নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জাবের তুহিন

আছি । আমি আছি ।

জাবের তুহিন › বিস্তারিত পোস্টঃ

''গদির খেলা ইজ এ ভেরি ভয়ানক জিনিস টু আন্দারস্ট্যান্ড ।'' এক নাদানের বুলি

০৭ ই মে, ২০১৩ সকাল ১১:১৯

প্রথমত ,

আমার অবস্থান -- নাস্তিক , আওমিলীগ , শিবির এই সকল ট্যাগ ধারি আমি । রাগ লাগে কারণ ট্যাগ কইরা কেন আমার বক্তব্যের কোন উত্তর পাবো না । ট্যাগ করে আমারে আলাধা করে দেয়ার মানে কি ? আমাকে আপনারা কেউ কোন সীমার মধ্যে বধ্য রাখতে পারবেন না । যদি পারেন সেইটা হল '' নির্দলীয় '' মনোভাব বিশিষ্ট একজন । ব্যাছ ।

দ্বিতীয়ত ,

''হেফাজতে ইসলাম '' এর সকল দাবী ইসলামিক । এই বিষয়ে দ্বিধা থাকার কথা না কোন মুসলিমের ।

তবে তাদের দাবীগুলোর বাস্তবায়ন বর্তমান বাংলাদেশে সম্ভব হবে না ।

আবেগ দিয়ে নয় বাস্তবতায় আসুন ।

লাখ লাখ মানুষের সমাবেশ ঘটালেই তা '' জনগন '' হয় না । লাখা লাখ মানুষ যান ধরলাম কোটি মানুষ । কিন্তু তাতেও জনগন হয় না । আপনাদের দাবী জনগনই মানবে না । কারণ বাংলাদেশের নারীরা যে অভ্যাসে অভ্যস্ত হয়েছে তার বিগ্ন তারা মেনে নেবে না । এইটাই সমস্যা । সবার অবস্থান আপনাদের বুঝতে হবে । '' ধর্ম বিদ্বেষী '' লেখকদের বিচার চান সবার সাপোর্ট পাবেন হাতে গোনা এক দুই জন 'সুশীল ' বাদে । সকল ধর্মের লোকের সাপোর্ট পাবেন ।

তৃতীয়ত ,

পাঁচ তারিখের অবরোধ প্রসঙ্গে বলবো । সরকার দুই নৌকায় পা রাখতে চাইছিল । হেফাজতরে তারা প্রথমে অনেক বেশি পাত্তা দিছে । ভোটের আশায় । কিন্তু তাতে লাভ হয় নাই । '' চারজন ব্লগার '' গ্রেফতার । তাদেরকে শুধু দেখানোর জন্য । অপরদিকে তাদেরকে সমাবেশের অনুমতি দিয়ে তাদেরকে আসতে বাঁধা দেয়া । হেফাজতও মনে হয় বুঝতে পারে নাই ।

শাহবাগ ব্লগার গ্রেফতার এবং তাদের হটিয়ে দেয়া নিয়ে বলেছিল '' গাছে উঠিয়ে মই শরিয়ে নেয়া ।''

আর হেফাজতের সময় হল , '' গাছে উঠিয়ে মই সরিয়ে বৈদ্যুতিক মই এনেছে যা কিনা পুকুরের ভিতরে ছিল যেখানে ছিল আবার কুমির । ''

চতুর্থ ,

পাঁচ মে' এর ঘটনা বড়ই অদ্ভুত । তারা অবরোধ করছে । শান্তিপূর্ণ । পুলিশ যা বলছে ওকে । সমাবেশ বায়তুল মোকাররমে করতে দিলো না , ওকে । শাপলা চত্বরে করলো । ওকে ।

সাংবাদিকদের কথা একটু শুনলাম , সবার কথা শুনলাম । আরেকটা কথা '' মহাসমাবেশে পুলিশ ছিল এক হাজার কিন্তু হেফাজতের নিজস্ব শৃঙ্খলা রক্ষার জন্য ছিল দশ হাজার লোক । তথ্য পেয়েছি ।

পাঁচ মে , বিকেলের দিকে হেফাজতের ভিতরে থেকে যাওয়া শিবিররা হেফাজতের '' মানবপ্রাচীর '' ভেদ করে পুলিশের সাথে লাগে । একজন সাংবাদিকের মুখে শুনা । এরপর শিবিরের প্রপগান্দায় কান দেয়ায় পরবর্তী পরিস্থিতির সৃষ্টি হয় । যা নিয়ন্ত্রণে পুলিশ একটু ঢিলামি দেয় । তখন বুঝা উচিত ছিল '' দেয়ার ওয়েটিং ফর সামথিং '' । যার ফলাফল মধ্যরাত । সকল মিডিয়া '' ব্ল্যাক আউট '' । দিগন্ত আর ইসলামিক টিভি বন্ধ ।

পঞ্চম ,

আমার পর্যবেক্ষণ মোতাবেক , হেফাজত খুব '' স্পর্শকাতর '' বিষয় নিয়ে যাত্রা শুরু করেছে । তারা রাজনীতির ছোবল খেয়েছে । বিএনপি তাদের উশকিয়ে দিচ্ছে । নিজেরা মাঠে না থেকে । যা মনে করিয়ে দেয় ''চিল তোর কান লইয়া গেলো '' গল্পের সাথে ।

সেদিনের বিকেলের শুরুর তাণ্ডব সহ্য করি না , আবার তার জন্য শেষের ঠাণ্ডা '' তাণ্ডব ''ও মানি না । তাদেররে সরাইয়া না দিলে পরেরদিন ওই এলাকার কিছুই থাকতো না মানি । কিন্তু তাদেরকে মেরে ফেলার সমর্থন করা আমার পক্ষে সম্ভব না ।

সর্বশেষ ---- ''গদির খেলা ইজ এ ভেরি ভয়ানক জিনিস টু আন্দারস্ট্যান্ড ।''

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৭ ই মে, ২০১৩ সকাল ১১:৩২

রুমি৯৯ বলেছেন: গদির খেলায় বিএনপি আমলিক সব এক মাঝখান দিয়া হেফাজত গায়ে কালি লাগাইলো

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.