নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জীবনের দর্শন

পৃথিবীটা এমন একটি জায়গা যেখানে সবাই সুখী হতে চায়। কিন্তু খুব কম ব্যক্তিই সুখ উপভোগ করতে পারে। আর তাই সুখের পিছনে না ছুটে যে অবস্থায় আছেন, সেই অবস্থায়ই জীবনটাকে উপভোগ করুন।

প্রবাসী ভাবুক

সকলে মিলিয়া সাজাব সুন্দর পৃথিবীকে।

প্রবাসী ভাবুক › বিস্তারিত পোস্টঃ

পরিস্থিতির আর কত অবনতি হলে সেটাকে অস্বাভাবিক বলে?

০৩ রা ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১১:৪২

আইনশৃঙ্খলা পরিস্থিতি অলরেডি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। এর মধ্যে আরও বেশি পরিমাণে বিজিবি চেয়ে পাঠানো হয়েছে। সীমান্ত ফাঁকা করে বিজিবি মোতায়েন করা হচ্ছে দেশের অভ্যন্তরে। সীমান্ত ফাঁকা থাকায় ভারতীয় বিএসএফ বাংলাদেশের ভিতর ঢুকে বাংলাদেশীদের গুলি করে মারছে।



বিজিবির প্রধান কাজ হল সীমান্ত পাহারা দিয়ে দেশকে বহিঃশত্রুর আক্রমণ থেকে রক্ষা করা। তা না করে বিজিবি দেশের মানুষকে শত্রু মনে করে বাংলাদেশীদের গুলি করার ঘোষণা দিয়েছে। এদিকে গতকালও বিএসএফ বাংলাদেশের অভ্যন্তরে ঢুকে এক বাংলাদেশীকে গুলি করে তার লাশ নিয়ে গিয়ে পরদিন ফেরত দিয়েছে।



পরিস্থিতি শুধু নিয়ন্ত্রণের বাইরেই নয় এখন দেশের ভিতর বাহির কোথাও নিরাপদ নয়। সরকার এখনও ক্ষমতায় বসে আরামে বলছে সবকিছু স্বাভাবিক। কিন্তু ভিতরে মরছে মানুষ। বাইরের দেশের আক্রমণে মরছে মানুষ। তার মানে কোথাও পরিস্থিতি স্বাভাবিক নাই।



এই পরিস্থিতি মুহুর্তের মধ্যেই স্বাভাবিক হয়ে যেতে পারে শুধু সরকারের স্বদিচ্ছা থাকলেই। এরপরও যদি সরকার বলে সবকিছু স্বাভাবিক তাহলে অস্বাভাবিক হওয়ার জন্য আমাদের আর কতটুকু সহ্য করতে হবে? পরিস্থিতির কত অবনতি হলেই সরকার মনে করবে দেশ এখন অস্বাভাবিক? আমরা চাই না সেই রকম অস্বাভাবিক পরিস্থিতি তৈরি হোক।

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৩ রা ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১১:৫২

চাঁদগাজী বলেছেন:


সীমান্ত থেকে বিজিবি নিয়ে আসলে, বিএসএফ ভিতরে এসে গুলি চালায়?

আমি জানি না, আপনাদের জন্য রান্নাবান্না কাহারা করে?

-সরকারকে অবস্হা কন্ট্রোলে আনার দরকার, সেজন্য দরকার বড় লাঠির দরকার।

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১২:০৫

প্রবাসী ভাবুক বলেছেন: আরও কঠোর হতে থাকেন আর দেশের মানুষের জীবন যেতে থাকুক। এভাবে আরও কত দিন চলবে তার কোন ঠিক নাই। আর প্রতিদিন সাধারণ মানুষ জীবন দিতে থাকুক। আপনাদের মত সুবিধাভোগীদের জন্য আজ দেশের এই অবস্থা।

২| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১২:২৮

দ্যা লায়ন বলেছেন: আমাদের ভুলে গেলে চলবেনা,সৃষ্টি কর্তা সব দেখছেন,কারো চিন্তা কর্মের কারণে যদি একটি মানুষের বুক পাটা কান্না আসে তার অভিশাপ নিয়ে তাকে মরতে হবে,সৃষ্টি কর্তার বিচার এই দুনিয়াতে প্রতিটা ক্ষেত্রেই বিদ্যমান। যা কিছু ঘটছে এই দেশে তা লৌকিকতায় আর অলৌকিতায় উভয় পথেই ধমন হবে খুব দ্রুত।

ইনশাল্লাহ সবার আগে এই দেশে ধর্মীয় দালালরা নিঃশেষ হবে তারপর আর সব অপরাধিরা।

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১২:৩৪

প্রবাসী ভাবুক বলেছেন: সৃষ্টিকর্তার বিচার নির্ভুল। তবে সৃষ্টিকর্তা আমাদের বলেন নাই অন্যায় কর অথবা সামর্থ্য থাকা সত্ত্বেও প্রতিহত না করে বরং অন্যায় দেখে নিজের সুবিধা কতটুকু তার হিসাব কর।

৩| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৮:২৯

ঢাকাবাসী বলেছেন: ভাল লেখা।

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৬:৩৭

প্রবাসী ভাবুক বলেছেন: ধন্যবাদ ঢাকাবাসী ভাইজান

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.