নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শ্রাবনের বৃষ্টিস্নাত স্বপ্নমত্ত এলোমেলো তরুনের হাতে নীল রঙের আল্পনা যেখানে দু ফোটা অস্রুর মাখামাখি আর তার সানগ্লাসের আড়ালে কিছুটা অনুভূতি যা কিনা সানসেটে বসে থাকা এক টুকরো রোদ অতঃপর তার হাতে থাকা উপন্যাসের শেষ পৃষ্ঠায় এসে দেখা দিল একটি শুকনো গোলাপ পাপড়ি

শেখ আশিক রোশানরাজ সরকার জুনিয়র

ল্যাম্পপোস্টের হলুদ সোডিয়াম আলোয় ভিজতে থাকা তরুন যার আছে আকাশে ওড়ার স্বপ্ন।সে গোধূলী ভালোবাসে।আর ভালোবাসে সন্ধ্যাকালে বাসের জানালার পাশের সিট টা কে।আচ্ছা আপনি কি তার মত ঝুম বৃষ্টিতে এক কাপ কড়া লিকারের চিনি ছাড়া লাল চা ভালোবাসেন??

শেখ আশিক রোশানরাজ সরকার জুনিয়র › বিস্তারিত পোস্টঃ

আমার ডায়েরীর সবচাইতে প্রিয় হলুদ পৃষ্ঠা থেকে নেওয়া

১৩ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:৪১

এই পথ যদি না শেষ হয়...তবে কেমন হতো তুমি বলো তো??...
দৈনন্দিন ব্যস্ত এই শহুরে যান্ত্রিক জীবনে মাঝে মাঝে কিছু মুহূর্ত আসে যখন কিনা আমাদের মনে হয় আজীবন টা যদি এভাবেই কেটে যেত মন্দ হতো না খুব একটা...অথবা মন্দ হতো না যদি ফিরে পাওয়া যেত আদর্শলিপি বইয়ের মতো হারিয়ে যাওয়া প্রিয় কোন অতীত......!!

"সকালের প্রথম রোদ আপনার মুখে এসে পড়া" "প্রিয় জনের সাথে হেটে পার করা বিকেলের ধুলোমাখা পথ গুলো" "স্কুল ড্রেসের দিনগুলোতে রঙিন কাগজে পাওয়া কিছু রোমান্টিক লাইন" "ক্লাস রুমে জানালার পাশের সেই সিটে বসে আকাশের নীলে হারিয়ে যাওয়া" "কোন এক সন্ধ্যায় ঝুম বৃষ্টির শব্দ সাথে এক চুপ চা" "ক্লাস বাংক দিয়ে সবাই মিলে ম্যাটিনি শো" "প্রথম নীল পাঞ্জাবী পড়ে এক তোড়া গোলাপ হাতে বাসস্টপে অপেক্ষায় থাকা" "মাকে ফাঁকি দিয়ে বায়োলজী বই পড়ার নাম করে ধার করে আনা কোন রোমান্টিক নোভেল এ পার করা রাত গুলো" অথবা "প্রথম রবীন্দ্রনাথ পড়ে টানা দু চারটে কবিতা লিখে ফেলা দিন গুলো"...
জীবন টা পুষে রাখা স্বপ্ন গুলোকে এক্সপেরিয়েন্স করার জন্য আসলেই খুব ছোট...খুবি ছোট...বইয়ের ভাজে রাখা পাপড়িটা একসময় শুকিয়ে যায়....অনেক কিছুই করে যাওয়া হয় না...শুধু আপসোস করে যাওয়া হয়....।
বড্ড ভালোবাসি এই কমপ্লিকেটেড লাইফ টা কে...বিশ্বাস হতে কষ্ট হয় কোন এক অসময়ে আমি চলে যাবো...আমরা সবাই চলে যাবো ... সেই সময় জানালা দিয়ে তাকালে হয়তোবা দেখা যাবে যে মাঠ টায় আমি ছোটবেলায় গায়ে ধুলো মেখে খেলেছি সেখানে আজ অন্য কেউ গায়ে ধুলো মেখে খেলছে।
মৃত্যু যন্ত্রনা কে আমি ভয় পাইনা।ভয় পাই এই শহর.... এই রাজপথ....কফির কাপে শুরু করা সকাল..... ব্যালকনীতে বসে বাজানো অ্যাকুস্টিক...... কিছু ন্যাকামো আর নীল রঙ ছেড়ে চলে যেতে হবে বলে।

"এটাই জীবন...এটাই সেই ড্রামা যার সমাপ্তি দর্শকের চোখে কয়েক ফোটা জল এনে দেয়"

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৩ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:৪৬

বনজ্যোৎস্নার কাব্য বলেছেন: নস্টালজিক পোস্ট।
এই জীবনটার প্রতি সত্যিই খুব মায়া,আরো বেঁচে থাকতে ইচ্ছে করে তবে সুস্থ ভাবে।
মাঝে মাঝে মনে হয় শুরু থেকে আবার জীবনটা শুরু করতে যেখানে বর্তমান জীবনে কিছু ভুল ডিসিশান নেয়া হয়েছিলো, সেগুলো শোধরাবার সুযোগ পাওয়া গেলে মন্দ হতো না!

১৩ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:৫৯

শেখ আশিক রোশানরাজ সরকার জুনিয়র বলেছেন: যদি ফিরে পাওয়া যেত সেই হাফপ্যান্ট পড়া শৈশব। ধন্যবাদ পড়ার জন্য।

২| ১৩ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:৫৪

রানার ব্লগ বলেছেন: মৃত্যু যন্ত্রনা কে আমি ভয় পাইনা।ভয় পাই এই শহর.... এই রাজপথ.... চায়ের কাপে শুরু করা সকাল..... ব্যালকনীতে বসে বাজানো অ্যাকুস্টি...... কিছু ন্যাকামো আর নীল রঙ চেড়ে চোলে যেতে হবে বলে।

১৩ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:০১

শেখ আশিক রোশানরাজ সরকার জুনিয়র বলেছেন: দুঃখিত কিছু প্রিন্টিং মিস্টেক ছিল(এডিটেড)।আর ধন্যবাদ পড়ার জন্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.