নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জীবনের দর্শন

পৃথিবীটা এমন একটি জায়গা যেখানে সবাই সুখী হতে চায়। কিন্তু খুব কম ব্যক্তিই সুখ উপভোগ করতে পারে। আর তাই সুখের পিছনে না ছুটে যে অবস্থায় আছেন, সেই অবস্থায়ই জীবনটাকে উপভোগ করুন।

প্রবাসী ভাবুক

সকলে মিলিয়া সাজাব সুন্দর পৃথিবীকে।

প্রবাসী ভাবুক › বিস্তারিত পোস্টঃ

আসুন একটি সুন্দর পৃথিবী গড়ে তুলি!

১৩ ই ডিসেম্বর, ২০১৪ দুপুর ২:৫৭

আপনার সাথে কারও দ্বন্দ্ব চলছে, চলছে ঘোর শত্রুতা। যেকোন সময় আপনার ক্ষতি করার জন্য সে সদা প্রস্তুত। সবসময়ই উভয়েই অজানা আতঙ্কে থাকেন। ভাবেন এই শত্রুতার শেষ কোথায়। খুব সহজেই শ্ত্রুতাকে আপসে মিটিয়ে ফেলুন। এই আপনাকে বিরাট কিছু করার দরকার নাই। দরকার শুধু সদিচ্ছার। আপনি আপনার শত্রুর অগোচরে তার এমন কোন উপকার করে দিন যে সে জানার সাথে সাথে অবাক হয়ে যায়। আর এটাই হচ্ছে শত্রুর প্রতি কঠিন প্রতিশোধ। কারণ আপনার উপকারের কথা জানার সাথে সাথে আপনার সে তার পুর্বের কৃত কর্মের জন্য চরম লজ্জিত হবে। আপনি হয়ত তার সাথে শত্রুতা জিইয়ে রেখে তার প্রতি প্রতিশোধ নেওয়া বা তাকে অপমানিত করার চেষ্টা করতেন। কিন্তু তাতে উভয়েই ঘায়েল হওয়ার সম্ভাবনা বেশি থাকত। তারপরও আপনি আপনার শ্ত্রুকে আপমানিত করতে পারতেনই এত নিশ্চিত ভাবে বলা সম্ভব না।

কারও সাথে শত্রুতা বাড়িয়ে রাখলে আপনি শারীরিক, মানসিক, আর্থিক সহ যে কোন ধরনের ক্ষতির সম্মুখীন হওয়ার সম্ভাবনাই বেশি। কিন্তু আপনি যদি শত্রুতা মিটিয়ে ফেলেন তাহলে মানসিক দুশ্চিন্তা থেকে অন্তত মুক্ত থাকবেন এটা নিশ্চিতভাবেই বলা যায়। তাই আজ চেষ্টা করুন আপনার শত্রুর সাথে যাবতীয় সমস্যা মিটিয়ে ফেলার। আমরা সুন্দর বন্ধুত্বপুর্ণ সমাজ, দেশ, পৃথিবী গড়ে তুলি। শুরু হোক নিজেকে দিয়ে। আজই!

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৩ ই ডিসেম্বর, ২০১৪ বিকাল ৩:৫৩

মোঃরাশেদুজ্জামান রাশেদ বলেছেন: ভাল লিখেছেন, পড়ে ভাল লাগলো।

১৯ শে ডিসেম্বর, ২০১৪ বিকাল ৪:২৩

প্রবাসী ভাবুক বলেছেন: সবাই যদি ভাল মানসিকতা নিয়ে এগিয়ে আসি তাহলে সমাজটাকে সুন্দর ভাবে গড়ে তোলা সম্ভব৷

২| ১৩ ই ডিসেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:২৩

ঢাকাবাসী বলেছেন: বাংলাদেশে এসব থিউরী অচল! আমরা হলাম সবচাইতে নিকৃস্ট জাত।

১৯ শে ডিসেম্বর, ২০১৪ বিকাল ৪:২৫

প্রবাসী ভাবুক বলেছেন: আমরা আমাদের কর্মের মাধ্যমে নিজেদেরকে নিকৃষ্ট প্রমাণ করি৷

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.