নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কেটেছে একেলা বিরহের বেল, আকাশকুসুম-চয়নে। সব পথ এসে মিলে গেল শেষে, তোমার দুখানি নয়নে।

অন্তহীন পথিক

আগ্রহ মোর অধীর অতি—কোথা সে রমণী বীর্যবতী । কোষবিমুক্ত কৃপাণলতা — দারুণ সে , সুন্দর সে উদ্যত বজ্রের রুদ্ররসে , নহে সে ভোগীর লোচনলোভা , ক্ষত্রিয়বাহুর ভীষণ শোভা ।

অন্তহীন পথিক › বিস্তারিত পোস্টঃ

পুত্র কথা #১

১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১২:২৫

আমার ব্যাটা যখন ঘুম থেকে ওঠে, তখন যদি ভাগ্যক্রমে আমি ওর পাশে থাকি, তাহলে আমার দিকে ফিরেই ফ্যাক করে একটা হাসি দিবে। ওর ওই ফোকলা হাসির মত এতো সুন্দর আর পবিত্র হাসি আমি আমার জীবনেও দেখি নাই। দেখবো বলে মনেও হয় নাহ!

মাঝে মাঝেই ভাবি, আল্লাহ এটা আমাকে কি দিয়েছেন? এতো সুন্দর উপহারের কি আমি যোগ্য? আল্লাহ যেনো আমার জীবনের সকল ভালো কাজের বিনিময়ে ওর এই হাসিটা সারাজীবন ধরে রাখতে দেন!

মানুষের জীবনে কখন কি হয় না হয় কে জানে? মাঝে মাঝে এই ভেবে খুব কষ্ট হয়, ওর এই হাসি মাখা মুখটা সারা জীবন দেখতে পাবো তো? যদি না পারি তাহলে সেই কষ্ট মৃত্যুর পরেও হয়ত আখিরাত পর্যন্ত আমাকে কাদাবে। বাবরের মত ওর ইমানদার হয়ত আমি নাহ! তারপরেও দোয়া করি আমার হায়াত যেনো আল্লাহ ওকে দেয়! ওকে সুখে রাখে।

মাঝে মাঝে ওকে দেখি আর ভাবি, কেন আমার মা আমাকে চোখের আড়াল করতে চায় না। কেন কোন বাজার না থাকার পরেও আমাকে বলে, দেখতো! সুন্দর চলে যাচ্ছে নাহ? আমার ছেলের মা'ও তাই। কি দিন, কি রাত একবারের জন্যেও ওকে চোখের আড়াল করতে চায় না। হয়ত মায়েরা এমন ই হয়!

আমার ধারনা আমি আমার প্রিয় পুত্রকেও কোনদিন চোখের আড়াল করতে পারবো নাহ! আমি ওর বেড়ে ওঠা দেখতে চাই! আমি চাই ও আমাকে চিনুক। সবার সকল নোংরামি ওকে স্পর্শ না করুক। ও হোক পবিত্র একজন মানুষ। যে সবার ভালোবাসা পেয়ে বড় হবে, সবাইকে আপন করে নিবে ওর জগত ভোলানো হাসি দিয়ে।

ভালো থাকুক সবার পুত্র কন্যারা। ভালো থাকুক সকল মায়েরা।

শুভরাত্রি।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১:০৮

রাজীব নুর বলেছেন: পুত্রের কথা জানলাম।
পুত্র বড় হয়ে হৃদয়বান হোক সেই দোয়া করি।

২| ১৩ ই অক্টোবর, ২০২১ দুপুর ২:১৩

মোহামমদ কামরুজজামান বলেছেন: সন্তান (পুত্র - কন্যা) যেই হোকনা কেন , তাদের নিয়ে সকল বাবা মায়ের আপনার মত একই অনুভূতি হয় । কারন , এক তারা অপত্য স্নেহ ও ভালবাসার ধন অপরদিকে তারা নিজের ই একটা অংশ।

মহান আল্লাহপাক আপনার পুত্রকে নেক সন্তান হিসাবে কবুল করুন এবং তার জীবনকে সুখ-সাফল্যে ভরিয়ে তুলুন - এই দোয়া দয়াময়ের নিকট।

৩| ১৩ ই অক্টোবর, ২০২১ বিকাল ৩:৩৩

কাজী ফাতেমা ছবি বলেছেন: আল্লাহ আপনার ছেলেকে নেক হায়াত দান করুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.