নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শ্রাবনের বৃষ্টিস্নাত স্বপ্নমত্ত এলোমেলো তরুনের হাতে নীল রঙের আল্পনা যেখানে দু ফোটা অস্রুর মাখামাখি আর তার সানগ্লাসের আড়ালে কিছুটা অনুভূতি যা কিনা সানসেটে বসে থাকা এক টুকরো রোদ অতঃপর তার হাতে থাকা উপন্যাসের শেষ পৃষ্ঠায় এসে দেখা দিল একটি শুকনো গোলাপ পাপড়ি

শেখ আশিক রোশানরাজ সরকার জুনিয়র

ল্যাম্পপোস্টের হলুদ সোডিয়াম আলোয় ভিজতে থাকা তরুন যার আছে আকাশে ওড়ার স্বপ্ন।সে গোধূলী ভালোবাসে।আর ভালোবাসে সন্ধ্যাকালে বাসের জানালার পাশের সিট টা কে।আচ্ছা আপনি কি তার মত ঝুম বৃষ্টিতে এক কাপ কড়া লিকারের চিনি ছাড়া লাল চা ভালোবাসেন??

শেখ আশিক রোশানরাজ সরকার জুনিয়র › বিস্তারিত পোস্টঃ

হ্যামিলনের বাঁশিওয়ালা

০৯ ই এপ্রিল, ২০১৬ বিকাল ৫:৪৪

আমরা বাঙ্গালীরা আসলে জানিনা কাকে ফলো করতে হবে কাকে না! আমরা কোন কারন ছাড়াই নিজেকে কোন কিছুর দ্বারা প্রভাবিত করে ফেলি।কারন আমরা নিজেদের মত সিদ্ধান্ত নিতে জানিনা। আমাদের টেন্ডেন্সি হচ্ছে অন্যেরা যা করছে আমিও তাই করবো। তা না হলে মানুষ আমাকে খ্যাঁত বলবে। এই যে মানূষের যে কথা শোনার ভয় এটাই আমাদের কে পিছিয়ে দিচ্ছে। সঠিক জিনিস এবং সঠিক দিক নির্দেশনা গ্রহন না করার জন্য আমরা আজ আরো পিছিয়ে আছি। আমাদের কে আগে ভাবতে হবে আমরা কাকে ফলো করছি কেন ফলো করছি। বাংলাদেশের ইয়ং জেনারেশনের ৯০% ছেলেমেয়েরাই এখন ভুল মানুষ বা ব্যাক্তিত্ত্ব কে ফলো করছে। যার কারনে আমাদের ভবিষ্যত কিন্তু আঁধারে হারিয়ে যেতে বাধ্য!
আমরা অনেকেই জানিনা এই বাংলাদেশের কত ছেলেমেয়ে আজ ইন্টারন্যাশনালি ভালো পজিশনে থেকে বাংলাদেশকে রিপ্রেসেন্ট করছে। তাদের খবর কেউ রাখেনা। সাইন্স বলেন..ম্যাথ অলিম্পিয়াড বলেন..লিটারেচার বলেন..পলিটিকালি বলেন..গুগল বলেন..সংবাদমাধ্যম বলেন..ইঞ্জিনিয়ারিং বলেন সবদিকেই বাঙ্গালীরা আছে। আচ্ছা ধরলাম এসব আপনাদের কাছে ভালো লাগেনা। আপনাদের এন্টারটেইনমেন্ট চাই। আপনারা জানেন ই না বাংলাদেশী কত ইউটিউবার গ্লোবালি ফ্যামাঊস। মিলিয়ন মিলিয়ন সাবস্ক্রাইবার তাদের। তাদের ভিডিও গুলো অনেক মানসম্মত এবং শিক্ষনীয়। এবং অবশ্যই এদেশের কিছু চিপ ইউটিউবার/সেলেব্রেটির থেকে অনেক এন্টারটেইনিং। কিন্তু আমরা তাদের নাম জানিনা।
জাস্ট কোন একটা ফালতু ভিডিও...নোংরা কোন মেসেজ দিয়ে শো-অফ করে যারা তাদেরকে আমরা ফেমাউস বানিয়ে দিচ্ছি। নাক মুখ বেকিয়ে কথা বলা মস্তিষ্কহীন শারীরিক সৌন্দর্যের অধিকারী/অধিকারিনী রাই হয়ে উঠছে আমাদের আকর্ষণের কেন্দ্রবিন্দু। তারাই হয়ে উঠছে আমাদের দিকনির্দেশক। আমরা তাদের মত হতে চাচ্ছি। অথচ আমাদের ক্ষমতা আছে সামনে এগিয়ে যাওয়ার। বাংলাদেশী অনেক ক্লাসি ব্যক্তিত্ত্ব আছে ফলো করার মতো। তাদেরকে ফলো করেন। লাইফে কিছু একটা করার জন্য ইনিস্পিরিশন পাবেন। লাইফে সস্তা পপুলারিটির থেকে অনেক মূল্যবান কিছু অর্জন করতে পারবেন। একটু চেঞ্জ হয়ে যান । অনেক ভালো থাকবে আপনার আমার বাংলাদেশ!!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.