নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পোড়া কাঠ আর শুকনো পাতার গন্ধ

ফা হিম

আমি হাত পেতে রই এ বৃষ্টি ছোব বলে/রাশি রাশি বৃষ্টির ফোটা ধুয়ে যায় আহত আমায়/তবু কখনো ধরা দেয় না।/www.facebook.com/imfaahim

ফা হিম › বিস্তারিত পোস্টঃ

হঠাৎ এত যানজট বাড়ার কারণ কি? (ফানপোস্ট)

২৫ শে আগস্ট, ২০১৪ সন্ধ্যা ৭:৩০

এইবারের রমজান মাসের কিছু আগে থেকে শুরু করে এখন পর্যন্ত ঢাকা রাস্তায় তীব্র যানজট চলছে। মাঝে মাঝে দুর্ঘটনা কিংবা কোন সমাবেশ, প্রোটকলের গাড়ি ইত্যাদি কারণে যানজট হয়, সেটাও সীমিত সময় কিংবা একদিনের জন্যই। কিন্তু এবার রাজধানীর যানজট মনে হয় সর্বকালের রেকর্ড ছাড়িয়ে যাচ্ছে।



এমনটা হবার কারণ কি? হঠাৎ এমন সর্বগ্রাসী রূপ নেয়ার পিছনে কি দায়ি সেটাই ভেবে বের করার চেষ্টা করলাম। ভেবে নিচের আইডিয়া গুলো মাথায় আসলো।



- কোন কারণে হয়তো গাড়ির দাম কমে গেছে। তাই লোকে নতুন নতুন গাড়ি কিনছে আর রাস্তায় নেমে ড্রাইভিং শিখছে। আফটার অল, রাজপথে না গেলে কি আর শিখা হয়? এই নবিশদের ধীর গতির গাড়ি চালানোর জন্যই যানজট।



- বাস সার্বিসগুলো গুলো আরো নতুন নতুন বাস রাস্তায় নামিইয়েছে। কারণ এতদিনে তারা উপলব্ধি করতে পারছে যে, যত বাস, তত যাত্রী, তত লাভ! ;)



- বিএনপি'র নরম-গরম কর্মসূচীর ভয়ে ট্রাফিক পুলিশেরা নিয়মিত ডিউটি দেয় না, তাই ট্রাফিক কন্ট্রলের বেহাল দশা!!



- ফারাবী'র মত জঙ্গিকে গ্রেফতারের জন্য কিছু ট্রাফিক পুলিশকে সরিয়ে নিয়ে তাদের বিশেষ জঙ্গিবাদ-বিরোধী ট্রেনিং দেয়া হচ্ছে, তাই তাদের লোকবলও গেছে কমে। ফলাফল, যানজট নিয়ন্ত্রণ করা হয়ে উঠছে কষ্টকর।



- কয়েকদিনের টানা-বর্ষণে ঠান্ডা আবহাওয়া ছিল। আমরা জানি তাপে কোন জিনিসের আয়োতন বাড়ে আর ঠান্ডায় কমে। সুতরাং বৃষ্টির কারণে রাস্তার আয়োতন কমে "চিপা" হয়ে গেছে। :-* তাই ধরণ-ক্ষমতাও গেছে কমে।



- "ট্রান্সফর্মার" মুভির এলিয়েনগুলার মত কিছু এলিয়েন এখন বাংলাদেশে লুকিয়ে আছে। :-/ ওরা সময়ে সময়ে গাড়ির রূপ নিয়ে রাস্তায় নামে। ফলাফল, তীব্র যানজট!



- সবই বিরোধী দল এবং খবিশদের ষড়যন্ত্র!!X(



- গাড়ির চালকদের ভিতর একটা রহস্যময় ভাইরাসের মহামারী দেখা দিয়েছে যেটা তাদের গাড়ি চালানোর দক্ষতা কমিয়ে দিচ্ছে। তাই বাড়ছে যানজট বাড়ছে।





---------------------------------------------------------

---------------------------------------------------------

এটা মূলত একটা ফানপোস্ট। বাস্তবের সাথে এর কোন মিল নেই। ঢাকায় হঠাৎ এইভাবে যানজট বেড়ে গেল কিভাবে? আমি সত্যিই এর কারণ জানি না। জানি না কেন শাহবাগ থেকে মহাখালী যেতেই দেড় ঘন্টা লেগে যায়, যেই সময়টাতে আমার ঘরে ফিরে আরাম করার কথা!! কেউ জানেন কি??

মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২৫ শে আগস্ট, ২০১৪ রাত ৮:০৭

মনিরুল হাসান বলেছেন: একটা ফান মন্তব্য -
বংগবন্ধুর স্বপ্ন ছিলো সবাই পয়সাওয়ালা হয়ে গাড়িতে চড়ে ঘোরাঘুরি করবে। তার কন্যা শেখ হাসিনার সুশাসনে সবাই বড়লোক হয়ে গিয়ে গাড়ি কিনছে। তাই দেশে যানজট বেড়ে গিয়েছে।

২৫ শে আগস্ট, ২০১৪ রাত ৮:২৩

ফা হিম বলেছেন: উপরে "ট্যাগ/কি-ওয়ার্ড"-এ কি লেখা আছে খেয়াল করেন নাই?





এইখানে রাজনীতির গন্ধ খোঁজা নিতান্তই বাতুলতা

২| ২৫ শে আগস্ট, ২০১৪ রাত ৮:৩০

মনিরুল হাসান বলেছেন: আমিও তো ফান মন্তব্যই করলাম। শুরুতেই লেখা আছে খেয়াল করেন নাই?

এইখানে রাজনীতির গন্ধ খোঁজা নিতান্তই বাতুলতা

২৫ শে আগস্ট, ২০১৪ রাত ৮:৩৮

ফা হিম বলেছেন: কিন্তু ফান করিতে গিয়া আপনার পরিচয় আর রুচি ফাস করিয়া হালাইছেন। লেইম বলিয়া তালিয়া বাজাইতে পারলাম না। "জাতির পিতার স্বপ্ন" যেখানে সেখানে খাটে না।

৩| ২৫ শে আগস্ট, ২০১৪ রাত ৮:৪৬

ঢাকাবাসী বলেছেন: এটাও ফান যে পৃথিবীর নিকৃষ্টতম বাসের শহরে পৃথিবীর সবচাইতে অদক্ষ অকর্মন্য অলস, ঘুষখোর, দুর্ণীতিবাজ....ীলশ বাহিনী আর ..আ..লা বাহিনি হল এদেশে। সুতরাং যানজট হবেনা তো রসগোল্লা পড়বে?

৪| ২৫ শে আগস্ট, ২০১৪ রাত ১০:০২

আদনান শাহ্‌িরয়ার বলেছেন: শুরুটা ইন্টারেস্টিং হয়নি, পয়েন্টে আসার পর মজা পেয়েছি । :P জীবন থেকে যেভাবে সময় কেড়ে নিচ্ছে যানজট তাতে দুশ্চিন্তাগ্রস্ত বুড়া হয়ে যাবো কিন্তু কিছুই করতে পারবো না B:-/

৫| ২৬ শে আগস্ট, ২০১৪ বিকাল ৫:৫৯

মামুন রশিদ বলেছেন: সুতরাং বৃষ্টির কারণে রাস্তার আয়োতন কমে "চিপা" হয়ে গেছে।


দা আইডিয়া :D :D

৬| ২৭ শে আগস্ট, ২০১৪ দুপুর ১:০৩

হাসান মাহবুব বলেছেন: কয়েকদিনের টানা-বর্ষণে ঠান্ডা আবহাওয়া ছিল। আমরা জানি তাপে কোন জিনিসের আয়োতন বাড়ে আর ঠান্ডায় কমে। সুতরাং বৃষ্টির কারণে রাস্তার আয়োতন কমে "চিপা" হয়ে গেছে। :-* তাই ধরণ-ক্ষমতাও গেছে কমে।

এইটা সবচেয়ে ভালো লাগসে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.