নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কিছু না

আমি মুরগি

ছি!! তোমার নাম মুরগি কেন?? এখনো যে মানুষ হতে পারিনি। এখনো যে মিথ্যা বলি। এখনো আমি লোভি। মানুষ তো এরকম হতে পারে না!!

আমি মুরগি › বিস্তারিত পোস্টঃ

ছেলে ∞ মেয়ে

২৮ শে মার্চ, ২০১৬ বিকাল ৫:২৪

"আমারও বলতে ইচ্ছা করে সমান অধিকার চাই"
(১)
মেয়েটি বিল দিতে গেল আর আমিও বিল দিতে গেলাম,আমি আকাশ পাতাল পার্থক্য লক্ষ করলাম।
ঝেড়ে কাশি, আমি তখন কলেজে। বাংলাদেশে তখনো ৩জি আসেনি। আমি প্রচুর গেম খেলতাম। গেম নামানোর জন্য সাইবার ক্যাফেতে বসেছিলাম। কাজ শেষে যখন বিল দিব তখন একটা মেয়েও বিল দিতে এল। প্রতিষ্ঠান এর মালিক হুজুর টাইপ ছিলেন। তাই সবাই উনাকে সম্মান করত। বিল দেওয়ার সময় উনি সময় চেক করে দেখল কার কত টাকা হয়েছে। এর পর মেয়েটাকে চেয়ারে বসতে বলল আর হেসে হেসে কত কথা জিজ্ঞেস করতে লাগল। আমি বিল দিয়ে চলে এলাম। ওখানে কিন্তু আরও খালি চেয়ার ছিল!

(২)
যেহেতু আমি শখের বসে অভিনয় করি সেহেতু অনেক মডেল, অভিনেত্রী, অভিনেতা ইত্যাদি মানুষের সাথে পরিচয় আছে। আমি একটা ছেলে আর মেয়ে চিনি (নাম বলব না) যারা একসাথে মিডিয়ায় পা দিয়েছে, মেয়েটির ছবি এখন বিলবোর্ড এ থাকে। আর ছেলেটি কোন কাজ পায় না। অথচ ছেলেটি মেয়েটির চেয়ে ২০০ গুন পারফেক্ট । কিন্তু ও যে একটা ছেলে, দেহ নেই যে!!

(৩)
গাড়িতে অনেক ভিড় কারন এটা গুলিস্তান - ধামরাই বাস, একটা বৃদ্ধ লোক অনেক কষ্টে দাড়িয়ে ছিলেন আমার পাশে। অনেকেই হেলপারকে বলছে, এই লোককে একটা ছিটের ব্যাবস্থা করে দাও। আমি ভেবেছিলাম কোন তরুন হয়তো ছিট ছেড়ে দিবে। কারন উনি বার বার এর ওর গায়ের উপর পড়ে যাচ্ছিলেন। অনেকেই বিরক্ত হচ্ছিলেন এ জন্য। কিন্তু কেউ তা করল না। একটু পরে একটা সুন্দরি মেয়ে গাড়িতে উঠল, ওই বৃদ্ধ লোকটা যে ছিটের পাশে দাড়িয়ে ছিলেন,সেই সিট থেকে এক তরুন হেসে বলল আপু কোথায় যাবেন? এখানে বসেন!!

(৪)
ভার্সিটির জুনিয়ররা ফেসবুকে কোন ভাইয়া দের খুজে পায় না। একটা সিনয়র আপু সে নাম দিক বা না দিক তাকে খুজে বের করে ফ্রেন্ড রিকুয়েস্ট করে আপু আপু এবং আপু বলতে হবে। আপন বোনকেও এত আপু হয়তো বলে না। এবং অনেক সিনিয়ররা কোন জুনেয়র ছেলেদের খুজে পায় না ফেসবুকে, যে মেয়েটা আজ ভর্তি হয়েছে তাকে ঠিকই খুজে বলে, আপু তোমার কোন সমস্যা হলে শুধু আমায় বলবা। এই আপুর মানেটা কি! অন্য কিছু??


(৫)
কোন একটা পরিক্ষার সময় কোন একটা ছেলে অসুস্থ ছিল। সে প্রায় শুয়ে শুয়ে পরিক্ষা দিয়েছিল আমার মনে আছে। স্যার শুধু বলে ছিল, জ্বর কোন ব্যাপার না, পরিক্ষা দিতে হবে। পরের বছর ওই ক্লাসের একটা মেয়েরও জ্বর হয়। না সে শুয়ে শুয়ে পরিক্ষা দেওয়ার মত এত খারাপ অবস্থায় যায় নি। সামান্য জ্বর ছিল। স্যার আসলেন তাকে অন্য রুমে আলাদা পরিক্ষা নেয়ালেন। একটু পর পর অন্য রুমে স্যার যেয়ে দেখে আসলে। আর বলেন কোন সমস্যা নাই তো!!

(৬)
ছেলেদের মেয়েদের প্রতি আকর্ষন থাকবেই। মেয়েদের ক্ষেত্রও তাই । তাই বলে এরকম পৃথিবীর সব মেয়ের দিকেই! মেয়েদের যে দেহ আছে!
এত সহযে একটা মেয়েকে প্রমশন দিয়েদিলেন আর ছেলেটা কে দিয়ে গাধারমত খাটালেন। আপনি বস একটা পুরুষ বস তাই??
এই পৃথিবীতে কেউ ছেলেদের নিয়ে লেখে না। ছেলেরাও যে কাদে, ছেলেরাও যে মনে কষ্ট পায়, অনেকে সে কথা ভুলেই গেছে।

কিছু ছেলে এবং কিছু মেয়ে উভয়ই এর জন্য দ্বায়ি। অনেক মেয়ে জানে সে অতিরিক্ত কিছু পাচ্ছে, জেনেও চুপ করে আছে। লাভবান হচ্ছে তো সেই!! আমরা ছেলেরা নিজেদের অধিকার নিজেরই দেই না আবার মেয়েদের! আরও কিছু বিচ্ছিন্ন ব্যাপার তুলে ধরা যেত। কালি নাই তাই আর লিখলাম না। আপনাদের কি মনে হয় ব্যাপার গুলোর জন্য?
( coppy করলে শুধু নাম দিবেন না, দয়া করে ফেসবুক লিংটাও দিয়েন। https://fb.com/itsmurgi )

মন্তব্য ৩ টি রেটিং +২/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৮ শে মার্চ, ২০১৬ বিকাল ৫:৪১

হাসান জাকির ৭১৭১ বলেছেন: ধন্যবাদ আপনার অনুভূতিগুলো শেয়ার করার জন্য। সমঅধিকার শুধু একটা বইয়ের ভাষা, অন্তত এই দেশে।

২| ২৮ শে মার্চ, ২০১৬ বিকাল ৫:৫৩

রাজু বলেছেন: nice

৩| ২৮ শে মার্চ, ২০১৬ সন্ধ্যা ৬:৪০

আবদুল্লাহ সাফি বলেছেন: কে আছে আমাদের অনুভূতি গুলি বুজার
আমার ও যে বিরহ আছে
কে আছে লেখার

ভাল লাগ্ল

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.