নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জাবের তুহিন

আছি । আমি আছি ।

জাবের তুহিন › বিস্তারিত পোস্টঃ

মুভি - – Ankhon Dekhi(2014)

১৬ ই মার্চ, ২০১৫ দুপুর ১:০৪



মুভিটার পরিচালনায় এবং রচনায় ছিলেন রাজাত কাপুর । MISAFF(Mosaic International South Asian Film Festival) এর ৮ম আসরের পর্দা উঠে এই মুভির প্রদর্শনীর মাধ্যমে ।
এই মুভির কাস্টিংয়ে তেমন কোন স্টার নেই । তবে বেশকিছু পরিচিত মুখের দেখা মিলবে । যারা বিভিন্ন মুভিতে ছোট চরিত্রে দারুন অভিনয় দিয়ে আমাদের মুগ্ধ করেছেন ।
বিশেষ করে দু-একজনের নাম বলতে গেলে সাঞ্জায় মিশরা(মুভির মূল চরিত্রে অভিনয় করেছেন ) , ব্রিজেন্দ্র কালা ।
খুব সাধারণ পরিবারের গল্প । দিল্লির একটি বাসায় ছোট ভাই রিশির পরিবারের সাথে যৌথভাবে থাকেন তার বর ভাই রাজে বাউজি । তাদের পরিবারকে নিম্ন মধ্যবিত্তের বলা যায় । এসব পরিবারের পাড়া-প্রতিবেশির প্রতি ভয় এবং মেয়ের ভবিষ্যত নিয়ে চিন্তা একটু বেশিই থাকে । যার কারণে রাজে বাউজির মেয়ে রিটার সাথে এক ছেলের সম্পর্কের কথা পরিবার জানতে পারে তখন সবাই শাসাতে থাকে তাকে । এই সম্পর্কের কথা আর উক্ত ছেলের “খারাপ চরিত্র” এর কথা রিটার পরিবারকে জানায় তাদের এলাকার পণ্ডিতের ছেলে ।
রাজে বাউজির বয়স পঞ্চাশের উর্ধ্বে । মেয়ের প্রতি ভালোবাসা তার সবার থেকে একটু বেশিই আর এটাই স্বাভাবিক । আজ্জু(রিটার সাথে যে ছেলের সম্পর্ক) সম্পর্কে খবর নিতে গিয়ে রাজে বাউজি তার ভালো চরিত্র এর রিপোর্টই পান এবং পণ্ডিতের ছেলের উপর বিরক্ত হন । এরপর একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেন তিনি । “ যা তিনি নিজ চোখে দেখবেন না তা তিনি বিশ্বাস করবেন না । “
বিজ্ঞানে একসময় কথাটা ছিল সম্ভবত – “ Seeing is believing “ । উক্ত সিদ্ধান্ত নেয়ার পর তার জীবনের পরিবর্তন ঘটতে থাকে ।
খুবই সাধারণ গল্প । এই জন্যই মনে হয় মুগ্ধতার সাথে সিনেমাটা উপভোগ করা যায় । প্রত্যেকের অভিনয়ই প্রশংসাযোগ্য ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.