নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জাবের তুহিন

আছি । আমি আছি ।

জাবের তুহিন › বিস্তারিত পোস্টঃ

অপ্রেরিত লিখিত প্রেম পত্র

১৭ ই সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:৪৫

প্রিয় ' অ ' ,

শত লাল গোলাপের তোড়ার শুভেচ্ছা জানাই প্রথমে তোমায় । যে হাসিমাখা মুখ নিয়ে বৃষ্টিতে ভিজি সেই হাসিমাখা মুখ নিয়ে তোমায় লেখছি । তোমায় বলবো বলবো আর বলা হলো না । তাই লিখে দিচ্ছি ।

'' বুক ফাটে তবু মুখ ফোটে না '' অবস্থা আমার । তোমায় যেদিন প্রথম দেখলাম সেদিন তোমায় ভালো করে দেখা হয় নি । মেয়েদের মুখের দিকে তাকিয়ে থাকা হয় না । কয়েকদিন পর তোমার রুপের জালে আমি জড়িয়ে গেলাম । যতোই সময় অতিবাহিত হচ্ছে ততোই সেই জালে পেঁচিয়ে যাচ্ছি ।

তোমাকে দেখার জন্য একটু দেরিতে কোচিং এ ঢুকি । তাতে ঢুকার সময় তোমাকে দেখতে পাই । তাকিয়ে থাকতে পারি কিছুক্ষন । বের হওয়ার সময় তোমার আগে বের হই যেন তোমায় দেখতে দেখতে বের হতে পারি ।

সেদিন আমার ব্যাগে ছিল তোমার জন্য নিয়ে আসা ' শুভ নববর্ষের ' শুভেচ্ছা কার্ড । তোমাকে দেয়ার জন্য সিঁড়ির শেষ মাথায় ঘুরে দাঁড়ালাম কিন্তু পর মুহূর্তেই ভীতসন্ত্রস্ত হয়ে চলে গেলাম । সেই কার্ড আর তোমায় দেয়া হলো না ।

তোমায় দেখলে হৃদস্পন্দন অস্বাভাবিকভাবে বেড়ে যায় । কষ্ট হয় , কিন্তু উপভোগ করি । কারণ আমি তোমায় দেখেছি বলে ।

তোমাকে নিয়ে বেশ কয়েকটা কবিতা লেখেছি । জানি না কেমন হয়েছে কিন্তু একেবারে মনের গহীন থেকে লেখা , একেবারে নির্ভেজাল । তোমাকে কি বলি তুমি তো জানো না । আজ লিখি দেই , '' কাঁচা হলুদ রাঙ্গা '' । তোমার হতে কাঁচা হলুদের আভা বের হয় । তোমার রূপে আমি মুগ্ধ । তোমার সেই লাজুক হাসির আমি এক পাগল ।

যেদিন কোচিং এ আসো না । সেদিন তোমার আসার প্রতীক্ষায় থাকি শেষমেশ তোমায় না দেখার কষ্ট নিয়েই বাড়ি ফিরি । তবে পরেরবার দেখার আকাঙ্ক্ষায় বিভোর হতে ভুলি না ।

আমার গানের একটা প্লে লিস্ট আছে যেইটা প্রায়সই শুনি । অঞ্জন দত্তের '' তুমি না থাকলে '' দিয়ে শুরু , এরপর কবির সুমনের '' তোমাকে চাই '' , এরপর সঞ্জীব দার '' আমি তোমাকেই বলে দিবো '' , এরপর চিরকুটের '' তোমায় বলিছে '' , এরপর ওয়ারফেজের '' তোমাকে '' , শেষ হয় আর্টসেলের '' তোমাকে '' দিয়ে । সব গানেই আমি তোমাকে খুঁজে পাই ।

গল্পে তোমাকে অন্য কারো করি না । তোমার নাম আমি আমার নামের সাথে জুড়ে ব্যবহার করি ।

তোমায় পাবো নাকি জানি না । তবে তুমি আমার কাছে রইবে চিরদিন । সময় যাবে , আমার বয়স বাড়বে কিন্তু তোমার যেই রূপ দেখে আমি মুগ্ধ হয়েছি সেই রূপ সর্বদাই একই থাকবে ।

ভালো থেকো । আর '' আমার সোনার বাংলা '' এর পরের লাইন যেন কি ??

ইতি ,

তোমার ভীতু ।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৪৩

শূন্য পথিক বলেছেন: :-B :-B :-B

১৮ ই সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:৩১

জাবের তুহিন বলেছেন: এম্মে চাইয়া আছেন কেন ??

২| ২০ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১:১৫

শূন্য পথিক বলেছেন: ভালো থেকো । আর '' আমার সোনার বাংলা '' এর পরের লাইন যেন কি ??

০৪ ঠা অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:০৮

জাবের তুহিন বলেছেন: হুমায়ুন আহমেদের এক লেখায় পেয়েছিলাম । জিনিসটা মজা লাগছিল ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.