নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শ্রাবনের বৃষ্টিস্নাত স্বপ্নমত্ত এলোমেলো তরুনের হাতে নীল রঙের আল্পনা যেখানে দু ফোটা অস্রুর মাখামাখি আর তার সানগ্লাসের আড়ালে কিছুটা অনুভূতি যা কিনা সানসেটে বসে থাকা এক টুকরো রোদ অতঃপর তার হাতে থাকা উপন্যাসের শেষ পৃষ্ঠায় এসে দেখা দিল একটি শুকনো গোলাপ পাপড়ি

শেখ আশিক রোশানরাজ সরকার জুনিয়র

ল্যাম্পপোস্টের হলুদ সোডিয়াম আলোয় ভিজতে থাকা তরুন যার আছে আকাশে ওড়ার স্বপ্ন।সে গোধূলী ভালোবাসে।আর ভালোবাসে সন্ধ্যাকালে বাসের জানালার পাশের সিট টা কে।আচ্ছা আপনি কি তার মত ঝুম বৃষ্টিতে এক কাপ কড়া লিকারের চিনি ছাড়া লাল চা ভালোবাসেন??

শেখ আশিক রোশানরাজ সরকার জুনিয়র › বিস্তারিত পোস্টঃ

একজন তনু এবং আমাদের সমাজ

২৩ শে মার্চ, ২০১৬ সকাল ১১:০০

আমরা খুব অদ্ভুত একটা জাতি। বিশ্বাস হতে কষ্ট হয় এরাই স্বাধীনতা যুদ্ধ করেছিল।আমরা বাঙ্গালীরা ওই তাসকিনের কথা টাই বলতে পারি। আলটিমেটলি যেটা জাস্ট একটা ব্যাট বলের এন্টারটেইনমেন্ট ছাড়া আর কিছুই না! কয়জন ‪#‎need_justice_for_tonu‬ লিখে হ্যাশট্যাগ দিয়েছে? কয়জন?ড়েন্ডিয়া ষড়যন্ত্র করে আমাদের তাসকিনের হাত বাকা করে দিয়েছে! কত কিছু.. কয়জন এই তনুর কথা বলেছে? আমাদের টকায় মোড়া তারকা মাশরাফিদের জন্য আমাদের চোখ বেয়ে পানি পড়ে কিন্তু তনুদের জন্য কিছুই না!
মধ্যবিত্ত ঘরের একটা মেয়ে তনু। প্রাইভেট পড়াতে হয় হাত খরচের জন্য। প্রাইভেট পড়িয়ে আসতে আসতে সন্ধ্যা হয়ে যায়!কুমিল্লা সেনানিবাসের ভেতর দিয়ে মেয়েটি হেটে আসছিল।হঠাত কতগুলো বুনো পশুর আক্রমন। ধর্ষণ অতঃপর নিশৃংসভাবে গলা কেটে হত্যা! কলেজে পড়ে মেয়েটি। ১৯-২০ বয়স! হাজারো রঙ্গিন স্বপ্ন সে পুষে রেখেছিল। ঠিক আমাদের ই মত। কিন্তু জাস্ট কয়েকটা মিনিটে সব স্বপ্নের মৃত্যু।
আর আজকে কোথায় সেই বীরপুরুষেরা যারা ধর্ষণের ঘটনার কারন হিসেবে মেয়েদের বেপর্দা কে তুলে ধরে? কোথায়? তনুর প্রত্যেক টা ছবি খেয়াল করে দেখ কাপুরুষেরা। যথেষ্ঠ পর্দাশীল সে।তারপরেও সে রেহাই পায়নি। আসলে সমস্যা এইসব কিছু কিছু পুরুষদের জন্য। যাদের জন্মপ্রক্রিয়া ছিল অবৈধ। তারা শুধু নারীকে মাংসপিন্ড হিসেবে গন্য করে। সঙ্গী হিসেবে না। আজকের এই ঘটনার জন্য কারা দায়ী? দায়ী আমাদের সমাজ...আমাদের মানসিকতা।
আজকে ক্রিকেট কে আমরা আমাদের জাতীয় বিষয় বানিয়ে ফেলেছি। অথচ ওদিকে যে মানবতা ক্ষয়ে ক্ষয়ে শেষ হয়ে যাচ্ছে সেদিকে কারো নজর নেই। কয়জন লিখেছে Bangladesh Bank এর টাকা পাচার হওয়া নিয়ে? কয়জন লিখেছে ‪#‎তনুর‬ কথা? আর হ্যা এই যে যুবসমাজ..এইদিকে তাকান..আপনাদের আড্ডায় কখনো তাসকিন আর ইন্ডিয়ার টপিক্স তা স্কিপ করে তনুর কথা এনেছেন? না আনেন নি...অপেক্ষা করুন । একদিন আপনার সাথেও ঠিক এমন ই হবে..কিন্তু সেটার কথা কেউ বলবেনা কেউ জানবেনা।
লজ্জা হওয়া উচিত আমাদের। কি রেখে যাচ্ছি আওমারা নেক্সট জেনারেশনের জন্য?
একটু ভাবুন!
আর আমি জানিনা তনু তুমি শুনবে কিনা। কিন্তু আমি আসলেই লজ্জিত এই পুরুষ সমাজের একজন অংশীদার হয়ে.. "please don't forgive this society"
#need_justice_for_tonu

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৩ শে মার্চ, ২০১৬ দুপুর ১২:২৮

মাঘের নীল আকাশ বলেছেন: পুরা বাঙ্গালী জাতির জন্মতেই সমস্যা আছে!

২| ২৩ শে মার্চ, ২০১৬ দুপুর ১২:৩৩

বিপরীত বাক বলেছেন: হালের ক্রিকেট, তাসকিন না বাসকিন , রেন্ডিয়া --- এসব আলোচনায় হালে পানি পাওয়া যায় দ্রুত।

রিজার্ভ দিয়ে আমার কি দরকার? নিজস্ব এফডিআর থাকলে আর চিন্তা কি?

মানবতা টা আবার কি? খায় না পান করে?

আর নারীর সম্ভ্রম? ও তো প্রাচীন কালের প্রত্নতাত্ত্বিক নিদর্শন।

২৫ শে মার্চ, ২০১৬ বিকাল ৩:০২

শেখ আশিক রোশানরাজ সরকার জুনিয়র বলেছেন: আসলেই ভাই আমরা হয়ে গেছি এমন। তবে মাঝে মাঝে বিবেক টা কড়া নাড়ে ভাই!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.