নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জাবের তুহিন

আছি । আমি আছি ।

জাবের তুহিন › বিস্তারিত পোস্টঃ

দেখো দুইটি চক্ষু মেলিয়া ।

০৪ ঠা মার্চ, ২০১৩ সকাল ১০:০৬

[ সবাইকে পড়ার জন্য অনুরোধ জানাচ্ছি ]

আমরা সবাই দেখতেছি মানুষ কেমনে মরতেছে । দুঃখিত শিবির বা পুলিশ কেমনে মরতেছে তা দেখতেছি । মাঝে মাঝে কিছু দুর্ভাগা সাধারণ মানুষ মরতেছে । তখন জামাত-শিবির রে গাইল দিয়া নিজের দায়িত্ব শেষ করি । আসেন একটু চিন্তা করি ।

আমাদের সবার প্রথম পরিচয় আমরা মানুষ । আমরা মানুষ হইছি বইলাই আমাদের ধর্ম আছে । সাধারণ ভাবে আসি । এই পর্যন্ত আনুমানিক ৭০ জন মারা গেছে ধরি । না কোন ভেদাভেদ কইরেন না । আমি ধরলাম ৭০ জন মানুষ মারা গেছে । আর কিছুই না ।

আপনি একবার চিন্তা করেন শেষ কবে বাংলাদেশে এতো অল্প সময়ে এতো মানুষ মারা গেছে ? ৭০ জন মানুষ চিন্তা করতে পারেন ।

এখন আসেন ভেদাভেদ করি । ৫৫/৬০ ধরি শিবির মরছে । তারা কেন মরল ? তারা সাইদি এর ফাঁসির বিরুদ্ধে । সাইদির ফাঁসি হলে কি হবে ? একজন অনেক বড় আল্লামা দুনিয়া থেকে চলে যাবেন ( তাদের মতে ) । উনি থাকলে কি হবে ? - ধর্মের উন্নতি । আচ্ছা - উনার ফাঁসি হইলে কয়জন ব্যক্তি মারা যাবে ? - কেন উনি একা । আর উনার মৃত্যুর আগে কয়জন মারা গেল ? - ৬০ জন । উনি একা বাঁচলে কি ধর্ম প্রছার করতো আর এই ৬০ জন বাঁচলে কি করতা ? - [ এর উত্তর অরা কি দিতো আমি জানি না । তাই বানাইয়া লেখতে আমি অপারগ ]

পুলিশ মরছে কয়টা ? - ৫/৬ জন । কিভাবে মরলো? - শিবিরের সাথে সংঘর্ষে । তাদের মৃত্যুর কারণ ?- শিবিররে ভাংচুর করতে বাঁধা দিছে এই কারণে । তারা কি করলে বেঁচে থাকতো ? - শিবির এর কাজে বাঁধা না দিলে । সরকার পুলিশ রাখছে কেন ?- শৃঙ্খলা বজায় রাখতে । শিবিরের ভাংচুর কি ?- শৃঙ্খলা বহির্ভূত । তাইলে পুলিশ কি ভুল কাজে মরছে ? - না ।

শেষ জায়গা । সাধারণ মানুষ মরছে কিছু । এর কারণ দুইটা - ১। জামাত-শিবিরের উগ্র আচরণ আর ২। পুলিশের কাজে অবহেলা । এই দুইটাই আপনাকে মানতে হবে । জামাত এতো উগ্র না হইলে শুধু রাস্তায় থাকলে সাধারণ মানুষ মরত না । আর পুলিশ তাদেরকে বাসা-বাড়ি কিংবা অফিসে হামলা করা থেকে বিরত রাখতে পারে নাই ।

মানুষের মৃত্যু কখনই কাম্য নয় । আমি জানতাম পুলিশ রাবার বুলেট মারে । কিন্তু এর দ্বারা মানুষের মৃত্যু ঘটতো না । ভাংচুর করার কারণে কার মৃত্যু অপ্রত্যাশিত । আপনি তারে লুলা বানাইয়া দেন । অন্য কিছু করেন কিন্তু যান নিয়েন না । আর জামাতিদের উদ্দেশে বলার কিছুই নাই । তারা আজ পাগল সাইদিরে চাঁদে দেইখা দিওয়ানা হইয়া গেছে । পুলিশ তাদের উপর গুলি করে এইটা তারা মানতে পারে না । আরে ভাই তোমরা ভাংচুর করবা । জনগণের জিনিস ভাংচুর করবা আর পুলিশ তোমাদের কলে তুইলা গালে চুমু দিয়া ফিদারে দুধ খাওয়াবে আর ঘুমপাড়ানি মাসি পিশি গানে গাবে ? আর সাধারণ মানুষকে সান্ত্বনা দেবার মত দুঃসাহস আমার মত নরাধমের নাই । মাফ করবেন ।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা মার্চ, ২০১৩ সকাল ১০:১১

একরামুল হায়দার বলেছেন: সহমত

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.