নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ঈমায়েদ আহসান তামীম

ঢাকায় জন্ম নেয়া একজন সাধারন মানুষ আমি। সত্যি বলতে, দুনিয়ার অনেক বিষয়ে আমার আগ্রহ আসে। তার ভিতর কিছু বিষয় যেমন, কমটেম্পরারি ইস্যুজ, খেলাধুলা, রাজনীতি, সমাজকল্যাণ, মোরালিটি এবং আত্মঅনুসন্ধানীমূলক এই রকম পাঁচমিশালি খিচুড়ি টাইপের লেখা উপস্থাপন করাই হবে আমার ব্লগের গোল। মূলত আমি মাইক্রোব্লগিং করার চেষ্টা করবো। কারন বড় বড় লেখার সময়, ধৈর্য ও যোগ্যতা কোনটাই আমার নাই। যা আমার ভালো মনে হবে তাই লেখবো তয় লেখালেখি নিয়ে ঝগড়া, এটাক, কাউন্টার এটাক এগুলা আমি করতে পাত্তম নো সরি। এমন না যে আমি যা জানি যা বুঝি তাই সঠিক সেজন্য গঠনমূলক সমালোচনাকে অবশ্যই স্বাগতম জানাই। যেহেতু আমার বয়স আমার অভিজ্ঞতার থেকে কম তাই অনেক কিছু শেখার আগ্রহ রাখি। প্রথমত, কিভাবে ব্লগ দিয়া ইন্টারনেট চালায় সেটা জানার জন্য; দ্বিতীয়ত, মগজের নিউরনগুলো জ্ঞানসমৃদ্ধ করার জন্য এবং আমার ভাবনা ও পার‍্সপেকটিভ সম্পর্কে সবাইকে জানানোর উদ্দেশ্যেই এই ব্লগ খোলা এই আর কি যেহেতু আমি মাইক্রোব্লগিং করি তাই ব্লগে কম আর ফেবু তে বেশী লেখা হয়। সো আপনি চাইলে আমাকে ফেসবুকে ফলো করতে পারেন আর না চাইলেও ফলো করতে পারেন :পি https://www.facebook.com/imayed

ঈমায়েদ আহসান তামীম › বিস্তারিত পোস্টঃ

পুরান ঢাকা গেলাম প্রায় ৩.৫ বছর পর

১৪ ই জুন, ২০১৮ সকাল ৭:৫৪

৫০%-১০০% কোডগুলা নষ্ট হইলে আমার বেশ গায়ে লাগে। যখন কোডগুলো থাকে তখন হয় গায়ে শক্তি থাকেনা বা বের হওয়ার কোন উপলক্ষ থাকে না। ইদানিং কোন উপলক্ষ ছাড়া বের হওয়া হয় না। শরীর খারাপের কারনে উপলক্ষও তৈরি করতে ইচ্ছা করে না। তবে, যেদিন কোন উপলক্ষ্য থাকে সেদিন আবার কোড থাকে না। দুঃখ কমানোর প্রমোকোডেরও অভাব এই দেশে।

পুরান ঢাকা গেলাম প্রায় ৩.৫ বছর পর। যদি ভুল না হয়ে থাকি তাহলে, লাস্ট গেসিলাম ২০১৪ এর ডিসেম্বর এ। যা বুঝলাম, পুরান ঢাকা আর পুরান ঢাকা নাই। বিশাল বিশাল অট্টালিকার জন্য ৮তলার উপর থেকেও ঠিকমত লালবাগের কেল্লা দেখা যায় না। একটু কাইত হইলে অল্প একটু বুঝা যায় এই আর কি।

বিরিয়ানিতেও এখন আর সেই মজা নাই। তার চেয়ে বার্গার আর পিৎযাগুলো মজা হয় বেশি। পুরান ঢাকাতে বার্গার পিৎজা মেক্সিকান খাবারের জমজমাট দোকান হবে এটা ১০ বছর আগে কেও বললে গনধোলাই খাওয়া ছাড়া আর কোন ডেসার্ট থাকতো না। তবে, গ্রুপ বেঁধে আড্ডা দেয়াটা এখনো আগের মতই এঞ্জয় করি যতই শরীর খারাপ থাকুক না ক্যান। তবে, শরীর খারাপ নিয়ে লেখালেখি করাটা এঞ্জয় করিনা তার উপর কেও পড়েও না, সস্তা মিমই ভরসা ।

ইদানিং বাইক ছাড়া অন্য কোন যানবাহনও ভাল্লাগেনা। ভয়ে কলিজা হাতে চলে আসলেও প্রচুর সময় বাঁচে, তাই চড়ি। জ্যামের ভিতর এসি গাড়িও ভালো লাগে না, বাসের কথা বলে মুখ না হয় আর নাইবা খারাপ করলাম। আজকে প্রথম Obhai ইউজ করলাম। খুব ভালো সার্ভিস পাইসি।

বোনের জন্য রয়্যালের শরবত কিনতে খেয়ে ছেঁকা খাইলাম, সাথে হুলুস্থুল করতে গিয়ে দুলাভাইয়ের দেয়া সানগ্লাসটাও রয়্যালে ফেলে আসলাম। কেও পাইলে নিয়া নিয়েন।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৪ ই জুন, ২০১৮ সকাল ৯:০৩

রাজীব নুর বলেছেন: বাইক খুব সাবধানে চালাবেন ভাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.