নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি খুব সাধারন ভাবে চলাফেরা করতে ভালোবাসি। আর নিজের সম্পর্কে এর চেয়ে বেশী কিছু বলার নেই। কারন প্রতিনিহিত নিজের মাঝে কিছু না কিছু পরিবর্তন লক্ষ্য করি।

মোঃ হৃদয় শেখ

স্বপ্ন দেখি নিজ চোখে......... আকাশ দেখি আপন মনে। আমি হে আমি আমার কৃতিকরমের জন্য গর্বিত।

মোঃ হৃদয় শেখ › বিস্তারিত পোস্টঃ

যখনি আমরা বেশী বিপদে তখনি আল্লাহকে স্বরন করি আমরা !

০৪ ঠা জানুয়ারি, ২০১৬ ভোর ৫:৪৯

কিরে জুথি ( সম্পর্কে ছোট বোন) সকাল সকাল কি হইলো তর খাট ধরে টানা টানি শুরু করছত কেন ? কি হইছে তর ? সকাল সকাল আমার সুন্দর ঘুমটা নষ্ট করিছ না, যা বলার ঘুম থেকে উঠলে বলিশ। জুথি দেখ কে আসছে গেইট এ শব্দ করছে এমন করে। আমিও চোখ বন্ধ করেই সবাইকে কমান্ড দিয়ে যাচ্ছি কিন্তু কোন সাড়া শব্দ পাচ্ছি না। ঘুমের ঘর থেকে নিজেকে টেনে নিয়ে এসে চোখ খুলে আমিও নিঃশব্দ হয়ে গেলাম। মনে মনে ভাবলাম চোখ বন্ধ অবস্থাতেই তো ভালো ছিলাম ! পাশের ঘর থেকে ইতি মধ্যে বাবা উঠে চলে এসেছেন। বাহিরে এলাকা বাসির হৈ চৈ শুরু হয়ে গেছে। আমি এখনও অলসতা নিয়ে কম্বলের নিচেই ! মসজিদের মাইক দিয়ে সবাইকে সতর্ক করিয়ে দিচ্ছে। আমার মা "লা ইলাহা ইল্লাহু মহামমাদুর রাসূলুল্লা" পড়তেছেন।

তখন মনের ভিতর ভয় বিরাজ মান ছিল সাথে ছিল অলসতা। মনে মনে বলছি না বিল্ডিং মজবুত আছে ধসে পড়বে না। মহান আল্লাহ তায়ালা আমাদের স্বরন করে দিয়ে গেলেন আমি গোটা পৃথিবীর সৃষ্টি কারি আমি একদিন এর ধংস করবো। আমি ছাড়া আর কোন মাবুদ নেই। আমাদের সবাইকে একদিন মৃত্যুর পথের যাত্রী হতে হবে।
ভুমিকপের ভয়ে আল্লাহকে স্বরন ! যখনি আমরা বেশী বিপদে তখনি আল্লাহকে স্বরন করি আমরা। তা ছাড়া আমরা ভুলেই যাই। আমাদের একদইন যেতে হবে ওপারে যেখানে আমার কোন মৃত্যু নেই।

মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা জানুয়ারি, ২০১৬ ভোর ৬:২২

মাহিরাহি বলেছেন: আল্লাহ আমাদের ক্ষমা করুন।

০৫ ই জানুয়ারি, ২০১৬ ভোর ৬:৩৬

মোঃ হৃদয় শেখ বলেছেন: আল্লাহ পরম করুনা ময় তিনি দয়ার ভাণ্ডার। তিনি আমাদের ক্ষমা করবে আল্লাহ চাইনা তার বান্দারা কষ্টে থাকুক।

২| ০৪ ঠা জানুয়ারি, ২০১৬ ভোর ৬:৪৬

প্রামানিক বলেছেন: আল্লাহ আমাদের রক্ষা করুন। আমীন

০৫ ই জানুয়ারি, ২০১৬ ভোর ৬:৩৬

মোঃ হৃদয় শেখ বলেছেন: আমীন

৩| ০৪ ঠা জানুয়ারি, ২০১৬ ভোর ৬:৫৭

অগ্রজ বলেছেন: প্রতিদিন ফজরে মসজিদে খুব বেশি হলে ৩-৪ কাতার হয়, আজ পুরো মসজিদে জামাতে মুচল্লি ভরে গিয়েছিল।

০৫ ই জানুয়ারি, ২০১৬ ভোর ৬:৩৮

মোঃ হৃদয় শেখ বলেছেন: যখন আর আমরা কোন রাস্তা খুজে না পাই ঠিক তখনি আমরা আল্লাহর কাছে গিয়ে মাথা ঠেকাই। কাল শুধু ফযর নয় যহরের সময়েও মসজিদ গুলতে মোটা মোটি অন্যান্য দিনের তুলনাই মুসল্লির সংখ্যা বেশী ছিল।

৪| ০৪ ঠা জানুয়ারি, ২০১৬ সকাল ৭:১৯

শূণ্য পুরাণ বলেছেন: হলের মসজিদে আজ একশ র কাছাকাছি ফযর পড়েছে প্রতিদিন পনের জনের বেশি হয় না

০৫ ই জানুয়ারি, ২০১৬ ভোর ৬:৪০

মোঃ হৃদয় শেখ বলেছেন: এটা ছিল আমাদের জন্য একটা সংকেত, আল্লাহ তার অস্তিত্তের কথা জানিয়ে দেন যাতে করে আমরা যারা পথ ভ্রাষ্ট হয়েছি। তাঁরা যেন আবার ফিরে আসতে পাড়ি ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.