নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কেন আমার দিন কাটেনা , রাত কাটে না, রাত কাটে তো ভোর দেখি না

তোমরা যখন পড়তে বসো মানুষ হবার জন্য, আমি না হয় পাখি হব পাখির মত বন্য

ইমরা

অতি সাধারণ , অলস,ঘুম আর আরাম প্রিয়

ইমরা › বিস্তারিত পোস্টঃ

বাস্তবতা বনাম অজ্ঞনতা

১১ ই জুন, ২০১৩ রাত ৮:৪১

হুমায়ুন আজাদ বলে গেছেন-



"বর্তমানে অধিকাংশ বিজ্ঞাপনে পণ্যের চেয়ে পণ্যাটিকে অধিক আকর্ষনীয়ভাবে উপস্থাপন করা হয়। তাই ব্যর্থ হচ্ছে বিজ্ঞাপনগুলো । দর্শকেরা পণ্যের চেয়ে পণ্যাটিকে কিনতে ও ব্যবহার করতে অধিক আগ্রহ বোধ করে ।"



-----

আজ যোগাযোমন্ত্রী দূর্ঘটনার অনেকগুলো কারনের কথা বলতে গিয়ে 'অন্যতম' এই কারনটি উল্লেখ করেছেন। আর তাতেই গোটা অন্তর্জাল তাকে নিয়ে স্যাটায়ার করা শুরু করে দিয়েছে।

আমারে কেউ বুঝান, মার্সিডিজের পাশে বিকিনি পড়া মেয়ে দাঁড়ায়া থাকলে বা গ্রামীণফোনের চলো বহুদূরে গাছের গুড়ির উপরে বিশালবক্ষা তরুনী দাঁড়ায় থাকলে কিংবা পন্ডসের বিজ্ঞাপনে স্ত্রীর ত্বককে স্বামীর কাছে মোহনীয় করে না তুলতে পারলে ভালবাসার হ্রাসপ্রাপ্তি দেখালে অথবা লাক্সের এ্যাডে পুরুষের চোখে নিজেকে আকর্ষনীয় করে তোলাটাকেই নারীর জীবনের অভীষ্ট লক্ষ্য হিসেবে দেখালে বা ফেয়ার এন্ড লাভলী না মাখলে রং ফর্সা না হলে কোথাও তোমার কোন বেইল নাই দেখালে নারীর মর্যাদা কি বাড়ে না কমে?



কিন্তু কই পর্দা বা হিজাবের বিরুদ্ধে যতটা চিত্‍কার শুনি তার অর্ধেকটাও তো এই ইস্যুতে কানে আসে না। আইয়্যামে জাহেলিয়াতের দাসী বিক্রির বাজার আর শাহবাগ মোড়ের মেহজাবিনের বিলবোর্ডের মধ্যে কি লিটারেলি কোন পার্থক্য আছে?



ওবায়দুল কাদেরের বক্তব্য আমার ভাল লেগেছে। আই অ্যাপ্রিশিয়েট দিস। মজা নেওয়ার আগে পুরা নিউজটা একটু পইড়েন।



অবশ্য যে বাঙালি পণ্য আর পণ্যার পার্থক্য বোঝে না সেই বাঙালি স্যাটায়ার আর রিয়েলিটির পার্থক্যও বুঝবে না সেটাই স্বাভাবিক...

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.