নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জুবায়ের সুহান

সুহান সুহান

দ্বিধান্বিত

সুহান সুহান › বিস্তারিত পোস্টঃ

মীরাক্কেল, জামিল এবং জি-বাংলা

২০ শে মে, ২০১৩ বিকাল ৫:৫১

মীরাক্কেল নামক অনুষ্ঠানটা কখনোই আমার প্রিয় ছিল না। অকারণ জোর করে হাসা ব্যপারটা আমার বোধগম্য হত না। তাই দেখতামও না, এ ব্যপার এ কিছু বলারও ছিল না। আজকে banglanews24.com এ দেখলাম যে সাম্প্রতিককালে জামিল নামে এক বাংলাদেশী ব্যাক্তি বাংলাদেশ ক্রিকেট দলকে নিয়ে তথাকথিত মিরাক্কেলীও টিকা টিপ্পনী কাটাতে আমাদের বাংলাদেশী হ্যাকার রা zee bangla এর ওয়েবসাইট হ্যাক করেছে। এবং তাতে জামিলসহ মিরাক্কেল এর মীর কে গালমন্দ করেছে। এবং 'মীরাক্কেল কে না' এই সূচক ক্রস চিহ্ন দেখাচ্ছে।



ব্যপারটা একজন বাংলাদেশী হিসেবে আমার কাছে দুঃখজনকরকম হাস্যকর মনে হচ্ছে। যে বাংলাদেশ ক্রিকেট দলকে ছোট করলো সেও একজন বাংলাদেশী। তাকে কেউ জোর করে এটা করতে বলেনি। এটাই তো আমাদের অনেক বড় লজ্জা। এরপর এই লজ্জাটাকে কি আরো বাড়ানোর দরকার ছিল। এখন ভারতীয়রা বলবে, " নিজেরাই নিজেদের পচায়, আবার নিজেরাই সহ্য করতে পারে না। উলটা এসে অকারণ আমাদের ওয়েবসাইট হ্যাক করে। এদের কোন ঠিক নাই।"



zee bangla নামের একটা সংক্রামক ভাইরাস যে আমাদের দেশের প্রত্যেকটা ঘরে ঘরে কিভাবে ছড়িয়ে পড়ছে তা আমরা এখনো ঠিক অনুধাবন করতে পারছি না। বস্তাপচা কতগুলো বাজে সিরিয়াল দিয়ে আমাদের নারীদের রুচি নষ্ট হচ্ছে। অথচ নাটকের দিক দিয়ে আমরা ওদের চেয়ে হাজার গুণ এগিয়ে। তাও আমরা পারছি না। উলটা আমরা ওদের অনুকরণে নাটক, গেম শো আর তথাকথিত মীরাক্কেল টাইপ কমেডি শো বানাচ্ছি। জাতিগতভাবে আমরা যে ছোট হয়ে যাচ্ছি তা অনুধাবন করা খুব জরুরী হয়ে পড়েছে।

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২০ শে মে, ২০১৩ বিকাল ৫:৫৬

anonno420 বলেছেন: fuck india. fuck indian

২| ২০ শে মে, ২০১৩ সন্ধ্যা ৬:০৫

স্বপনবাজ বলেছেন: হুম! তবে জামিলকে সামাজিক ভাবে বয়কট করা উচিৎ! চরম মূর্খ, সস্তা হাত তালির আশায় সে ঠান্ডা মাথায় এসব করেছে! পোষ্টের প্রতিটি বাক্যে সহমত!

৩| ২০ শে মে, ২০১৩ সন্ধ্যা ৬:১০

ছাসা ডোনার বলেছেন: ঐ বেটা তো নিজের জন্মদাতা মাকেই অপবাদ দিয়েছে।ছি......ছি....ছি...।

৪| ২০ শে মে, ২০১৩ সন্ধ্যা ৭:০০

মন জানালা বলেছেন: জামিল আহমেদ এর পক্ষে আমি - শাস্তি শুধু জামিলের না; গালাগালি,খুন, বাড়ি পড়ানোর কথা বলা সব ছাগলের না হলে আমি জামিলের পক্ষে

আমি লিখে বহু গালি খেলাম। আপনি দেখেন কি উপাধি পান

২০ শে মে, ২০১৩ রাত ৮:০৪

সুহান সুহান বলেছেন: আপনার লিখাটা পড়লাম। সমস্যা হলো যে যারা রাগের মাথায় প্রতিক্রিয়া দেখাতে গিয়ে ওয়েবসাইট হ্যাক করলো, আপনিও রেগে গিয়ে তাদের দলেই অন্তর্ভুক্ত হলেন। তাদেরকে গালিগালাজ করলেন। আপনি নিজে যেমন গঠনমূলক প্রতিক্রিয়া আশা করেন। আপনার কাছেও মানুষ তাই আশা করে। আমরা জাতি হিসেবে আবেগপ্রবণ। ভুলটাও আবেগের বশেই করি। ভালো থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.