নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কেটেছে একেলা বিরহের বেল, আকাশকুসুম-চয়নে। সব পথ এসে মিলে গেল শেষে, তোমার দুখানি নয়নে।

অন্তহীন পথিক

আগ্রহ মোর অধীর অতি—কোথা সে রমণী বীর্যবতী । কোষবিমুক্ত কৃপাণলতা — দারুণ সে , সুন্দর সে উদ্যত বজ্রের রুদ্ররসে , নহে সে ভোগীর লোচনলোভা , ক্ষত্রিয়বাহুর ভীষণ শোভা ।

অন্তহীন পথিক › বিস্তারিত পোস্টঃ

Hope…..

১৪ ই আগস্ট, ২০১৪ রাত ১২:১৪

ভালো লাগে শিখতে।। আবিষ্কার করতে।। ঘুমাতে।। খেতে।। রাত জেগে কার্ড খেলতে।। মেয়ে বন্ধুটির সাথে রাত জেগে জেগে খুনসুটি করতে।। লেখা-লিখি করতে।। রাতে ভাত খাবার পরে একটা ব্লাক সিগারেট খেতে খেতে আকাশের দিকে তাকিয়ে থাকতে।।



জীবন একটাই।। কোন ইচ্ছা অপূর্ণ রেখে আফসোস করে মরে যেতে পারবো না।। যাকে ভালো লাগে, একবারের জন্যে হলেও পড়ন্ত বিকেলে তার সাথে বসে এক কাপ চা খেতে খেতে হেসে ফেলে বলবো-“মেয়ে কিছু মনে করো না, আমি কিন্তু তোমার প্রেমে পড়েছি”।। পাহাড় ডিঙ্গাবার একটা শখ আছে।। এভারেস্ট না হোক, বাংলাদেশের একটা ছোট খাট পাহাড় হলেই চলবে আমার।। দারুচিনি দ্বীপে বসে জসনা দেখতে দেখতে আনন্দে কাঁদারও ইচ্ছা আছে আমার।।



কলেজের যে স্যার টা আমার প্রিয় বন্ধুটিকে মেরেছিল, তাকেও মারার ইচ্ছা আছে আমার।। আর কে রোডের মির্জার সাথে বসে আড্ডা দেয়ার ও ইচ্ছা আছে আমার।। ইচ্ছা আছে ইমতিয়াজ স্যার এর সাথে বন্ধুত্ব করার।। আজাদ স্যার কে ভড়কে দেবার মত কোন কাজ করার।।



ইচ্ছা আছে শরতের ছেড়া মেঘের সাথে পাল্লা দিয়ে ১৫০০০ ফিট উপর থেকে প্যারাসুট নিয়ে লাফানোর।। অথবা সেই মেঘের সাথে মিলিয়ে যায় এমন একটা সাদা ঘুড়ি আফতাব নগরের মাঠ থেকে ওড়ানোর।।



প্রতিদিন সকালে ঘুম থেকে উঠি আমি এমন হাজারও ইচ্ছা নিয়ে।। রাতে ঘুমানোর সাথে সাথে ইচ্ছে গুলো ভিড় করে আমার স্বপ্নে।। আমি স্বপ্নের দেশে আমার ইচ্ছা গুলো পুরন করি।। কেউ দেখল কি দেখলো না, সে নিয়ে আমার মাথা ব্যাথা নেই।। পাছে লোকে কি বলবে কি বলবে না, আমার এ সব ভেবে লাভ কি? আমার জীবন তো আমার ই.........তাই না?



পড়াশুনা করি করতে হয় বলে।। আম্মা-আব্বা স্কুলে ভর্তি করিয়েছেন বলে ভর্তি হয়েছি।। নিজের কোন ইচ্ছাই নাই এই সবের ব্যাপারে।। ভালো ফলাফল করার ব্যাপারে।। আরেক জনকে টপকিয়ে এগিয়ে যেতে।। জানার জন্য পড়ি, প্রতিযোগিতা করার জন্য নয়।।



আমার ক্ষুদ্র ইচ্ছে গুলো পুরনের জন্য খুব বেশি পড়াশুনার দরকার নাই আমার।। দরকার নাই ভালো ফলাফলের।। যে জিনিষটা দরকার, সেটা হচ্ছে সুন্দর একটা মনের।। আর তা আমার আছে।। আর কি দরকার আমার?? শুধু অপেক্ষা ইচ্ছে ঘুড়িটা কখন উড়াবো আমি।।



HSC তে খারাপ রেজাল্ট করেছিলাম।। ইচ্ছে করতেছিল মারা যাই।। কি হবে এই অপদার্থের জীবন দিয়ে? কিন্তু জীবনের অর্থ খুঁজে পাওয়ার জন্য প্রধান যে সর্তটি মানতে হয়, সেই সর্তের দেখা আমি পেয়েছি হয়তো আজও বেঁচে আছি বলে।।



সর্তটি কি?? সর্তটি হচ্ছে, “বেঁচে থাকতে হবে।।“



আমি বেঁচে আছি বলেই আমার স্বপ্নগুলো বেঁচে আছে।। আর আমার স্বপ্নগুলোই আমাকে প্রতিদিন বেঁচে থাকার খোরাক যোগাচ্ছে।।



তাই বলি.........স্বপ্ন দেখো, তোমার চোখ থাকুক আর নাই থাকুক।। বেঁচে থাকো, জীবনের স্বাদ পাও আর নাই পাও।। কে জানে, জীবনে কখন কোন মোড় আসবে, আর তুমি নতুন করে বেঁচে থাকার অনুপ্রেরণা পাবে।।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.