নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ইমরোজ সুমন

আমি একজন নাবিক ।

ইমরোজ সুমন › বিস্তারিত পোস্টঃ

রেগে গেলেন তো আপনি হেরে গেলেন!!!

২৯ শে মে, ২০১৫ বিকাল ৪:২২


এক ভদ্র লোক নতুন দামী গাড়ি কিনে আনন্দে আত্মহারা ; গাড়ি কিনেই পরিবারের সবাইকে দেখাতে আনলেন । কিন্তু তার ৫ বছরের বিচ্ছু সন্তান বাড়ির আঙিনায় নতুন ঝকমক রঙের গাড়ি দেখে মনের আনন্দে গাড়িতে হাতুড়ী দিয়ে পেরেক ঠুকে গর্ত করতে লাগল । লোকটি তা দেখতে পেয়ে ক্ষোভে দুঃখে বিকট চিৎকার দিয়ে ছুটে আসলেন । কিন্তু ততক্ষণে কর্ম সারা । মুহূর্তের প্রচণ্ড ক্রোধে লোকটি হাতুড়ি দিয়ে ছেলের হাতে একটি বাড়ি মেরে বসলেন। ছোট্ট ছেলেটি সাথে সাথে অজ্ঞান হয়ে পড়ল । নিমিষেই লোকটির রাগ পড়ে গেল । হতবিহবল অবস্থায় তৎক্ষণাৎ ছেলেকে হাসপাতালে নিয়ে গেলেন । ডাক্তাররা সব ধরণের চেস্টাই করলেন ; কিন্তু তার হাতের তিনটি আঙ্গুলের হাড় ভেঙ্গে চূর্ণ বিচূর্ণ । ফলে ছেলেটির তিনটি আঙ্গুল কেটে ফেলতে হল ।
অপারেশনের পর জ্ঞান ফিরে কাটা আঙ্গুলে ব্যান্ডেজ দেখে ছেলেটি তার পিতাকে বললঃ পাপা আমি খুব দুঃখিত, তোমার গাড়িটা নষ্ট করে ফেলেছি!!! তুমি মন খারাপ কর না, আমি বড় হয়ে তোমাকে এর চেয়ে বড় একটা গাড়ি কিনে দিব । এখন তুমি দয়া করে আমার এই তিনটা ছোট আঙ্গুলকে আবার বড় করে দাও!!!
তার বাবা ছেলের প্রশ্নের কোন জবাব দিতে পারলেন না । তার এই পাষণ্ড কর্মের অনুশোচনায় ক্ষত বিক্ষত হৃদয়ে বাড়ি ফিরে এসে আত্মহত্যা করলেন ।
ANGER MANAGEMENT কোর্সের এক ভিডিও তে এই হৃদয়বিদারক সত্য ঘটনাটির কথা শুনেছিলাম । কথায় কথায় আচমকা রেগে যাওয়া আমাদের অতি পুরানো স্বভাব । রাগের মাথায় ভয়ঙ্কর সব কাজ করে ফেলি, প্রিয়জনদের অপ্রিয় সব কথা বলে ফেলি । কিন্তু রাগ করে কোন কাজের সমাধান আমরা কি এখনও করতে পেরেছি ?? বরং নিজেকে ছোট করেছি আর অনেকদিনের জমানো সম্পর্ক নষ্ট করেছি । ক্ষেত্র বিশেষে মানসিক অপরিপক্কতায় নিজের কথা নিজেই গিলেছি !!! মেডিক্যাল শাস্রে বলে ক্রোধ পুষে রাখা মানে হৃদয়ে অস্বাভাবিক রক্ত চাপের সুচনা করা তার সাথে মাথা বেথা আর চোয়াল ও দাঁত শক্ত করে চেপে ধরা আর ঘুমের বারোটা বাজানো । যার কোনটাই স্বাস্থ্যের জন্য সুখকর নয় ।
আমি জানি আমার মত অনেকেই এই নিয়ন্ত্রিণহীন অনুভূতির রোগে ভাল্ভাবেই আক্রান্ত । এবং এই রোগীর সংখ্যা পারিপার্শ্বিকতা আর আমাদের লাইফস্টাইলের কারনে দিন দিন বাড়ছে । তাই আমার মত অনেক আমিদেরকে কানে কানে একটা কথা বলি
"Remember, every minute spent angry is sixty seconds of happiness wasted."

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.