নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কিছু না

আমি মুরগি

ছি!! তোমার নাম মুরগি কেন?? এখনো যে মানুষ হতে পারিনি। এখনো যে মিথ্যা বলি। এখনো আমি লোভি। মানুষ তো এরকম হতে পারে না!!

আমি মুরগি › বিস্তারিত পোস্টঃ

সেল্ফি নিয়ে কিছু ব্যাক্তিগত মত!

১৯ শে জুলাই, ২০১৬ সকাল ১০:৫৮

এর পর হয়তো ছেলেরা/মেয়েরা রাস্তায় বাশ নিয়ে চলাফেরা করবে। কিছুটা লম্বা বাশ। না, টিভির এন্টিনার জন্য নয়। সেল্ফি তোলার জন্য। সেল্ফির চেয়ে বোধহয় অন্যকেউ ছবি তুলে দিলে বেশি ভাল হয়।

কিছু মেয়ে এবং ছেলেদের সেল্ফি গুলা আমি খুব ভাল করে দেখি ফেসবুকে, চোখ মুখ এরম করে, সেরম করে তুলে। ইশ! তাদের কত কষ্ট হয়। আমার খুব মায়া লাগে।

আমি কিন্তু সেল্ফি বিরোধী। (আমার প্রোফাইলে একটা ডিজিটাল ক্যামেরার সেল্ফি আছে, আমি কক্সবাজার এ যখন যাই। ফেরার পথে সব ছবি ডিলেট হয়ে যায়। কিন্তু সেল্ফিটা ইডিট মারার কারনে অন্য ফোল্ডারে ছিল তাই দিতে পেরেছিলাম।একটা সৃতি থাকবে বলে।)

কিছু কাজে সেল্ফি খুব জরুরি। কেউ দেখতে চাচ্ছে আপনাকে, আপনি কিছু সেল্ফি তুলে ইনবক্স করলেন। আপনি সেল্ফি তুলতেই পারেন কিন্তু তাই বলে সামাজিক মাধ্যমে রাত দিন ২৪ ঘন্টা তা পোষ্ট করতে হবে তা নয়। ক্লাসে সবাই যখন ম্যমদের সাথে সেল্ফি তুলে আমিও সেখানে থাকি(না থাকলে বলবে স্যার/ম্যাম কিছু ভাবতে পারে তাই) আর সবার পেছনে এমন ভাবে লুকিয়ে থাকি যেন আমায় ক্লিয়ার না বোঝাযায়। কারন অন্যেরা এগুলো পোষ্ট দিবে আমি সিউর। অনেক সময় বন্ধুরা বা বড়/ছোট ভাইরা ক্যামেরা এগিয়ে ধরে তাদের মানা করিনা, কষ্ট দিতে চাই না তাদের।

আজকাল সেল্ফি তোলার জন্য কত মানুষ মারা যাচ্ছে।

বাথরুমে সেল্ফি, পরিক্ষার হলে সেল্ফি, রিক্সায় উঠছেন সেল্ফি, রাতে ঘুমাতে যাওয়ার আগে সেল্ফি। আমার খুব হাসি পায়। আমার বেশ কিছু বিশেষ মানুষের সাথে ছবি আছে, কিন্তু সেল্ফি বলেই আমি তা পোষ্ট করি না!

যারা আগে কখনো সেল্ফি তুলত না, তারাও এখন তুলে। ব্যাপারটা হল, সবাই তুলে আমি তুলব না কেন। আমি পিছিয়ে পড়ে যাব, ব্যকডেট হয়ে যাব না? এটাই অনেক বড় সমস্যা। অন্যদের সাথে তাহলে আপনার পার্থক্য কি? সবাই যা করে আপনিও তাই করেন আপডেট থাকার জন্য। আপনি আপনার মত ১ পিস এই পৃথিবীতে। নিজের ব্যাপার বলে কি কিছুই নেই আপনার? সবাই অন্যের কাছ থেকে ধার করা?

ক্যমেরাটা অন্যের হাতে একটু তুলে দিন। ভাল করে দাড়ান ছবি সুন্দর হবে, সুস্থ হবে।

মন্তব্য ৪ টি রেটিং +২/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৯ শে জুলাই, ২০১৬ সকাল ১১:০৮

হাসান মাহবুব বলেছেন: পুরাই পেইন।

২| ১৯ শে জুলাই, ২০১৬ সকাল ১১:১৯

ব্লগ সার্চম্যান বলেছেন: হুম ভালো বলেছেন ।

৩| ১৯ শে জুলাই, ২০১৬ দুপুর ১২:০৬

জুন বলেছেন: আজ পেপারে দেখলাম এক তামিল দম্পতি কন্যাকুমারী সাগর সৈকতে সেলফি তোলার জন্য দাঁড়াতেই এক বিশাল ঢেউ এসে তাদের ভাসিয়ে নিয়ে গেছে । ফিরে এসেছে মৃতদেহ। তীরে ছিল তার দুটি অবোধ শিশু পুত্র কন্যা ।
এটা নিয়ে কত অঘটন ঘটলো তাও কি মানুষের একটু চেতনা হয় না !!

৪| ১৯ শে জুলাই, ২০১৬ দুপুর ১:০৯

সুমন কর বলেছেন: সহমত। ভালো বলেছেন ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.