নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি খুব সাধারন ভাবে চলাফেরা করতে ভালোবাসি। আর নিজের সম্পর্কে এর চেয়ে বেশী কিছু বলার নেই। কারন প্রতিনিহিত নিজের মাঝে কিছু না কিছু পরিবর্তন লক্ষ্য করি।

মোঃ হৃদয় শেখ

স্বপ্ন দেখি নিজ চোখে......... আকাশ দেখি আপন মনে। আমি হে আমি আমার কৃতিকরমের জন্য গর্বিত।

মোঃ হৃদয় শেখ › বিস্তারিত পোস্টঃ

বিদিশীনি পর্ব - ১

২৭ শে অক্টোবর, ২০১৫ রাত ৯:১০

হুড তোলা রিকশায় মেয়েটি হঠাৎ ছেলেটিকে জিজ্ঞাস করল “তুমি আমাকে ভালোবাস” ?

ছেলেটির অবস্থা তখন করুন রোবট প্রজাতির মতন। এতদিন শত চেষ্টা করেও মেয়েটিকে যে কথাটা বলতে পাড়ছিল না, মেয়েটি তাকে এত সহযে প্রশ্নটি করে ফেলল। ছেলেটির অবস্থা যখন রোবট এর মতন করুন শক্ত হয়ে গেছে গোটা শরীর। হঠাৎ করে ছেলেটির মুখ ফুটে ধ্বনি বের হল “হুম” তুমি বুঝলে কি করে ?

আগে বলও তুমি কেন আমাকে ভালোবাস?

পৃথিবীর কিছু আজব আর অর্থহীন শব্দগুলোর মধ্যে “কেন” একটি শব্দ, যার কোন ফলাফল নেই।

তোমাকে আমি কেন ভালোবাসি এটা জানিনা বাট তোমাকে আমার ভালো লাগে। তোমার কষ্ট আমাকে কষ্ট দেয়। দিনের অনেকটা সময় আমি “তুমিহীনতায় ভুগী” তোমার সাথে ক্ষনিকের রিকশায় করে চড়ে বেরানো মনে হয় সুখের সমুদ্র। তখন আমার কাছে হ্যাপিনেছ মানে হল “তোমার হাতে হাত ধরে রিকশায় চরে বেরানো” পুরটা সপ্তাহ অপেক্ষায় থাকি সোমবার আর বুধবারের জন্য।

এখনো যদি তুমি আমাকে প্রশ্ন করও “কেন ভালোবাসি” এবারও আমি একি উত্তর দিন আমি জানিনা “কেন ভালোবাসি” তোমাকে ?
তবে তোমাকে বলব একটু পিছনে ফিরে তাকাও !

জানুয়ারি মাসের শেষের দিকে সম্ভবত ১৯ তারিখ ২০১৫ সাল। কেম্পাছে অনেক দিন পর তোমার আগমন। ক্ষনিকের দর্শন হলো তুমি ঠিক লক্ষ্য করেছ কিনা জানিনা। আমি তোমাকে অনেকটাই লক্ষ্য করেছি। এখন কথাটা তুমি জানো অনেক বার বলাও হয়েছে তবুও বলি, তোমার হয়তো বারবার শুনতে ভালো নাও লাগতে পারে। আমার ভালো লাগে যত বারি বলি।

তোমার চোখ !

অসাধারন সুন্দর তোমার চোখ দুটি। দেখেই কেন জানি মনের ভিতরটায় একটা শীথিল চাপ অনুভব করলাম, ঠিক বুঝে ওঠতে পারিনি। একটু দেরি হলেও বুঝেছি। গোটা একটি যুগ পাড় করে দেওয়া যাবে এই চোখে তাকিয়ে থেকে। “হুমায়ন আহমেদ” এর একটি বইয়ে পড়েছিলাম সবচেয়ে সুন্দর চোখ নিয়ে নাকি চার জন ব্যাক্তি জম্মেছিল। আমি বলছিনা তিনি ভুল বলেছেন, তবে সে তোমাকে দেখেনি তাই হয়তো চার জনের কথা বলেছেন।

তোমার হাসি !

কেউ কি পারে এত সুন্দর করে হাসতে ?
নিজের মনের কাছে নিজেই প্রশ্ন করি ! কি নেই তোমার এই হাসিতে। দেখে মনে হয় সদ্য জম্ম একটি অবুঝ শিশু পৃথিবীর বুকে বুক ফাটা চিৎকার না করে, মন খুলে হাসছে। যে হাসিতে আছে কিছু ছেলেমানুষি, কিছু দুঃখ লুকিয়ে রাখার ব্যর্থ চেষ্টা, কিছু বুঝেও না বুঝার বান। “বিধাতা তোমাকে বানিয়াছে নিজ হাতে”


তুমি যখন আমার হাতটি ধরলে আমার কাঁধে মাথা হেলিয়ে দিলে তখন এক মুহূর্তের জন্য মনে হয়েছিল না “বিদিশীনি” তুমি শুধুই আমার। তুমি হয়তো লক্ষ্য করনি, করেছ কিনা জানিনা। ক্ষনিকের জন্য আমি নিরব হয়ে ছিলাম। রিকশা ওয়ালার উপর তখন রাগ হচ্ছিল মনে হচ্ছে আমার ভালোবাসা তার শৈয্য হচ্ছে না। আধও কি তার সাথে আমার কোন শত্রুতা ছিল। যখন আমি এই কথা গুলো চিন্তা করছি, ঠিক তখনি তুমি আমার চিন্তা ভাবনার পাহাড় ভেঙ্গে কোমল কণ্ঠে আমার কাঁধে মাথা হেলিয়ে আস্তে করে বলে ওঠলে “অনেক ভালোবাস আমাকে” ?

ক্ষনিকের দেখা !

ক্ষনিকের জন্য তোমাকে দেখি সেদিন তাৎক্ষনিক হারিয়ে ফেলি। আমার দুটি চোখ পরক্ষনেই খুজে দিশেহারা হয়েছিল তোমায়। তখন কেম্পাসে আমার কথাগুলো শেয়ার করার জন্য “বখতিয়ার” ছাড়া আর কেউ ছিলনা। বলতে চেয়েও বলতে পাড়লাম না। না বলা কথা গুলো মনের বুক সেলফে সযত্ন করে নিয়ে বাড়ী চলে আসা। তোমাকে ফিরে পাবো এই তৃব্য আকাঙ্ক্ষা নিয়ে মনে মনে শপথ করে ফেলেছি।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৮ শে অক্টোবর, ২০১৫ সকাল ৮:২৭

বিপরীত বাক বলেছেন: সুন্দর হইছে।

২৮ শে অক্টোবর, ২০১৫ বিকাল ৩:৩০

মোঃ হৃদয় শেখ বলেছেন: ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.