নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জাবের তুহিন

আছি । আমি আছি ।

জাবের তুহিন › বিস্তারিত পোস্টঃ

নিজের চিন্তা । ( কেবল মাত্র )

০১ লা মার্চ, ২০১৩ সকাল ১০:৪৯

[ সেফ হওয়ার পর প্রথম লেখা ]

আমি আমার গণিত স্যাররে বলছিলাম, স্যার নাস্তিক মানে তো খারাপ না । আমি নাস্তিকতাকে একটা ধর্ম হিসেবে দেখি । যেই ধর্মে ঈশ্বর নাই । স্যার আমারে বলল তুমি আর নামায পরবা না । তুমিও নাস্তিক হইয়া গেছো । এরপর আমি আর কিছু বলি নাই । রাগ লাগছে প্রচণ্ড । উনি হুমায়ুন আহমেদরে বেয়াদব বলছে এইটা বেশি গায়ে লাগছে ।

আমার বাসায় এক হুজুর আসে । তো আমি তারে জিজ্ঞাস করলাম রাজীবের লেখার বিষয়ে ইসলাম কি বলে ? সে বলল ,সে মুরতাদ হইয়া গেছে সুতরাং তাকে হত্যা করা জায়েজ । তবে ইসলামি রাষ্ট্র হইতে হবে ।

সুতরাং যেহেতু এইটা ইসলামি রাষ্ট্র না । কেবল মাত্র মুসলিম সংখ্যা গরিস্ত দেশ । সেহেতু তুমি ইসলামি আইন নিজের হাতে তুলে নিয়ে তার প্রয়োগ করতে পারবা না । তাহলে যে রোজা রখবে না রোজার মাসে তারেও কিন্তু মেরে ফেলার কথা উল্লেখ আছে( ওজর থাকতে হবে ) ।

তাহলে কি তুমি সব রিক্সাওয়ালাদের কতল করবা ?? কারণ তারা কিন্তু বেশির ভাগই রোজা রাখে না ।

আর আরেকটা কথা নাস্তিকতা আর ইসলাম বিদ্বেষী হওয়া এক জিনিস নয় । একজন মানুষ যদি ঈশ্বরে বিশ্বাস করতে না চায় তুমি জোর করে কিভাবে তারে তা বিশ্বাস করাবা ? আর ইসলাম বিদ্বেষীদের বিরুদ্ধে তুমি আন্দোলন করতে পার । কিন্তু নাস্তিকদের বিরুদ্ধে নয় । আর একজন খারাপ লোক যার কাজ চুরি করা , মিথ্যা কথা বলা , আর সব খারাপ কাজ করা এখন সে যদি বলে আল্লাহ এক তাহলে তুমি কি তা বিশ্বাস করবা নাকি করবা না ? কারণ হিসেবে কি তুমি তার খারাপ কাজ সামনে আনতে পারবা ? পারবা না । কারণ সে খারাপ হলেও তার এই কথাটা সত্য ( আমরা যারা মুসলিম আছি তাদের কাছে ) ।

শাহবাগের আন্দোলনের ক্ষেত্রেও এই কথা প্রযোজ্য । সে খারাপ আমি ধরলাম কিন্তু সে যেই দাবীর জন্য দাঁড়িয়েছে তা তো মিথ্যা না ( আমাদের চিন্তা ভাবনা অনুযায়ী ) ।

[ লেখাটা আমার বেক্তিগত চিন্তার প্রতিফলন মাত্র । ]

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০১ লা মার্চ, ২০১৩ সকাল ১১:০২

শ্রাবন প্রধান বলেছেন: একমত

২| ০১ লা মার্চ, ২০১৩ সকাল ১১:০৮

ফারহান চৌধুরী আসিফ বলেছেন: একমত

৩| ০১ লা মার্চ, ২০১৩ সকাল ১১:৪৬

ফারজানা শিরিন বলেছেন: নাই নাই বলে অনেক কিছু লিখে ফেলছেন !!!

৪| ০১ লা মার্চ, ২০১৩ সকাল ১১:৫৮

সীমন্ত ইসলাম বলেছেন: ১। নাস্তিককে হত্যা করার কথা ইসলামে জায়েয - এই কথাটা ঠিক না।
২। নাস্তিক হলেই অন্যের (ধর্মিও) অনুভুতিতে আঘাত করার অধিকারও কারও থাকা উচিৎ নয়, যেমন কারও মাকে অস্লিল ভাষায় গালাগালি করার অধিকার কারও থাকা অনুচিৎ।

০১ লা মার্চ, ২০১৩ দুপুর ১২:৫০

জাবের তুহিন বলেছেন: আমিতো বলি নাই নাস্তিক কে হত্যা করা যাবে । আমি বলছি ইসলাম বিদ্বেষীদের কথা ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.