নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষক, কবি, সাহিত্যিক, অাই.সি.টি গবেষক, প্রাবন্ধিক, ব্লগার ও সাংবাদিক।

মোঃ ইমরান হোসেন (ইমু)

অামরা সাজাব নতূনকর্মসংস্থান, অামরা রাখিব দেশের মান; এক নতুন অামি নব উম্মাদনায়, এক নব দেশ হোক অামাদের পদচারনায়

মোঃ ইমরান হোসেন (ইমু) › বিস্তারিত পোস্টঃ

ভারত নিজেই কিভাবে নিজেকে উত্তেজিত করছে

০৮ ই অক্টোবর, ২০১৬ সন্ধ্যা ৭:৫০



কেস স্টাডি-১: ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে উত্তেজনা থামাতে গিয়ে অারো উত্তেজিত করেছে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরকে। শুক্রবার (০৭-১০-২০১৬ইং) সন্ধ্যায় শ্রীনগরের সইদপোরা এলাকায় বিক্ষোভকারীদের উপরে পেলেট গান থেকে গুলি চালায় সেনাসদস্যরা। সেই গুলিতেই মারাত্মকভাবে আহত হয় জুনেইদ আহমেদ ভাট (১৩)। রাতেই তাকে ভর্তি করানো হয় শের-ই কাশ্মীর ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস (এসকেআইএমএস)-এ। শনিবার ভোরে তার মৃত্যু হয়। গণমধ্যম সুত্র এসকেআইএমএস হাসপাতালের এক চিকিৎসকের উদ্বৃতি দিয়ে পোষ্ট করা প্রতিবেদনে জানা যায়- জুনেইদ সাবডুরাল হিমেটোমা-মারাত্মক হেড ইনজুরিতে আক্রান্ত হয়েছিল এবং রাতের দিকেই তার মৃত্যু হয়। তার ব্রেনে একাধিক পেলেট বিদ্ধ হয়েছিল। অার এ ঘটনায় এখন উত্তাল পুরো কাশ্মির।

কেস স্টাডি-২:
ভারত-পাকিস্তান উত্তেজনাকে কেন্দ্র করে পাকিস্তানি শিল্পিদের পক্ষে শুধু মতামত ব্যক্ত করায় ভারত জুড়ে এখন পাকিস্তানী অভিনেতা -অভিনেত্রীদের ভারত ছাড়াসহ বলিউড কিং খান বিরোধী অান্দোলন ও তার মুর্তি পোড়ানো হচ্ছে। বিজেপি, শিবসেনা ও এমএনএস এদের এই প্রতিবাদের মূল স্লোগান ছিল-পাকিস্তানী শিল্পীরা ভারতে পারফর্ম করলেই তাদের ধরে মারো। কারণ ওরা আমাদের ওপর আক্রমণ করছে। অথচ অামরা জানি অার্টিষ্টরা সকল দেশ, কাল, জাতি অার পাত্রের উর্ধ্বে।

উপসংহার: পাক-ভারত উত্তেজনা বন্ধ হোক। এগিয়ে অাসুক বিশ্ব নেতারা অার নিপাত যাক ব্যক্তিস্বার্থ হাসিলকারী যুদ্ধবাজরা যাতে এই ধরনী মুক্তি পায় একটি অাসন্ন ধ্বংসলীলার হাত থেকে। অাক্রমনো হোক বন্ধুসুলভ, মানবতাসুলভ কিন্তু গায় ঠেলে কিংবা গায়ের জোরে নয়। মনে রাখতে হবে অামরা একটি সবুজ পৃথিবীর জন্য অান্দোলনে অান্দোলিত হচ্ছি কোন ধ্বংসযজ্ঞের জন্য নয়। একটি নিরাপদ অার সবুজ পৃথীবির প্রত্যাশায়........

[link|www.ajkerpressbd.com|:::অাজকের প্রেস বিডি::
www.ajkerpressbd.com

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.