নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি খুব সাধারন ভাবে চলাফেরা করতে ভালোবাসি। আর নিজের সম্পর্কে এর চেয়ে বেশী কিছু বলার নেই। কারন প্রতিনিহিত নিজের মাঝে কিছু না কিছু পরিবর্তন লক্ষ্য করি।

মোঃ হৃদয় শেখ

স্বপ্ন দেখি নিজ চোখে......... আকাশ দেখি আপন মনে। আমি হে আমি আমার কৃতিকরমের জন্য গর্বিত।

মোঃ হৃদয় শেখ › বিস্তারিত পোস্টঃ

সৌন্দর্য কী ? শুধুই কি সাদা চামড়া ?

১১ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ১২:৫০

একজন পুরুষ যখন তার মনের মানুষ খোঁজেন তখন তার বাহ্যিক সৌন্দর্যের উপর ভিত্তি করে। মেয়েটা দেখতে কেমন তার চেহারার রং উজ্জ্বল বর্ণের কিনা। তার চেহারার মায়া আছে কিনা। এরকম অনেক বাহ্যিক সৌন্দর্যের দিকে লক্ষ্য করেন। এক কথায় বলা যায় তার চেহারা অবশ্যই সুন্দর হতে হবে। একদম আপেল এর মতন, যাকে আপেল আপেল চেহারা বলে। আপেল এর মত রং ! চুলের দিকে আশি খাইরুল সন্দরীর মতন না হলেও সুন্দর ঘন, কালো, লম্ব হতে হবে চুল।

একজন নারী যখন তার মনের মানুষটিকে খোঁজেন তার ক্ষেত্রেও ব্যাতিক্রম কিছু ঘটেনা। আসলে ছেলেটা দেখতে কেমন, উজ্জ্বল বর্ণের কিনা। এক কথায় সেই আপেল আপেল রং আর কি !

আসলে এটাই কি সৌন্দর্য ?
কাজল কালো, পোটল চেরা, টানা টানা চোখ, দীগল কালো চুল, দেখতে সুন্দর উজ্জ্বল বর্ণের ( ফর্সা) স্লিম ফিগার (৩৬-২৪-৩৬) আকর্ষণীয় লাগে। আনেকের কাছে এটাই সৌন্দর্য। আবার সৌন্দর্যের কথা বলতে গয়ে অনেকেই আঙ্গুল তুলে দিচ্ছেন হলিউওড, বলিউওড এর নায়ক নায়িকাদের দিকে। সবাই চাই তাঁদের প্রিয় মানুষটা যেন তাঁদের মতন স্লিগ ফিগার, সুন্দর চেহারা আর আকর্ষণীয় হয় কিন্তু স্বভাব চরিত্র যাতে তাঁদের মতন না হয়।

ইথিও পিয়ারা যখন পৃথিবীর সবচেয়ে ধনী দেশ ছিল, তখন সৌন্দর্যের রং ছিল কালো। তখন সবাই তাঁদের মতন সাজ শয্যাতে মেতে থাকতে চাইতেন। তখন তাঁদের কাছে সৌন্দর্যের উদাহরন ছিল কালো।

বাজারে এখন অনেক ধরনের প্রসাধনী সামগ্রী পাওয়া যায়, যে গুলো ব্যবহার করে সৌন্দর্য লাভ করা যায়। (Frain & Lovely) এটা কি আসলে সৌন্দর্যের অর্থ। বাজার থেকে একটা প্রডাক্ট নিয়ে এসে ঘরের দরজা জানালা বন্ধ করে কিছু দিন মুখ গুটিয়ে বসে থেকে পরের দিন চমৎকার।

আসলে সৌন্দর্য হচ্ছে আমাদের সকলের চোখের নজর। আমাদের কাছে যেটা ভালো মনে হয় সেটাই হলো সৌন্দর্য। কথায় আছে না “ভালোবাসার পেতনিও সুন্দর” অন্যের পছন্দ আপনার কাছে অপছন্দও হতে পারে। তার কাছে সেটা সৌন্দর্যের উদাহর আর আপনার কাছে আপনারটা। তবুও আমাদের মাঝে প্রশ্ন থেকে যাই!

সৌন্দর্য কী ?

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.