নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যাযাবর রাজা রিটার্নস

যাযাবর রাজা রিটার্নস › বিস্তারিত পোস্টঃ

হেফাজত কড়চা

৩০ শে মে, ২০১৭ সকাল ১০:২৬

'ব্লগ দিয়া ইন্টারনেট চালায়'। ব্লগকে এভাবেই সংগায়িত করেছিলো হেফাজতে ইসলাম। তাদের এই সংগায়ন থেকেই বোঝা যায় এরা কতটা অকাট মূর্খ।এরা আবার রাষ্ট্রের বিভিন্ন ব্যাপারে নাক গলায়।কতটা ভয়ংকর সময় এসেছে ভেবেছেন কি কেউ?
ওদের ভাষ্কর্য উচ্ছেদ আন্দোলন দেখে অবাক হওয়ার কিছু নেই।কেননা,ওরা কি করে বুঝবে শিল্পের কদর?ওদের পেটে না আছে কালি,না আছে কলম।কালি কলম থাকলেতো আর নারীকে তেতুলের সাথে তুলনা করতো না।'মেয়েদের দেখলে জিভে লালা ঝরে',এমন ধর্ষকামী মন্তব্য করতো ননা।ওদের কাছে মূর্তিও যা ভাস্কর্যও তা।
হেফাজত ইসলাম এসেছে ইসলামকে হেফাজত করতে।আমি মনে করি হেফাজতে ইসলামের হাত থেকে ইসলামকে হেফাজত করা প্রয়োজন।কেননা ইসলাম এদের কাছে নীতি বা আদর্শ জাতীয় কিছু না।ইসলাম এদের কাছে ক্ষমতার স্বাধ নেয়ার স্বপ্ন পূরনের অস্ত্র।ইসলাম এদের কাছে এদেশের বৃহৎ ধর্মান্ধ উজবুক জনগোষ্ঠীকে আল্লাহ রাসূলের দোহাই দিয়ে স্বার্থ ব্যাবহারের দাওয়াই।এদের দ্বারা ইসলামের অপকার ছাড়া উপকার কোনদিন আশা করা ভুল।
বিসমিল্লায়ই যার গলদ সে কি করে দেশ জাতি ও ধর্মের জন্য কল্যানকর হতে পারে।হেফাজতে জন্মই হয়েছিলো যুদ্ধাপরাধীর মুক্তির দাবীতে।যুদ্ধাপরাধীর বিচারের দাবীতে গর্জে ওঠা গনজাগরন মন্চ উচ্ছেদের দাবীতে।শুরুটাই যাদের ছিলো দেশদ্রোহীদের বন্ধুর ভূমিকায়, তারা কি করে দেশের জন্য কল্যান বয়ে আনবে?আর দেশপ্রেম হচ্ছে ঈমানের অংগ।এই বাক্যনুযায়ী,যারা দেশদ্রোহীদের মিত্রের ভূমিকায় ব্যাস্ত তাদের মাঝে দেশপ্রেম আশা করা নেহাত বোকামী ছাড়া আর কিছু নয়।আর দেশপ্রেমই যাদের নেই তাদেরতো ঈমানই নেই।আর ঈমান যাদের তাদেরতো ধর্মবান্ধব হওয়ার প্রশ্নই উঠে না।
রাষ্ট্রের কত বড় দুঃসময় এলে,কত বড় দূর্ভাগ্য হলে রাষ্ট্রপরিচালক এদের তেয়াজ করেন!সেই দূঃসময়ই চলছে এখন এই রাষ্ট্র,সেই দূর্ভাগ্যেই ভুগছে এখন এই রাষ্ট্র।

মন্তব্য ৯ টি রেটিং +১/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ৩০ শে মে, ২০১৭ সকাল ১০:৪২

দ্যা ফয়েজ ভাই বলেছেন: ব্লগ দিয়া ইন্টারনেট চালাইতেছি।আর ইন্টারনেট দিয়া আপনার পোষ্টে মন্তব্য করিলাম,মাইন্ড খাইয়েন না। =p~
হেফাজতে ইসলাম থেকে ইসলাম কে হেফাজত করা প্রয়োজন ভালো বলেছেন।আমার মনে হয় তারা জরিপে হাদিস নিয়ে বেশিরভাগ দাবী তুলে ধরে।তাদের উদ্দেশ্য ইসলাম ভিত্তিক রাষ্ট্র কিনা জানি না।তবে,ক্ষমতার উদ্দেশ্য রয়েছে এটা সুনির্দিষ্ট।

