নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষক, কবি, সাহিত্যিক, অাই.সি.টি গবেষক, প্রাবন্ধিক, ব্লগার ও সাংবাদিক।

মোঃ ইমরান হোসেন (ইমু)

অামরা সাজাব নতূনকর্মসংস্থান, অামরা রাখিব দেশের মান; এক নতুন অামি নব উম্মাদনায়, এক নব দেশ হোক অামাদের পদচারনায়

মোঃ ইমরান হোসেন (ইমু) › বিস্তারিত পোস্টঃ

অর্থ মন্ত্রীর বাজেট, NBR এর লক্ষ্যমাত্রা অার Banking বেহায়াপনা

০১ লা জুলাই, ২০১৬ সন্ধ্যা ৬:৫২


চলছে.. চলবেই। নির্লজ্জভাবে একের পর এক ব্যাংক লুটপাট, বেহায়াপনা। শুন্য হতে চলছে কেন্দ্রীয় অর্থব্যবস্থা। কারণ লুট-পাটের সব অংশই চলে যাচ্ছে দেশের বাইরে। ফলে অার্থিক খাত অারো ভয়াবহ চ্যালেঞ্জের মুখে। এভাবে চলতে থাকলে জেল্লা (জিডিপি) বাড়বে না বরং হুরহুর করে কমতে থাকবে। অামার মনে হয় বড় ধরনের ব্যাংক কেলেঙ্কারীগুলি প্রকাশ হয়ে পরে তারপরই কেবল সবাই জানতে পারি। ছোট ধরনের কেলেঙ্কারীগুলি হয়তো ছাইচাপা দিয়ে রাখা হয়, ক'দিন পর সেটা মাটির সাথে মিশে যায়।
ওদিকে বড় ধরনের কোন পরিবর্তন ছাড়াই বাজেট ২০১৬-১৭ পাশ। সফল অর্থমন্ত্রী। তারুণ্যে ভরপুর, উচ্ছাসিত অার প্রাণবন্ত একটি মুখ। কিন্তু গতকাল সংসদে বেশ বিষন্ন মনে হচ্ছিল তাকে। ব্যাংকিং সেক্টরের উপর দিয়ে বয়ে যাওয়া এতগুলো ঘটনাও যখন তাকে বিপর্যস্ত করতে পারেনি ঠিক তখনই রাষ্ট্রায়ত্ব অগ্রণী ব্যাংক কেলেঙ্কারী তাকে বেশ চিন্তিত করে তুলেছে। এই প্রথম তার ভালে বিপদে পর্যদুস্ত এক বিষন্নতার ছায়া প্রকাশ পেল তাই ধারনা করা যায় যে অগ্রণী ব্যাংক কেরেঙ্কারী শুধু কেলেঙ্কারীই নয় বরং এটি কোন অশনি সংকেত (ভাগ্যে অারো কিছু খারাপ অাছে এরকম) তবুও তিনি হতাশ নন দূর্বার গতিতেই সামনে এগিয়ে যেতে চান। এদিকে একটানা ৯ দিন ছুটির পর দেশের ভাগ্যে অারো কি পরিমান দুঃসংবাদ ধেয়ে অাসে সেটা একমাত্র বিধাতাই জানেন।
তবুও তিনি সফল করতে চান তার বাজেট ২০১৬-১৭। ভয় নেই NBR তো অাছেই। লক্ষ্যমাত্রা অর্জন হলে ব্যাংকের টাকা অার প্রয়োজন হবে না।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.