নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কেটেছে একেলা বিরহের বেল, আকাশকুসুম-চয়নে। সব পথ এসে মিলে গেল শেষে, তোমার দুখানি নয়নে।

অন্তহীন পথিক

আগ্রহ মোর অধীর অতি—কোথা সে রমণী বীর্যবতী । কোষবিমুক্ত কৃপাণলতা — দারুণ সে , সুন্দর সে উদ্যত বজ্রের রুদ্ররসে , নহে সে ভোগীর লোচনলোভা , ক্ষত্রিয়বাহুর ভীষণ শোভা ।

অন্তহীন পথিক › বিস্তারিত পোস্টঃ

হিমুর, - রুপা

২৫ শে ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১২:৪২

তোমার স্নিগ্ধতায় যেন বর্ষার নব ধারা জলের স্পর্শেই কদম ফুলের প্রথম প্রস্ফটিত হওয়ার মুগ্ধতা! আর সেই স্নিগ্ধতাতে চোখে জ্বালা ধরানো সৌন্দর্য। এক দৃষ্টিতে তাকিয়ে থাকা যায়না, এমন কষ্টদায়ক সুন্দর তুমি।

বিস্তৃত সবুজ প্রান্তর জুড়ে নরম দুব্বা ঘাসের উপরে চলতে থাকা কোন হরিণ শাবকের দৃষ্টিতে যে কত মায়াকাড়া স্নিগ্ধতা মাখা থাকে, তা আমি জানি। আর জানি বলেই চোখ রাখি তোমার চোখে। স্নিগ্ধতায় ভরে ওঠে আমার মন। আহ! এতো স্নিগ্ধ কেন তুমি?

তুমি নাটোরের বনলতা সেনও নও, আবার তুমি ট্রয়ের হেলেনও হও! তোমার সাথে জুলিয়েট বিংবা জুলেখারও কোন মিল খুঁজে পাইনা আমি। আচ্ছা, তুমি কি পারু? নাহ! তুমি পারুও নও। তোমার জন্য নেপোলিয়ন কখনো যুদ্ধ করতে যায়নি, কিংবা কোন গলির মাথার মাস্তান ছেলেটা তোমার জন্য মাস্তানি ছেড়ে ভালোও হয়ে যায়নি! তুমি কালজয়ী কোন যোদ্ধা নও, তুমি শতাব্দী জয়ী কোন উপন্যাস নও! তাহলে, কে তুমি?

তুমি............অনেকক্ষণ ধরে ঝুম বৃষ্টি হলে প্রকৃতি যেমন শান্ত স্নিগ্ধ অপরূপ মোলায়েম আর কোমল হয়ে ওঠে, তুমি ঠিক যেন ওই ক্ষণ-টা। ঠিক ওই সময়টা, যে সময়ে অতীত বর্তমান ভবিষ্যৎ বলে কিছু নেই! নেই জাগতিক কোন চাওয়া কোন পাওয়া কোন কিছুর ভয় বা আশা এমনকি নেই কোন প্রাথনাও। আছো শুধু তুমি তুমি আর তুমি!

তাহলে, কে তুমি.........?
তুমি কি হলুদ পাঞ্জাবী পরা কোন এক হিমুর, - রুপা?

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৫ শে ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৩:০৩

আরিয়ান আরি বলেছেন: এ রুপা হিমুর রুপা নয়; এ রুপা একান্তই আপনার কবি। আপনার করেই রাখুন ধন্যবাদ।

২৫ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৮:৫৭

অন্তহীন পথিক বলেছেন: আমি-ই তো হিমু :P

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.