নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কেটেছে একেলা বিরহের বেল, আকাশকুসুম-চয়নে। সব পথ এসে মিলে গেল শেষে, তোমার দুখানি নয়নে।

অন্তহীন পথিক

আগ্রহ মোর অধীর অতি—কোথা সে রমণী বীর্যবতী । কোষবিমুক্ত কৃপাণলতা — দারুণ সে , সুন্দর সে উদ্যত বজ্রের রুদ্ররসে , নহে সে ভোগীর লোচনলোভা , ক্ষত্রিয়বাহুর ভীষণ শোভা ।

অন্তহীন পথিক › বিস্তারিত পোস্টঃ

যে পেশায় বাবার গন্ধ পাই

১৭ ই মে, ২০১৬ রাত ১০:৫২

শিক্ষককে ( কানে ধরিয়ে ) অপমান করার ভিডিওটা বারবার দেখতে চেয়েও কেন জানি দেখতে পারলাম না। শেষ চেষ্টা চালালাম রাজিব ভাইয়ের স্ট্যাটাস থেকে। তাও পারলাম না.........।।

যখন ই ভিডিওটা অন করছি, কেন জানি গলা ভারি হয়ে যাচ্ছে। চোখ ঝাপসা হয়ে যাচ্ছে, আর ওই শিক্ষকের যায়গায় আমার শিক্ষক বাবার চাহারা ভেসে উঠছে।

এতো মনকে বোঝানোর চেষ্টা করতেছি, ইনি আমার বাবা নন, এই আবার বাবা নন, এনি আমার বাবা নয়............ তাও, বারবার আমি কান ধরা অবস্থায় আমার শিক্ষক বাবাকেই দেখতে পারছি। আর বারবার গায়ের রক্ত টগবগ করে উঠছে। মনে হচ্ছে খুন করে ফেলি কয়েকটাকে।

কিছুই লিখতাম না এই সম্পর্কে। যত লিখবো, যত শেয়ার দিবো, তত আরও বেশি মানুষ আমার বাবার লজ্জা মাখা মুখ দেখবে, সেই ভেবে। কিন্তু Daily Star এর ছাপানো সংবাদের কমেন্ট পড়ে মনটা কেন জানি খুব ই খারাপ হয়ে গেলো। এরা কি বলছে এ সব? #" সম্মান হারানোর চেয়ে জীবন বাঁচান উত্তম! " তাহলে মায়ের সম্মান রাখতে আমরা যুদ্ধে গেলাম কেন? শহীদ ই বা হলাম কেন?

এই মানুষ গুলো কি একবার ওই শিক্ষকের যায়গায় তাঁর বাবাকে দাড় করিয়ে দেখেছে? একবার ভেবে দেখেছে, সেই শিক্ষকেরও সন্তান আছে। সে ও তাঁর বাবার লজ্জায় লজ্জিত হয়ে কিছু করতে না পেরে ঘরের কোনায় হাত কামড়াচ্ছে আর হাউমাউ করে কাঁদছে!

তোমাদেরও বাবা আছে। এমন একদিন তো আসতেই পারে তুমি এই শিক্ষকের সন্তানের যায়গায় দাঁড়াবে। তখন কিসের দোহাই দিয়ে বিচার চাইবে তুমি? লজ্জা লাগবে না তোমার?

তোমাদের চোখে মানুষের চেয়ে ধর্ম বড় হয়ে গেছে? ইসলাম বড় হয়ে গেছে? তাহলে ইসলামের নামে যারা মানুষ মারছে তাদের মাঝে আর তোমাদের মাঝে কিসের অমিল?

একবার আমার স্কুলের প্রিয় শিক্ষক আমাকে মেরেছিলেন আর বলেছিলেন, " কুত্তার বাচ্চা তুই মানুষ হবি না? তোকে আমি মানুষ বানিয়েই ছাড়বো।"

স্যার, আমি মানুষ হয়েছি কি না জানি না, তবে এই অমানুষের দেশে মানুষ হবার চেষ্টা করে সবচেয়ে বড় ভুল করেছি স্যার। আমাকে অমানুষ হতে দিন স্যার। এই, সব সম্ভবের দেশে একজন শিক্ষক কান ধরে উঠবস করেছে, আমার বাবাও একজন শিক্ষক স্যার.... বলাতো যায়না ওরা কোন এক অজুহাতে যদি আমার বাবাকেও.....

আমাকে ওসমানদের মত হতে হবে স্যার। সত্য, সাহায্য, ক্ষমা, এইসব থেকে আমাকে অনেক দূরে যেতে হবে স্যার।

আমি দুঃখিত স্যার, আপনার চেষ্টা বৃথা গেলো। কারন আমি এটা বুঝলাম ই না যে আপনি আমাকে মানুষ বানানর জন্যই কুত্তা বলেছে, আমি এটাই বুঝলাম আপনি আমাকে কুত্তা বলেছেন, তাই আমি আপনাকে কুত্তা হয়েই দেখাবো, মানুষ হয়ে নয়।

(এই পোস্টে ওই শিক্ষককে নিয়ে কেউ একটা বাজে কমেন্ট করলে, কসম, খুন করে ফেলবো)

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.