২| ২১ শে মে, ২০১৫ রাত ১২:৪৩

দধীচি বলেছেন: এত বাংলা বাংলা করছেন, আগে বাংলা বানানের উন্নয়ন করেন। আজাইরা। /:)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.