নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কেন আমার দিন কাটেনা , রাত কাটে না, রাত কাটে তো ভোর দেখি না

তোমরা যখন পড়তে বসো মানুষ হবার জন্য, আমি না হয় পাখি হব পাখির মত বন্য

ইমরা

অতি সাধারণ , অলস,ঘুম আর আরাম প্রিয়

ইমরা › বিস্তারিত পোস্টঃ

আতেল সমাচার

০৯ ই জুন, ২০১৩ বিকাল ৪:৫৮

"আর একবার যদি তোমাদের দলে নাও খেলায়

বন্ধু তোমায় এ গান শোনাব বিকেল বেলায়..."



মাঝে মাঝে শেষ বিকালে চন্দ্রবিন্দুর এই গানটা শুনে আমি খুব নস্টালজিক হয়ে যাই। এক লাফে চলে যাই আমাদের সেইই পুরনো মাঠে। সোনারঙ সূর্যের আলো মেখে যেখানে ফুটবলের আয়োজন চলছে। মাঠের ঠিক মাঝখানটায় যেখানে দু'দিক থেকে ঘাসের সারি এসে একটা সেতুবন্ধ তৈরি করেছে, ঐ গানটা চলার সময় আমি দিব্য চোখে দেখতে পাই, সেই ঘাসের উপর দাঁড়িয়ে কাউসার ভাই সেন্টার করার প্রস্তুতি নিচ্ছে। পারভেজ,সুমন,ফরিদ ভাই,ওসমান ভাই,রিপন,আফজাল,মাকসিম ভাই.... খেলোয়াড়রা সব দুই ভাগ হয়ে ছড়িয়ে গেছে, আর আমি দেরি করে ফেলার আফসোস নিয়ে তড়িঘড়ি করে ট্রাউজারটা গুটিয়ে মাঠের দক্ষিণ-পূর্ব কোণ থেকে ছুটতে ছুটতে সেন্টারের দিকে যাচ্ছি। সেন্টারটা না আবার মিস্ হয়ে যায়!



-------



সবধরনের খেলায় আমার পারফর্মেন্স ছিল অত্যন্ত বাজে :p। হিসাব করলে দেখা যাবে বন্ধুদের মধ্যে আমিই বোধহয় সবচেয়ে কম খেলাধুলা করেছি। কিন্তু আজ, এই আড়াইশ' কিলোমিটার দূরে বসে আমাদের মাঠটাকে আমি যেভাবে মিস করি, সেভাবে হয়তো খুব বেশি কেউ করে না। বিশাল সেই মাঠের কিনারে দাঁড়িয়ে দেখা লাল সূর্যের অস্ত যাওয়ার দৃশ্যটা যে এত দামি ছিল, সেটা এই অফিস বিল্ডিং, কন্ট্রোল রুম, টারবাইন-ট্রান্সফর্মারের ভিড়ে ওপাশের মুক্ত আকাশটা হারিয়ে যাওয়ার আগে কখনো বুঝতেও পারি নি। ঈদের চাঁদই দেখা যায় না, থাকতো সূর্যাস্ত... একটা গোটা প্রজন্ম বড় হবে টিভির স্ক্রলে চাঁদ উঠার খবর শুনে, কোন মানে হয়!



---

মাঝে মাঝে আমি সত্যিই দেখতে পাই:

লিটন বল ছুঁয়ে দিয়েছে, কাউসার ভাই ডান পায়ে সজোরে কিক নেয়ার জন্য তৈরি হচ্ছেন, আর আমি প্রাণপনে ছুটছি...ছুটছি.... ছুটছি!



আজকের সেন্টারটা কিছুতেই মিস্ করা যাবে না, কিছুতেই না....

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.