নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষক, কবি, সাহিত্যিক, অাই.সি.টি গবেষক, প্রাবন্ধিক, ব্লগার ও সাংবাদিক।

মোঃ ইমরান হোসেন (ইমু)

অামরা সাজাব নতূনকর্মসংস্থান, অামরা রাখিব দেশের মান; এক নতুন অামি নব উম্মাদনায়, এক নব দেশ হোক অামাদের পদচারনায়

মোঃ ইমরান হোসেন (ইমু) › বিস্তারিত পোস্টঃ

প্রবন্ধ: ফ্রান্স পুলিশের অতিরিক্ত অাত্মবিশ্বসেই ঘটল নিস (ফ্রান্স) ট্রাজেডি

১৬ ই জুলাই, ২০১৬ দুপুর ১:০৫




ঘটনার দিন ফ্রান্সের নিস শহরে বড় ধরনের যান চলাচলে নিষেধাজ্ঞা জারি থাকলেও কি করে পুলিশের চোখ ফাঁকি দিয়ে হামলার ৯ ঘন্টা পূর্ব থেকেই ঘটনাস্থলে অবস্থান করছিল গাড়িটি। যেখানে ফ্রান্সে সর্বোচ্চ সতর্কতা অবস্থা জারি করা এবং একটি জাতীয় দিবসের মত গুরুত্বপূর্ণ দিবস সেখানে পুলিশ এতটা অাত্মবিশ্বাস কোথা থেকে পেল যে হামলা কারী/অবস্থানকারী লরি/ট্রাক জাতীয় গাড়ীটিকে তারা এক মুহুর্তের জন্যও সেটাকে সন্দেহের চোখে দেখেনি কিংবা তল্লাশী চালায়নি। একটা চৌকশ, প্রফেশনাল বাহীনি এতটা পেশাদারিত্বের অাত্মবিশ্বাস কোথা থেকে অর্জন করল। এটা দেখার মত একটা বিষয় এবং এ পয়েন্টটি বার-বার বিশ্ব মিডিয়ার গবেষনা প্রবন্ধেও এটা উঠে এসেছে।
হামলা ফ্রান্সে এই প্রথম নয় যে অাইন শৃংঙ্খলা বাহীনির কোন পূর্বাভিজ্ঞতা নেই। বরং অাইন শৃংঙ্খলা বাহীনির অতিরিক্ত অাত্মবিশ্বাসের ফলেই ইতিহাসের এক জঘন্যতম অধ্যায় ঘটে গেল যা বিশ্ববাসী কোনদিনও ভূলবেনা।

বিশ্ব বাসী অারো ভুলবেনা হামলাকারী ট্রাকটির অাইসক্রিম বিতরনের কথা। এবং হামলা শুরু করার পরও কিভাবে সে ২ কি.মি পথ ট্রাক চালিয়ে অতিক্রম করার কথা। তাহলে কি হামলাকারী কিছু (ড্রাগ) খেয়েছিল নাকি অাইসক্রিমের সাথে অাইন শৃংঙ্খলা বাহীনিকে কিছু খাইয়েছিল??

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৬ ই জুলাই, ২০১৬ দুপুর ১:৪৯

প্রািন্ত বলেছেন: প্রথমেই আমি এই ঘটনায় জড়িত সন্ত্রাসীদের প্রতি তীব্রঘৃণা ও ধিক্কার জানাচ্ছি। আমি নিশ্চিত এরা ইসলাম বা মানবতার বন্ধু নয়। এদের পরিচয় হলো- এরা সন্ত্রাসী। যারা নিরীহ মানুষকে হাসতে হাসতে খুন করে তারা মানবতার শত্রু। সারা পৃথিবীতে এদেরকে খুঁজে খুঁজে বের করে কঠোর ভাবে নির্মূল করা দরকার।

২| ১৬ ই জুলাই, ২০১৬ দুপুর ১:৫২

মোঃ ইমরান হোসেন (ইমু) বলেছেন: প্রান্ত- অাপনাকে অনেক ধন্যবাদ মন্ত্যব্যের জন্য্।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.