নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কেটেছে একেলা বিরহের বেল, আকাশকুসুম-চয়নে। সব পথ এসে মিলে গেল শেষে, তোমার দুখানি নয়নে।

অন্তহীন পথিক

আগ্রহ মোর অধীর অতি—কোথা সে রমণী বীর্যবতী । কোষবিমুক্ত কৃপাণলতা — দারুণ সে , সুন্দর সে উদ্যত বজ্রের রুদ্ররসে , নহে সে ভোগীর লোচনলোভা , ক্ষত্রিয়বাহুর ভীষণ শোভা ।

অন্তহীন পথিক › বিস্তারিত পোস্টঃ

ঠিক এই সময়ে-ই........

২০ শে এপ্রিল, ২০১৭ সকাল ১০:২৭

কেউ পাঁচতলায় খোলা জানালার পাশে আয়েশ করে বসে সিগারেট টানছে আর মনে মনে আফসোস করছে, প্রিয়তমা! তুমি এতো দূরে কেন?

আবার নতুন বিয়ে হওয়া কোন যুগল হয়তো ঠিক একই ভাবে কোন এক দখিন মুখি জানালায় হেলান দিয়ে মুখমুখি দাঁড়িয়ে একটা হাত বাইরে বের করে দিয়ে বৃষ্টিতে হাত ভেজাচ্ছে আর মনে মনে বলছে, ও যদি আমাকে আগে পানির ছিটে দেয়, তারপরে আমি দিবো! কিন্তু কেউ আর দিচ্ছে না! সময় কেটে যাচ্ছে, অবুঝ অভিমানে ভারি হচ্ছে তাদের নিঃশ্বাস! তাদের অজান্তেই বাড়ছে পরস্পরের প্রতি প্রেম! সৃষ্টি হতে চলেছে আগামীর পৃথিবী!

ঠিক একই সময় কোন ভাই হয়তো মিরপুর ১০ এর ফ্লাইওভারের উপরে তাঁর ছোট্ট ঘুমন্ত বোনটিকে কাঁথা, প্লাস্টিক যাই পাচ্ছে তাই দিয়ে আগলে রাখার চেষ্টা করছে! বোনের গায়ে যেন বৃষ্টির ঠাণ্ডা পানি না পড়ে! বোনের ঘুম যেন না ভাঙ্গে!

ঠিক ওই সময়-ই জিয়া উদ্যানে কোন মেয়ে হয়তো ছাতা হাতে একটু অন্ধকারে মুখ কালো করে বসে আছে! এই বৃষ্টির দিনে খোদ্দে্রের বড় অভাব! কাল ই আবার বাসা ভাড়া দেয়ার শেষ দিন! দিতে না পারলে হয়তো আবার বাড়ি ওয়ালার সাথেই শুতে হতে পারে!

ঠিক এই সময়-ই হয়তো জন্ম নিলো কোন শিশু! আবার ফাঁসিতে ঝুলেছে হয়তো কেউ! কোন মা কাঁদছে তাঁর বাচ্চার রোগ মুক্তির জন্য! অথবা কোন সন্তান কাঁদছে তাঁর বাবার আঘাত থেকে তাঁর মা কে বাঁচানোর জন্য!

পৃথিবীতে এমন কি আছে, যা এই সময়ে ঘটছে না?

সময়ের কি দোষ? সময় তো সময়ের মতোই চলে যাবে, তবে একেক জনের কাছে ধরা দিবে একেক ভাবে!

কেউ এই বৃষ্টির দিনে ঠিক এই সময়, বউ ভাড়া দিয়ে খাবে! কেউবা আবার বউয়ের যেন ঘুম না ভাঙ্গে সেই জন্য বউয়ের মাথার কাছে বসে টিনের ফুটো দিয়ে টপ টপ করে ফোঁটায় ফোঁটায় পড়া পানি গামলা বন্দী করবে!

সময় ভালো বা খারাপ হয়না.........।। খারাপ হয় মানুষ। মানুষের মত দেখতে জানোয়ার রুপি কিছু অমানুষ.........।।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২০ শে এপ্রিল, ২০১৭ সকাল ১১:১৩

নীল-দর্পণ বলেছেন: ভাল বলেছেন

২| ২০ শে এপ্রিল, ২০১৭ সকাল ১১:৪৫

কানিজ ফাতেমা বলেছেন: মানুষের কর্মই সময়কে কলুষিত করে, তবে জানোয়ারদের কিছু আদর্শ আছে তারা সেগুলো ভায়োলেট করেনা কিন্তু মানুষ করে এবং কখনো কখনো কেবল ক্ষমতা দেখানোর জন্য করে ।

২০ শে এপ্রিল, ২০১৭ রাত ৮:৩৪

অন্তহীন পথিক বলেছেন: ক্ষমতা দেখাতে হয় সমানে সমানে! দুর্বলের সাথে কেন? হাহ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.