নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কেটেছে একেলা বিরহের বেল, আকাশকুসুম-চয়নে। সব পথ এসে মিলে গেল শেষে, তোমার দুখানি নয়নে।

অন্তহীন পথিক

আগ্রহ মোর অধীর অতি—কোথা সে রমণী বীর্যবতী । কোষবিমুক্ত কৃপাণলতা — দারুণ সে , সুন্দর সে উদ্যত বজ্রের রুদ্ররসে , নহে সে ভোগীর লোচনলোভা , ক্ষত্রিয়বাহুর ভীষণ শোভা ।

অন্তহীন পথিক › বিস্তারিত পোস্টঃ

missing u মা।

০৭ ই জুন, ২০১৪ রাত ১১:০২

আমি মাঝে মাঝেই হুট করে পরিচিতদের একটা প্রশ্ন করে থাকি। আর প্রশ্নটা হল- "ধর, এখন তুই জানলি তুই আর মাত্র এক ঘণ্টা বাঁচবি। তুই কি কি করবি?"



সবাই বেশিরভাগ যেটা বলে সেটা হচ্ছে- "পরিচিতদের কাছে মাফ চাইবো। আমি কোন ভুল করে থাকলে ক্ষমা করতে বলবো। পাওনা শোধ করবো, শেষে পরিবারের সাথে সময় কাটাবো !"



তাঁরা আমাকে বলে তুই কি করবি? আমি বলি- ভাই আমি ভীতু মানুষ। যদি শুনি আর এক ঘণ্টা বাঁচবো, তাহলে হার্ড ফেইল করে এখন ই মারা যাবো।



আমার কাছে ওইটাই সঠিক উত্তর বলে মনে হইছে। কিন্তু মানুষ আসলে সব সময় যে উত্তর গুলো দেয়, হয়তো ভেবে, হয়তো না ভেবে, সঠিক উত্তর দিতে পারে না...।।



আমাকে এখন কেউ যদি বলে, তুই কি করবি? আমি বলবো-"ভাই, আমি আমার মায়ের কোল খুঁজবো।"



আমি যা অন্যায় করেছি, তাঁর মাফ আমার লাগবে না। আমি যা ধার করেছি, যার কাছে করেছি, তাঁদের কাছে সম্পদের চেয়ে আমি ই বড় ছিলাম, আছি, থাকবো। কিন্তু আমার মায়ের কোল আমি আর পাবনা।



মা, সারা জীবন আমার মাথায় যেভাবে হাত বুলিয়ে আমাকে ঘুম পাড়িয়ে দিয়েছেন, সেই ভাবেই আমি চিরনিদ্রায় যেতে চাই। তাঁর হাতের স্পর্শে আমি ঘুম ঘোরে হারিয়ে যাবো, এর চাইতে বড় পাওয়া বড় সুখ আর কি হতে পারে? তাঁর হাতের স্পর্শে আমি হয়তো আনন্দে অশ্রু বর্ষণ করতে করে হারিয়ে যাবো তোমাদের মাঝ থেকে।



মা আমার চোখের পানি দেখে হয়তো বলবে, "খোকা, ও খোকা কি হয়েছেরে তোর?" আমি মাকে আশ্বাস দিয়ে বলবো, না তো মা, কিছুই হয়নি আমার। তোমার মত মা যার আছে, তাঁর কি কিছু হতে পারে?"



missing u মা। মা আমার লক্ষি মা।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.