২| ৩০ শে মে, ২০১৭ সকাল ১০:৫১

বাণী চিরন্তনী বলেছেন: ইসলাম শুনলে যার চুলকানি শুরু হয়
হেফাজতে ইসলাম শুনলে তার খোস পাচড়া শুরু হয়|

৩| ৩০ শে মে, ২০১৭ সকাল ১১:৩৯

নীল আকাশ ২০১৬ বলেছেন: ভাস্কর্য নাম নিয়ে মূর্তির চরিত্র সংশোধন করা যাবেনা। সব ধরণের প্রাণীর মুর্তি ইসলামে হারাম। সেইটা ভাস্কর্যই হোক, আর চিত্রকলাই হোক - এই নিয়ে পানি ঘোলা করে পার পাওয়া যাবেনা।

৪| ৩০ শে মে, ২০১৭ দুপুর ১:০০

মোঃ নুরুজ্জামান (জামান) বলেছেন: ভাই আমাদের বাবা মা তো আপনারে আমারে ইসলামের সুশিক্ষা দিতে পারে নাই, তাই বলে নিজেরা চেষ্টা করব না তা কিন্তু ঠিক না। আপনি সরকারকে বলেন হেফাজত যা চাইবে তাই দিতে হবে নাকি?

৫| ৩০ শে মে, ২০১৭ সন্ধ্যা ৬:১৯

নতুন নকিব বলেছেন:



''নীল আকাশ ২০১৬ বলেছেন: ভাস্কর্য নাম নিয়ে মূর্তির চরিত্র সংশোধন করা যাবেনা। সব ধরণের প্রাণীর মুর্তি ইসলামে হারাম। সেইটা ভাস্কর্যই হোক, আর চিত্রকলাই হোক - এই নিয়ে পানি ঘোলা করে পার পাওয়া যাবেনা।''

-কথা খারাপ না!

৬| ৩০ শে মে, ২০১৭ রাত ৯:০৪

রাজীব নুর বলেছেন: ধর্ম'ই দেশটারে খাইল।

৭| ৩১ শে মে, ২০১৭ সকাল ১১:৫৭

যাযাবর রাজা রিটার্নস বলেছেন: আজকাল কোথাও মৌলবাদবিরোধী কিছু পোষ্ট করলে মৌলবাদীদের কমেন্টই বেশি পড়ে।তার মানে কি মৌলবাদবিরোধী প্রগতিশীলদের সংখ্যা কমে গেলো না কি?

৮| ০১ লা জুন, ২০১৭ দুপুর ১২:৪৬

নতুন নকিব বলেছেন:



দারুন কথা বলেছেন! ধন্যবাদ না দিলেই নয়!

হয়তো তাই!

পৃথিবী আবার আবাদ হবে। বিশ্বাসের অনুপম স্পর্শের বীজ ছড়িয়ে পড়ছে বিশ্বময়। বিশ্বাসের অতুলনীয় ছোঁয়ায় সশ্য-শ্যামলা কান্তিময় মোহনীয় চির সবুজের অপরূপ শোভায় আবারও সুশোভিত হবে ক্লেদাক্ত মরু বসুধা। হচ্ছে। আলহামদুলিল্লাহ।

নষ্টরা হারিয়ে যাবে। যাচ্ছে। থাকবে না। আফসোস করে লাভ কি! সুন্দর আলোকিত পৃথিবী বিনির্মানের পথে নষ্টরা সতত প্রতিবন্ধক।

প্রতিবন্ধকতা কেটে যাচ্ছে ক্রমশ:। দলে দলে এরা কনভার্ট হচ্ছে। অবিশ্বাসের গলায় পা রেখে বিশ্বাসের মালা জড়িয়ে নিচ্ছে গলা এগিয়ে। মসজিদগুলোতে তিল ধারনের ঠাঁই নেই।

প্রতি নিয়ত প্রতি দিন ঋজু হাতগুলো উঠে যায় মহিমের মহান দরবারে। যে হাত আগে কখনও কোন কালে ওঠে নি। আহ! তাদের এ রোনাজারির অভাবনীয় মধুর দৃশ্যই বলে দেয় আপনার ধারনা অমূলক নয়!

শুভ কামনা অাবারও।

৯| ০১ লা জুন, ২০১৭ রাত ৯:৩৪

আবদুল মমিন বলেছেন: ভাস্কর্য নাম নিয়ে মূর্তির চরিত্র সংশোধন করা যাবেনা। সব ধরণের প্রাণীর মুর্তি ইসলামে হারাম। সেইটা ভাস্কর্যই হোক, আর চিত্রকলাই হোক - এই নিয়ে পানি ঘোলা করে পার পাওয়া যাবেনা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.