নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জীবনের দর্শন

পৃথিবীটা এমন একটি জায়গা যেখানে সবাই সুখী হতে চায়। কিন্তু খুব কম ব্যক্তিই সুখ উপভোগ করতে পারে। আর তাই সুখের পিছনে না ছুটে যে অবস্থায় আছেন, সেই অবস্থায়ই জীবনটাকে উপভোগ করুন।

প্রবাসী ভাবুক

সকলে মিলিয়া সাজাব সুন্দর পৃথিবীকে।

প্রবাসী ভাবুক › বিস্তারিত পোস্টঃ

আমাদেরই তো মাহাথির আছে, আমরা কেন ভাসতে ভাসতে মালেশিয়া যেতে চাই?

২২ শে মে, ২০১৫ দুপুর ১:৪৪

রোহিঙ্গারা যেন মানুষ নয়, তাদের পরিচয় রোহিঙ্গা৷ জন্মই তাদের আজন্ম পাপ৷ জন্মভূমিও তাদেরকে নিজের বলে স্বীকার করে না৷ তাই তারা আশ্রয়ের খোঁজে ঘুরে বেড়াতে বাধ্য৷

রোহিঙ্গারা নাহয় মানুষ নয়- রোহিঙ্গা, আজন্ম উদ্বাস্তু, নেই তাদের এ পৃথিবীতে কোন ঠিকানা, তাই বার্মা সরকার তাদের তাড়িয়ে দিচ্ছে৷তারা একটু ঠিকানার খোঁজে সাগরে ভাসছে৷ ক্রীতদাস, ভূমিদাস হয়ে হ’লেও তারা একটা ঠিকানা পেতে চায় বলেই অনন্তযাত্রা করছে৷ ক্ষেত্রবিশেষে যা অগস্ত্যযাত্রায় পরিণত হচ্ছে।

বাংলাদেশীরা! তারা নাকি একটা স্বাধীন দেশের নাগরিক? তাহ’লে তাদের অবস্থা রোহিঙ্গাদের মত হবে কেন? তারা সাগরে ভাসবে কেন? উন্নয়নের জোয়ারে সয়লাব একটা দেশ থেকে ভাগ্যান্বেষণে তারা অনন্তযাত্রা বা অগস্ত্যযাত্রা কেন করবে?

বাংলাদেশে তো মাহাথির মোহাম্মদ হওয়ার জন্য কেউ কাজ করতেছে! দেশ নাকি মালেশিয়ার মতো উন্নত হয়ে যাচ্ছে! তাহলে সেই দেশের লোকজন কেন সাগরে ভাসতে ভাসতে মালেশিয়ার দিকে যাবে? মালেশিয়ার মত আমাদের দেশে মানুষ দাসত্ব করতে না আসুক আমরা কেন অনিশ্চিত পথে মালেশিয়ার দিকে দাসত্ব করতে যাব?

আদিকালে আফ্রিকা থেকে কালোমানুষদের যেভাবে পশুর মত ধরে নিয়ে আমেরিকায় বিক্রি করা হত, তেমনি বাংলাদেশের মত একটা স্বাধীন দেশের নাগরিকদের ধরে ‘বস্তা’ হিসেবে বিক্রি করা হবে কেন? কারা এসব করছে? তাদের খুঁটির জোর কোথায়? কেন আমাদের দেশের পুলিশ, র‌্যাব, বিজিবি, কোস্টগার্ড বা নৌবাহিনী হতভাগ্য বাংলাদেশীদের এ সাগরে ভাসা বা বস্তা হিসেবে বিক্রি হওয়া ঠেকাতে পারছে না? কেন এর হোতা গডফাদারদের আইনের আওতায় এনে এই অমানবিক কর্মকান্ডের মূলোৎপাটন করতে পারছে না?

আমাদের আমজনতার মাথায় অসংখ্য প্রশ্ন ঘুরপাক খায়৷ কিন্তু জবাব পাই না৷ জিজ্ঞেস করার লোকও পাই না- কেননা একদল লোক উন্নয়নের সম্মোহনে ও সম্মোহনী বটিকা গেলানোতে বিভোর, আরেক দল লোক বিভিন্ন বাহিনীর পেঁদানিতে পলায়নপর।

দেশে আমাদের মত সাধারণ নাগরিকদের কথা ভাববার মত যেন কেউ নেই৷ দেশের মানুষ আজ বড় অসহায়৷

মন্তব্য ৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২২ শে মে, ২০১৫ বিকাল ৪:১৮

ঢাকাবাসী বলেছেন: যাদের নাম বললেন তারা সবাই ঘুষ খাওয়া আর মিছা কতা কওয়াতে পাকা। মানুষের জন্য আসল কাজ করার জন্য এদেশে কেউ নেই!

