নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ইমরানন

কিছু কথা থাকনা গোপন..... https://www.facebook.com/imran.hossain.aamir

ইমরানন › বিস্তারিত পোস্টঃ

Warrior- মোর দ্যান আ মুভি

১৪ ই আগস্ট, ২০১৫ সকাল ১১:৩৭





এক ভাই যুদ্ধে হারানো বন্ধুর পরিবারকে বাচাতে হাতে জড়ান বক্সিং গ্লভস অন্যদিকে আরেক ভাই মেয়ের জীবন বাচাতে শিক্ষকতা ছেড়ে ফিরে আসেন বক্সিং রিং-এর পৃথীবিতে । কে জিতবে ? একজন বাবা নাকি একজন বন্ধু ? শেষ রক্ষা কার হবে , নিষ্পাপ একজন মেয়ের নাকি একটি পরিবারের ?
বক্সিং নিয়ে অনেক সিনেমা-ই আমরা দেখেছি, কিন্তু মনের গভীরে দাগ কেটে গেছে এমন সিনেমা গুটি কয়েক । ওয়ারিয়র এমন একটি বক্সিং based সিনেমা যা শুধুমাত্র বক্সিং রিং-এর ভেতরে-ই সীমাবদ্ধ ছিলো না । ওয়ারিয়র হলো বক্সিং রিং এর ভেতরে আর এর বাহিরের দুটি গল্প যা একই সুতোয় গাথা ।
৫মিলিয়ন ডলারের জন্য দুই ভাই যোগ দেয় মিক্সড মাশার্ল আর্ট টুর্নামেন্টে, যেখানে এক একটি জয়ের পেছনের গল্প দর্শকে বেধে রাখবে সিনেমার সাথে । যেখানে প্রতিটা পাঞ্চে জড়িয়ে থাকবে আবেগ ভালোবাসার বিছিন্ন কিছু স্মৃতি । শেষ বক্সিং based সিনেমা দ্য ফাইটার দেখে এতোটা ভালো লেগেছিলো যতোটা ভালো লাগা কাজ করছে ওয়ারিয়র দেখে ।
"এংরি ইয়াংম্যান" লুকে টম হার্ডিকে সবসময় একটু বেশি-ই ভালো লাগে, তার উপর টমি কনলন এর চরিত্রে হার্ডিকে ছাড়া অন্য কাউকে ইমাজিন করা কষ্টসাধ্য, সিনেমার শুরুতে-ই বেশ গুরুতর আহত হন, তারপরও অসাধারণ পারফরমেন্স ঢেলে দিয়েছেন । পুরো সিনেমায় তার ডায়ালগ খুব একটা ছিলো না, ডায়ালগ ছাড়া-ই তার অভিনয় ছিলো দেখার মতন, বিশেষ করে রিং-এর ভেতর মাত্র কয়েক পাঞ্চে-ই প্রতিপক্ষকে কাবু করার পর যে এক্সপ্রেশন দিতেন তা ছিলো দেখার মতন । অন্যদিকে ব্রেন্ডন কনলনের চরিত্রে অভিনয় করেছেন জোয়েল এডগারটন তিনিও খুব ভালো করেছেন, সবাই খুব ভালো অভিনয় করলেও নজর কেড়েছেন Nick Nolte , সিনেমার শুরুর দিকে তার অভিনয় খুব একটা চোখে না পড়লেও দ্বিতীয়ার্ধে চমৎকার পারফর্মেন্স দিয়ে নজর কেড়েছেন ।
টম হার্ডি আর জোয়েল এডগারটন সিনেমার মুল চরিত্রে অভিনয় করলেও সিনেমার প্রকৃত "নায়ক" ছিলেন পরিচালক গেভিন ও'কনর । ড্রামা-স্পোর্ট জেনারের সিনেমায় বায়োগ্রাফি ফ্লেভার দিয়ে সিনেমাকে "মাস্টারপিস" পর্যায়ে নিয়ে গেছেন ।
স্টোরির মতন স্ক্রিপ্লেও খুব ভালো লেগেছে । ফাইটের সময় ব্যাকগ্রাউন্ড মিউজিকের ব্যবহার পার্ফেক্ট হয়েছে । ফাইটিং এর কোরিওগ্রাফার একদম রিয়েলিস্টিক মিক্সড মার্শাল আর্টের মত করে ফাইট সিনগুলো প্রেজেন্ট করেছেন ।
সাসপেন্সে ভরপুর ১৪০মিনিটের সিনেমা আপনাকে নিয়ে যাবে এমন একটি পর্যায়ে যেখানে আপনি দ্বিধায় ভুগবেন কে জিতলে আপনি খুশি হবে বা কার জয় প্রাপ্য ।
সিনেমার ট্যাগলাইনে বলা আছে "ফাইট ফর ফ্যামিলী" , আসলে-ই এটি কোনো ট্রফি জেতার বা চ্যাম্পিয়ন হওয়ার গল্প না , এটি হচ্ছে দুটি পরিবারের গল্প, বাবার সাথে সন্তানের গল্প, দুই ভাইয়ের গল্প, বিছিন্ন পরিবারের জোড়া লাগার গল্প ।
সিনেমার নাম শুনে প্রথমে ভেবে ছিলাম মারদাঙ্গা টাইপ কোনো সিনেমা , কিন্তু শেষ করার পর নেত্রকোণায় জলের আগমন ঘটে গেলো ।

মন্তব্য ৭ টি রেটিং +৩/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১৪ ই আগস্ট, ২০১৫ দুপুর ১:২৪

সুমন কর বলেছেন: চমৎকার মুভি। সবার দেখা উচিত।

রিভিউ ভালো হয়েছে।

১৪ ই আগস্ট, ২০১৫ রাত ১০:২৮

ইমরানন বলেছেন: ধন্যবাদ ।

২| ১৫ ই আগস্ট, ২০১৫ সকাল ১০:৩৬

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: সুন্দর রিভিউ।

১৫ ই আগস্ট, ২০১৫ সকাল ১০:৫০

ইমরানন বলেছেন: ধন্যবাদ ।

৩| ১৬ ই আগস্ট, ২০১৫ সকাল ১০:২২

নাইট রাইটার বলেছেন: ক্যাসিনোতে যখন টমি তার বাবাকে অপমান করে সেটা ছিল খুবই ইমোশনাল সিন। আমার দেখা অন্যতম সেরা।
সুন্দর রিভিউ।

১৬ ই আগস্ট, ২০১৫ দুপুর ২:০৬

ইমরানন বলেছেন: শেষের ফাইটে ব্রেন্ডন যখন টম ফাইট থামানোর জন্য বলছিলো ঐ সিন দেখে চোখের পানি আর থামাতে পারিনি । আমার দেখা সেরা সিনেমার একটি এটি ।

৪| ১৬ ই আগস্ট, ২০১৫ রাত ৮:৫০

হাসান মাহবুব বলেছেন: দেখেছি। ভালো লেগেছিলো অনেক।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.