নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কেটেছে একেলা বিরহের বেল, আকাশকুসুম-চয়নে। সব পথ এসে মিলে গেল শেষে, তোমার দুখানি নয়নে।

অন্তহীন পথিক

আগ্রহ মোর অধীর অতি—কোথা সে রমণী বীর্যবতী । কোষবিমুক্ত কৃপাণলতা — দারুণ সে , সুন্দর সে উদ্যত বজ্রের রুদ্ররসে , নহে সে ভোগীর লোচনলোভা , ক্ষত্রিয়বাহুর ভীষণ শোভা ।

অন্তহীন পথিক › বিস্তারিত পোস্টঃ

পশু প্রেমী লুতুপুতু

২৪ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ১:৪৫

ঈশ্বর আছে বলেই না আমরা দুই হাত তুলে দোয়া করতে পারি নিজেদের মুক্তির জন্য। ঈশ্বর যদি না থাকতো, কার কাছে দোয়া চাইতাম? আর কিছু লুতুপুতু পশু প্রেমী নারী-পুরুষ না থাকলে কার কাছে পসু-পাখি বিক্রি করতো কাঁটা বনের বণিকের?



কিছু 'লুতুপুতু' পশু প্রেমী নারী-পুরুষ আছে বলেই কাঁটা বনের মত নিকৃষ্ট যায়গার জন্ম হয়েছে। লুতুপুতুদের খোরাক যোগাতে হবে না?



এই লুতুপুতু গুলা বোঝেনা, তাদের চাহিদা না থাকলে পাখিগুলকে খাঁচায় বন্দী হতে হতো না, বিড়াল ছানাকে টাকার লোভে মায়ের কাছ থেকে ছিনিয়ে আনা হতো না। আর সেই ছানা “মা”, “মা” বলে কাঁদত না। লুতুপুতুরা সেই কান্না শুনে কি বলে? “ওলে আমার বাচ্চাটারে, আছো, আম্মির কোলে আছো”। কথা শুনে গায়ে খালি কাঁটা দিয়ে ওঠে। পারিনা খালি থাবড়া মারতে।



বন্যরা বনেই সুন্দর, এই কথাতা এই লুতুপুতু গুলা কবে বুঝবে? এই প্রাণীগুলার যদি মুখে কথা থাকতো, তাইলে চিল্লাই চিল্লাই বলত, “আমারে কোলে নিয়ে লটর পটর না করে, পারলে স-জাতির রাস্তার বাচ্চাগুলাকে কোলে নে রে "লুতুপুতুর" দল। আমাকে মায়ের কাছেই থাকতে দে, মুক্ত আকাশে উড়তে দে, বিশাল সাগরে সাঁতার কাটতে দে। আমি তো আর তোর মত লুতুপুতু না ।



আমার মাঝে মাঝে ইচ্ছা করে, এই লুতুপুতু গুলারে খাঁচায় আটকাই রেখে কথা সেখাই। বলতে সেখাই “আমি লুতুপুতু, আমি লুতুপুতু”। তারপরে বিক্রয় ডট কমে বেঁচে দিতাম। টাইটেল হইত...... “কথা বলা কিছু লুতুপুতু বিক্রি হবে।” কিনবেন কেউ?? একদম ফ্রী। কারন, বাজে জিনিষ কেউ টাকা দিয়ে কেনে না।।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.