নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষক, কবি, সাহিত্যিক, অাই.সি.টি গবেষক, প্রাবন্ধিক, ব্লগার ও সাংবাদিক।

মোঃ ইমরান হোসেন (ইমু)

অামরা সাজাব নতূনকর্মসংস্থান, অামরা রাখিব দেশের মান; এক নতুন অামি নব উম্মাদনায়, এক নব দেশ হোক অামাদের পদচারনায়

মোঃ ইমরান হোসেন (ইমু) › বিস্তারিত পোস্টঃ

রাষ্ট্রপতির সার্চ কমিটি অার বিশিষ্টজনেরা পারবেতো একটি স্বাধীন ও নিরপেক্ষ ইসি উপহার দিতে??

৩১ শে জানুয়ারি, ২০১৭ রাত ৮:৫৫



ফেব্রুয়ারীতেই শেষ হয়ে যাবে বর্তমান ইসির মেয়াদ। তার অাগেই নতুন ইসি গঠনে সময় সল্পতার কারণে তড়িঘড়ি করে ইসি পূনর্গঠন সংক্রান্ত সার্চ কমিটি গঠন করেছেন মহামান্য রাষ্ট্রপতি। সার্চ কমিটি অাবার শরনাপন্ন হয়েছেন দেশের বিশিষ্টজনদের উপর। চাওয়া হয়েছে প্রতিটি দলের কাছে তাদের পছন্দের তালিকা। এত কিছুর পরেও রাষ্ট্রপতির সার্চ কমিটি, রাষ্ট্রের বিশিষ্টবর্গ এবং দলগুরোর পছন্দক্রমের মধ্য দিয়ে কি বেড়িয়ে অাসবে একটি অবাধ, সুষ্ঠ এবং নিরপেক্ষ নির্বাচন কমিশন? যারা কাজ করবে প্রজাতন্তের মানুষের স্বার্থে এবং প্রজাতন্ত্রের কর্মচারী হয়ে। যদিও নিরপেক্ষতার প্রমাণ মেলা অনেক জটিল ব্যাপার, তবু এবারে কি অতীতের সব জটিলতাকে পেছনে ফেলে বেরিয়ে অাসবে না একটি অাকাঙ্খিত নির্বাচন কমিশন। যাদের দিকে তাকিয়ে অাছে পুরো জাতি এমনকি এই বিশ্ব!

এদিকে এই তাড়াহুড়োর মধ্যে একটি মহল ব্যস্ত রয়েছে সার্চ কমিটিকে প্রভাবিত করে তড়িঘড়ির নাম করে সার্চ কমিটির মাথায় কাঠাল ভেঙ্গে নিজেদের মনগড়া অাদলে নিজেদের ইচ্ছেমত নির্বাচন কমিশন গঠনে। তারা এবারও এমন কিছু ঘটাতে চায় যাতে তাদের প্রধান প্রতিদ্বন্দী অমত করলেই যে কোন উপায়ে তাদের নির্বাচন থেকে বাদ দেয়া অথবা নির্বাচনে যাতে তারা না যায় সেরকমই প্রভাবিত করছে সংশ্লিষ্টদের, সেই কুচক্রী মহলটি। এরা জানে নিরপেক্ষতার মধ্যে তাদের স্থান হবেনা, তাই তারা চায় সম্পুর্ন নিজেদের মনগড়া অাদলে। হ্যাঁ, সেটা তারা করতে না পারলেও এটা করার চেষ্টায় তারা ত্রুটি করবে না।

যতকিছুই ঘটুক ইতিহাস একদিন স্বাক্ষী দিবেই! অার সে স্বাক্ষীতে অবশ্যই একদিন সবকিছু দিবারোকের ন্যায় স্পষ্ট হবে। জাতি জানতে পারবে সত্যিটাই। কারণ ছাই চাপা অাগুন জ্বলে উঠবেই। রাতের পরে যেমন অাসে দিন। তেমনি ইতিহাসকে চেপে রাখলেও একদিন সে দিবালোকের ন্যায় স্পষ্ট হয়ে মাথা তুলে দাড়াবে এবং যারা তাকে চেপে রেখে ছিল তাদের মুখোশ উন্মোচন করবে।


চলমান প্রসঙ্গ: সার্চ কমিটির ইসি পুনর্গঠন

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.