নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মায়াময় illusory

দুখ-কষ্টকে নেশার মতো করে নাও, যত বেশি দুখ-কষ্ট হবে তত বেশি নেশা হবে। নেশায় বুদ হয়ে যাও।

মায়াময়

তুমি নিজের জন্য যা ভালোবাস, সকলের জন্যও তা ভালোবাস। তোমার উপর কেউ অত্যাচার করে এটা যেমন তুমি চাও না, তেমনি অন্যের উপর ও অত্যাচার করো না। অন্যের মধ্যে যা খারাপ বলে তুমি মনে করো, নিজের মধ্যেও সেটা খারাপ বলে মনে করতে শেখো। তুমি যা জানো তাই ই বলবে। যা জানো না তা বলো না।------- হযরত আলী (রাঃ)

মায়াময় › বিস্তারিত পোস্টঃ

সবার জীবন সুন্দর হোক, সবার সুন্দর কল্পনার জয় হোক।

২১ শে অক্টোবর, ২০১৫ রাত ১০:১৩


এখনো শীতের শুরু হয়নি। চার পাশ জুড়ে ফুলের মেলাও বসেনি আর প্রজাপতিদের আনা - গোনাও চোখে পরবার মত হয়ে উঠেনি। তাতে কি ! আমার রোপন করা তিনটি শিউলি গাছই দিব্যি ফুল ফোঁটাবার অদম্য প্রতিযোগিতায় মেতে উঠেছে। প্রতিদিন সকালেই আমার উঠোনজুড়ে ফুলে ফুলারন্য হয়ে থাকে। হালকা শীতল বাতাস এসে ছুয়ে যায় আমার দেহ-মন। আমি নতুন করে বেঁচে থাকবার প্রেরণা খুঁজে পাই। কল্পনার চোখে দেখতে পাই তিন/চার বছরের ছোট্ট একটি শিশু ছুটে বেড়াচ্ছে আর শিউলি ফুল কুড়োচ্ছে আর কালো ফ্রেমের চশমা আর সাদা পায়জামা পান্জাবী পরা একজন মধ্য বয়স্ক মানুষ ইজিচেয়ারে শুয়ে পত্রিকা পড়ছে আর ধুমায়িত চায়ের ট্রে হাতে গাঢ় নীল রঙের শাড়ী পরা একজন তরুণী হেঁটে আসছে ।শিউলী ফুলের প্রতি আমার ভয়ঙ্কর রকমের আসক্তি রয়েছে যেমনটি রয়েছে সুন্দর ভাবে বেঁচে থাকবার প্রতিও ।
সবার জীবন সুন্দর হোক, সবার সুন্দর কল্পনার জয় হোক।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২১ শে অক্টোবর, ২০১৫ রাত ১০:৫৩

মানবী বলেছেন: শিউলি ফুলের গভীর ভালোবাসা জানিয়ে দীর্ঘদিন আগে পোস্ট লিখেছিলাম। আজও সমান ভালোবাসা আর ব্যাকুলতা কাজ করে।

আপনাকে ঈর্ষা হচ্ছে ভীষণ!!!!!

পান্জাবী পরিহিত ধুমায়িত চায়ের কাপ হাতের মানুষের জীবনে গাঢ় নীলরঙের শাড়ি পড়া তরুনীর দ্রুত আগমন ঘটুক, তাঁদের জীবন আনন্দে ভরে উঠুক শিউলী কুড়ানো শিশুর হাসিতে.. প্রার্থনা ও শুভকামনা রইলো।

ছবি দেখে আবারও মন কেমন করার সাথে সাথে খুব ভালো লেগেছে, ধন্যবাদ মায়াময়।

২২ শে অক্টোবর, ২০১৫ দুপুর ১:০২

মায়াময় বলেছেন: ধন্যবাদ মানবী আপনাকে শিউলি ফুলের প্রতি গভীর ভালোবাসা প্রকাশ এবং পান্জাবী পরিহিত কল্পনাপ্রবণ মানুষটির প্রতি প্রার্থনা ও শুভকামনার জন্য । প্রার্থনা ও শুভকামনা রইলো ভাল থাকবেন সব সময়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.