নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ইসতিয়াক অয়নের ব্লগ

হাসন রাজায় কয়, আমি কিছু নয় রে আমি কিছু নয় !

ইসতিয়াক অয়ন

আমি কে ? কেউ না ...

ইসতিয়াক অয়ন › বিস্তারিত পোস্টঃ

উড়াল ঝড় !

২৯ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:০৭

ভিজে চুপচুপ হয়ে ওপরে উঠে এলাম । আঙ্কেল-আন্টি দুজনেই বাসায় । তারা শঙ্কিত মুখ করে তাকিয়ে ছিল । কিছু বলল না যদিও । তবে চেহারার ভঙ্গীই বলে দেয়, ‘এই ছেলে উন্মাদ ! বদ্ধ উন্মাদ !’ । আমাকে নামতে দেখেই ভড়কে গিয়েছিলেন । বাইরে ঝড় হচ্ছে । বিজলী চমকাচ্ছে ঘন করে । এর মধ্যে এই ছেলে বাইরে যাচ্ছে কেন ? নীচে নামতেই বর্ষা ফুলে ফেঁপে উঠল । আমি ভিজতে ভিজতে মগবাজার মোড়ের দিকে এগুলাম । এমন উপলক্ষ্য খুব বেশী একটা আসে না । এমন জমাট ঝড়-বৃষ্টিতে ভেজা হয় না অনেকদিন । তার ওপর ভ্যাপসা গরমে ঢাকার অবস্থা এতোগুলো দিন ধরে ছিল বেহাল । মগবাজারে ফেলে রাখা কনস্ট্রাকশনের ধূলিবালি নিয়ে টর্নেডো-টাইপ কিছু একটা হচ্ছে কিছুদিন যাবত প্রায়ই । এর মধ্যে আজকেরটা জমাটি । সেইরকম ! বাতাসের বেগ এত যে বৃষ্টিস্নাত রিকশাওয়ালারা সর্বশক্তি দিয়েও প্যাডেল চাপতে পারছে না । তারপরও তার মুখজোড়া ফ্লোরোসেন্ট হাসি । বৃষ্টি তাহলে সত্যিই দেখা দিয়েছে !



এর মধ্যে দেখি এক লোক কালো ছাতি মাথায় চড়িয়ে বাতাস কেটে টেনে টেনে হেঁটে যাচ্ছে । সুবিধা করতে পারছে না তেমন । আমি যারপরনাই বিরক্ত হলাম । শালা, এতদিন পর বৃষ্টি এসেছে- ফুর্তি কর ! উল্লাস কর ! ‘এসো কর স্নান নবধারাজলে’ ... তা না- ছাতা নিয়ে টানাটানি । আমার মুডটাই গেল নষ্ট হয়ে । মনে মনে কতক গালি দিলাম । নিম্নরূচির গালি যা মাথায় আছে- সব । গালিও ঠিকমত মাথায় আসছে না ---



শুধুমাত্র আজকের জন্য সুপ্রীম কোর্ট থেকে ‘কেন মানুষ ছাতা নিয়ে রাস্তায় বের হবে’ জানতে চেয়ে রুল জারি করা উচিত ! আজকের দিনে আবার কিসের ছাতা ? পহেলা বৈশাখে বৃষ্টি হলেও এদেশের মানুষ পান্তা-ইলিশ খায় । অথচ রৌদ্রদগ্ধ বৈশাখ উত্তরণী কালবৈশাখী এরা উদযাপন করতে ভুলে গেছে । হতাশাজনক । অত্যন্ত হতাশাজনক । লোকটার হাত থেকে দমকা বাতাসে ছাতি উড়ে গেল । এইবার আমি মুখ ভর্তি হাসি নিয়ে টং এর চাচামিয়াকে ধোঁয়া ওঠা গরম চায়ের অর্ডার দিলাম । সাথে সিগারেট । আজ গুদাম গ্রাম হোক ! এমন উপলক্ষ্য প্রতিদিন আসবে না । সিগারেট বাঁচিয়ে বৃষ্টিতে ভেজা কঠিন । টেকনিকটা কিছুতেই আয়ত্বে আনতে পারছি না । এটাও হতাশাজনক ।



আজ সারা রাত ঝড় হলে কিছু জম্পেশ প্ল্যান হওয়া প্রয়োজন । সারা রাত ছাদে বসে আড্ডা মারলে কেমন হয় ?? সাথে মাল-মশলা ;) বিপদজনক আইডিয়া । তবে আইডিয়া কারাক্‌ । একদম কারাক্ক্‌ !

মন্তব্য ৯ টি রেটিং +০/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ২৯ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:৪৬

মামুন রশিদ বলেছেন: গত পরশু রাতের ঝরে আমি বারান্দায় দাঁড়িয়ে পুরো সময়টা ভিজেছি ।

৩০ শে এপ্রিল, ২০১৪ রাত ১:০২

ইসতিয়াক অয়ন বলেছেন: :)

২| ৩০ শে এপ্রিল, ২০১৪ ভোর ৫:৫০

আপেক্ষিক বলেছেন: খালি গায়ে সবাই একসাথে ছাদে যেয়ে শুয়ে থাকা যায় আর ভেজা আড্ডা তো চলবেই। সাথে ওগুলা হলেও থে পারে। আমাদের বাসায় আমন্ত্রন রইল।

৩০ শে এপ্রিল, ২০১৪ দুপুর ২:৩৬

ইসতিয়াক অয়ন বলেছেন: দেখি, একদিন ফোন দিয়ে চলে আসবো ডাক্তার সাহেবের বাসায় । সিরিয়াল দিতে-টিতে হবে নাকি ?? ;)

৩| ০১ লা মে, ২০১৪ রাত ২:১৩

প্রোফেসর শঙ্কু বলেছেন: প্রথম-ঝমঝম-বৃষ্টিতে ভিজেছি এবার। আনন্দের ব্যাপার, গতবারের মতো ঠাণ্ডা লাগে নি!

১৫ ই মে, ২০১৪ সন্ধ্যা ৭:২৬

ইসতিয়াক অয়ন বলেছেন: :)

৪| ০১ লা মে, ২০১৪ ভোর ৪:৪৪

আপেক্ষিক বলেছেন: কিছু ইংলিশ সিরিয়াল নিয়া আসিস ভাল দেখে ;)

৫| ০১ লা মে, ২০১৪ ভোর ৪:৪৪

আপেক্ষিক বলেছেন: কিছু ইংলিশ সিরিয়াল নিয়া আসিস ভাল দেখে ;)

১৫ ই মে, ২০১৪ সন্ধ্যা ৭:২৫

ইসতিয়াক অয়ন বলেছেন: :D :D :D

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.