নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কেটেছে একেলা বিরহের বেল, আকাশকুসুম-চয়নে। সব পথ এসে মিলে গেল শেষে, তোমার দুখানি নয়নে।

অন্তহীন পথিক

আগ্রহ মোর অধীর অতি—কোথা সে রমণী বীর্যবতী । কোষবিমুক্ত কৃপাণলতা — দারুণ সে , সুন্দর সে উদ্যত বজ্রের রুদ্ররসে , নহে সে ভোগীর লোচনলোভা , ক্ষত্রিয়বাহুর ভীষণ শোভা ।

অন্তহীন পথিক › বিস্তারিত পোস্টঃ

অসুন্দরের পরিচিয় পত্র

০৫ ই আগস্ট, ২০১৫ রাত ১:৩৮

পৃথিবীতে অনেকের অনেক সুন্দর অসুন্দর গার্লফ্রেন্ড আছে। এই সব নিয়ে আবার প্রতিযোগিতাও চলে। যে বন্ধুটার গার্লফ্রেন্ড সুন্দর, ওর ঠোটের কোনায় লেগে থাকে একটা চিকন হাসি। এই হাসির কি মানে, আমরা সবাই জানি।

অনেকেই আবার কারও একটু কম সুন্দর বা অসুন্দর গার্লফ্রেন্ড দেখলে আড় চোখে তাকায়। তাকানোর মানে এই, তুমি কিভাবে পার এই মেয়েটাকে নিয়ে চলাফেরা করতে? তোমার কি লজ্জা লাগে না?

এই রকম মানুষ গুলোর কাছেও কিন্তু তার কালো অসুন্দর বোনটি পৃথিবীর সবচেয়ে লক্ষি, কিউট আর সুন্দর বোন। হয়তো কোন একসময় তার বোনটি তার বিছানার পাশে এসে বসে তাকে ঘুম থেকে ডেকে কাঁদো কাঁদো গলায় বলেছে, "আচ্ছা ভাইয়া, ভাল করে দেখত আমাকে, আমি কি খুব বেশিই অসুন্দর?" তখন, সেই ভাইয়ের মত ব্যাথিত হৃদয়ের অধিকারী কি পৃথিবীতে কেউ থাকে? সে তখন কি করে? নিশ্চই তার বোনের হাত ধরে বলে, "কে বলেছে বল তো? তার কি চোখ নাই? আমার বোন পৃথিবীর সবচেয়ে সুন্দর মেয়ে। মানুষের কথা শুনে কেউ মন খারাপ করে?"

কারও নিজের পৃথিবীতে কোন অসুন্দরের পরিচিয় পত্র থাকে না; অসুন্দরের ঝুড়ি সব সময় অন্যের সংগ্রহেই থাকে...।।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৫ ই আগস্ট, ২০১৫ রাত ২:০৯

এক জন নমুমা বলেছেন: অসুন্দরের ঝুড়ি সব সময় অন্যের সংগ্রহেই থাকে :) মাথার উপর দিয়ে গেলো :)

০৫ ই আগস্ট, ২০১৫ রাত ২:১৩

অন্তহীন পথিক বলেছেন: আরেকজনের বোনকে খুব সহজে অসুন্দর বলে দিতে পারে, কিন্তু আপনার বোন যদি একই রকম হয়ে থাকে তাকে কি আপনি অসুন্দর বলবেন? আপনার কেউ ই আপানার কাছে অসুন্দর না। সেটাই বলতে চেয়েছি :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.