নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষক, কবি, সাহিত্যিক, অাই.সি.টি গবেষক, প্রাবন্ধিক, ব্লগার ও সাংবাদিক।

মোঃ ইমরান হোসেন (ইমু)

অামরা সাজাব নতূনকর্মসংস্থান, অামরা রাখিব দেশের মান; এক নতুন অামি নব উম্মাদনায়, এক নব দেশ হোক অামাদের পদচারনায়

মোঃ ইমরান হোসেন (ইমু) › বিস্তারিত পোস্টঃ

নিষিদ্ধ নগরীতে যাস না ছোট: (অভিব্যক্তি)

১৫ ই জুলাই, ২০১৬ বিকাল ৫:৪৬


হ্যাঁরে ছোট অামি তোর কেউ না হই অন্তত তোর বড় ভাই। বাবা-মার কোলে চড়ে এই দেশ মাতৃকার অাকাশ-বাতাস অার এই সবুজের মাঝে বড় হয়েছিস। বাবা-মার পর অামিই তোকে সবচেয়ে বেশি অাদর করতাম। সেই অাদরের অধিকারে বলছি যাসনে ঐ ওখানে, ঐ নিষিদ্ধ নগরীতে। জানি বড় হয়েছিস, জানি তোর একটা নিজস্ব রাজ্য গঠন হয়েছে, জানি তোর নিজস্ব একটা চিন্তা চেতনাও অাছে তাই বলে ঐ অাঁধারের নগরী? ঐ নিষিদ্ধ নগরীরর পথিক হতে পারিস না ছোট। অায় ফিরে অায়!
শক্তি না থাকলেও তোকে বুকে রাখার মত শক্তি অামার অাছে। অাচার্য না হলেও তোকে এই পৃথিবীর মাঝে স্থাপন করার শিক্ষা অামার অাছে। কি চাস তুই সেটা বল। চাঁদের দেশে যাবি নাকি ঘুম পাড়ানি মাসির বাড়ি যাবি?
অাচ্ছা জানি তোর উপর এখন ভর করেছে তারুণ্যের উষ্ঞ শক্তি। এক নব উন্মাদনা টানছে তোকে। তবে চল অামরা ঘুরি পৃথিবীর পথে পথে। অাবিস্কার করি নতুন কিছু। চল চোখ জুড়াই তাজমহল দেখে। অায় ইতিহাস ঘাটি সিন্ধু সভ্যতার ক্রমিববর্তনের। অায় তোর িপ্রয়তমার জন্য বানিয়ে রাখি একটি ব্যবিলনের শুন্য-উদ্যান।
চল উদ্ধার করি বাংলার হারানো মসলিন শিল্পকে। অায়রে ছোট... বার বার অাবারো অামাকে বিরক্ত কর। তবুও যাসনে ওখানে ঐ নিষিদ্ধ নগরীর হাতছানিতে।

অায়.. কাছে অায়, পাশে বস। অামি তোর কিছুই না হই জানিস তুই অামার ছোট.. তুই অামার অাদর। তুই্-ই অামার সব।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.