২৪ শে মে, ২০১৫ বিকাল ৫:৪৯

প্রবাসী ভাবুক বলেছেন: মানুষের জন্য আসল কাজ করার জন্য এদেশে কেউ না থাকায় আজ এদের নাগরিকদের মরতে হচ্ছে সাগরে না হয় স্থান হচ্ছে গণকবরে৷

২| ২৩ শে মে, ২০১৫ রাত ১:০০

দধীচি বলেছেন: বাংলাদেশের মাহাথিরটা কে? হাসু নাকি?

২৪ শে মে, ২০১৫ বিকাল ৫:৫২

প্রবাসী ভাবুক বলেছেন: জি, ভাইজান৷ঠিক ধরেছেন৷ এটা আওয়ামী লীগের এক জ্যেষ্ঠ মন্ত্রীর বক্তব্য৷

৩| ২৪ শে মে, ২০১৫ সন্ধ্যা ৬:০০

বিদ্রোহী ভৃগু বলেছেন: একঘরে সরকার !
জাতিসংঘ, আমেরিকা, মধ্যপ্রাচ্য, হিলারী, ওবামা সবাইকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে- মুই কি হনুরে ভাবে একল চলতে গিয়েই আজকের এই করুন পরিণতি!!

বৈধ ভাবে শ্রম রফাতানির করুন হালই বলে দেয় আন্তর্জাতিক সম্পর্ক কত শীতল!

কিন্তু তারা বগল বাজিয়ে গরম ভাব দেখাতে চাইছে! চাপাবাজি আর মিথ্যা বাগারম্বর, প্রলাপ বকে বকে পুরো জাতিকে স্তব্ধ বানিয়ে নিজেরা ভাবছে -মোরা কত চালাক রে!!!!!

কিন্তু শাস্ত্রেই আছে অতি চালাকে গলা দড়ি!

তাদের অতি চালাকির প্রথম বলি হচ্ছে আমজনতাই আগে- গণকবরে লাশ হয়ে!!!!!!!!!!!!!!!! এবং উল্টো আপনার মাহাথীর আজকে বলে শ্রমিকদেরও নাকি শাস্তি হবে??? যাদের রেমটেন্সে রিজার্ভ ফান্ডের বাহাদুরি! আজ রাষ্ট্রের প্রধান বললেন - তারা মানসিক ভাবে অসুস্থ!!!!!!!!!!!!!!!!!!! মানে পাগল!!!!!!!!!!!!!!!!!!!!!!!! আবার তাদেরও নাকি শাস্তিও হবে!!!!!!!!!!!!

শ্রমিক ও দালাল উভয়েরই শাস্তির ব্যবস্থা করতে হবে : প্রধানমন্ত্রী
মানসিকভাবে যারা অসুস্থ তারাই দালাল ধরে অনিশ্চয়তার পথে বিদেশ যাওয়ার চেষ্টা করছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এই জন্য শ্রমিক ও দালাল উভয়েরই শাস্তির ব্যবস্থা করতে হবে। - See more at: Click This Link

অথচ উনাকে কে বলবে- আপনার একরোখামির জন্য অনির্বাচিত স্বৈরাচারিতা জন্যই মধ্যপ্রাচ্যের দরজা আজ বন্ধ ?
দরজা খোলে না কেন? এই শাস্তি কে কাকে দেবে!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

২৪ শে মে, ২০১৫ সন্ধ্যা ৬:১৪

প্রবাসী ভাবুক বলেছেন: বৈধ পথ যখন রুদ্ধ হয়ে যায় তখন অবৈধ পন্থা উৎসাহিত হয়৷ সরকারের সঙ্গে ভারত ও রাশিয়া ব্যতীত আর কারও সাথে সুসম্পর্ক না থাকায় জনশক্তি রপ্তানী বন্ধ হয়ে আছে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.