নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যাযাবর রাজা রিটার্নস

যাযাবর রাজা রিটার্নস › বিস্তারিত পোস্টঃ

বিজয় দিবস উপলক্ষে জামায়াত শিবিরের "স্বাধীনতা এনেছি,স্বাধীনতা রাখবো" স্লোগান সম্বলিত প্রোফাইল পিকচার ব্যাবহার নিয়ে জৈনক শিবির নেতা ও শিষ্যের কথোপকথোন।

১৩ ই ডিসেম্বর, ২০১৭ সকাল ১০:৪৮





বিজয় দিবস উপলক্ষে জামায়াত শিবিরের "স্বাধীনতা এনেছি,স্বাধীনতা রাখবো" স্লোগান সম্বলিত প্রোফাইল পিকচার ব্যাবহার নিয়ে জৈনক শিবির নেতা ও শিষ্যের কথোপকথোন।

শিষ্য: বস এইডা কি করলেন?মাইনষেতো হাসা হাসি করতাছে।
জৈনক শিবির নেতা:কি করছি?
শিষ্য: এইযে ফেইসবুকে শিবিরের পক্ষ থিকা বিজয় দিবস উপলক্ষে"স্বাধীনতা এনেছি,স্বাধীনতা রাখবো " লোগো দিয়া প্রোফাইল পিক বানাইলেন! শিবিরের সব সাথী,সব নেতারাইতো এই লোগো লাগাইতাছে।আর এইডা দেইহাতো ফেসবুকে সবাই হাসা-হাসি,টিটকারী শুরু কইরা দিছে।
শিবির নেতা:হ ঠিকিতো লিখছি।
শিষ্য: কি ঠিক লেখছেন?জামাত-শিবির ৭১ এ কি বদমাইশি করছে, মাইনষে জানেনা?এহনওতো সারাদিন ফেসবুকে গোলাম আযমের লাইগা কান্দেন।মাইক নিয়া বাড়ি বাড়ি যাইয়া কইলেওতো এই কতা কেউ বিশ্বাস করবোনা। ছি: ছি: ছি:। কি হাসা হাসিই না শুরু হইছে! আমি শরমে লগ আউট কইরা বইয়া রইছি।

শিষ্যের কথা শুনে নেতাও মুচকি মুচকি হাসে।
শিষ্য তাই দেখে ভ্রু কচকে অবাক হয়ে বললো

-"আপনেও দেহি হাসতাছেন!পাগল হইলেন নাকি?"
শিবির নেতা: পাগল হই নাই।ভেলকি লাইগা গ্যাছে। মন্তরে কাম হইছে।তাই দেইখা হাসতাছি। হা হা হা।
শিষ্য: কি কন আবোল তাবোল?কিছুইতো বুজি না।
শিবির নেতা: বুঝলেতো তুই ই নেতা হইতি, চামচা থাকতি না।তাইনা?
শিষ্য: জানিনা। জিনিসটা আমার মাতাত ডুকতাছে না।খুইলা কনছে।
শিবির নেতা: জানোসতো জামাত শিবিরের কামই হইলো এক ঢিলে দুই পাখি স্বীকার করা?
শিষ্য: এইডা না জানলে আপনের সাথে থাকি ক্যা?আমাগো শুরুইতো এক ঢেলে দুই পাখি মাইরা। আমরা মুখে ধর্মের কতা কই। কারন এই দ্যাশ বোকাচোদায় ভরতি। এই দ্যাশে ইবলিশও যদি ধর্মের কতা শোনায় তাইলে বোকাচোদারা ইবলিশরেও বড় মওলানা ভাইবা তার কথায় উঠবো আর বইবো।আমরাও ধর্মের কতা কইয়া বোকাচোদাগো ঘুম পাড়াইয়া যতই আকাম করিনা ক্যা ওরা কিছুতেই তা বিশ্বাস করবোনা। আমগো সাইদী সাব তার জলজ্যান্ত উদাহরন।ব্যাডায় ৭১ এ ধুমাইয়া আকাম করছে তারপরেও বোকাচোদারা তারে পীর ভজা ভজে।
শিবির নেতা: শাব্বাশ (পিঠ চাপড়ে)।বুদ্ধি আছে তাইলে। দেহি এইবার তরে একখান পোষ্ট দেওন লাগবো।
শিষ্য: (হাতকচলে) সব আপনের দয়া বস।
শিবির নেতা: এইবার আসল কতা কই। বিজয়ের মাসে স্বাধীনতা এনেছি,স্বাধীনতা রাখবো লেখছি।এতে আর কেউ না বিশ্বাস করলেও ঐ বোকাচোদারা ঠিকই বিশ্বাস করবো আমরা স্বাধীনতার পক্ষে।৭১'এর ইতিহাস ওগো খাওয়াই দিলেও ওরা যেমন আমগো সাইদী সাবের কতা কয় "এত বড় একজন আল্লাওয়ালা লোক তাই রাজাকার আছিলোনা?মিছাকতা এডা"।তেমনি আমগো কতাও বিশ্বাস কইরা গলাবাজি করবো।এই দ্যাশের কিছু বোকাচোদাতো বিদেশেও থাকে। ওরা বিদেশীগো বুঝাইবো আমরা হাছাই স্বাধীনতার পক্ষে।এতে কি অইবো?
শিষ্য: বিদেশে আমগো ভাবমুর্তি একটু হইলেও উজ্জল অইবো।আর এদ্যাশের বোকাচোদারাও মনে করবো কথা হাছা।
শিবির নেতা: হ।ঠিক।
এইবার আসল লাইনে আসি। ৭১ এর যুদ্ধে বাংলাদেশ স্বাধীন অইছিলো আর জামাত শিবির পরাধীন হইছিলো।শেখ মুজিব আমাগো নিষিদ্ধ করছিলো। গোলাম আযমরেতো খেদাইয়াই দিছিলো।বড় বড় রাজাকার গুলানরে চৌদ্দশিকে হান্দাইবার লাগছিলো।যেই শেখ মুজিবরে মাইরা ফালাইলো আর সেই আমরাও স্বাধীন অইবার লাগলাম।জিয়া আইলেতো দ্যাশটাই আমগো অইবার লাগলো। এরশাদতো আমগো আরো সুযোগ সুবিধা দিলো।আর জিয়ার বিবি আসার পরতো দ্যাশটাই আমগো অইয়া গেলো।হেরপর থন আমরা পুরাই স্বাধীন।আহা কি আনন্দ আকাশে বাতাসে.....।
বহুত কষ্ট অইছে এই স্বাধীনতা অর্জন করতে।বহুত ঠ্যালা পাড় গ্যাছে।যেকোনো মূল্যে এই স্বাধীনতা বজায় রাখা লাগবো।কোনোমতেই তা হাতছাড়া করা যাইবো না। এইডা হগলরে মাথায় রাহনের জন্যেই আমরা এই শ্লোগানই দিছি।আমরা কি ১৬ ডিসেম্বরের বিজয় নিয়া লেখছি এইডা?না, আমরা লেখছি আমাগো বিজয়ের লাইগা,আৃমগো স্বাধীতার কতা মনে কইরা।
শিষ্য: তাতো বুঝলাম। সবই ঠিক আছে।তয় একখান কতা।জিয়ার বিবিতো আমগো খালি স্বাধীনতা না,আমগো কাছে দ্যাশ তুইলা দিছিলো।কিন্তু এহনতো গদিতে শেখের বেটি।এতো বাপের এককাঠি ছাড়া না।আমগো বাপগোরেতো ঝুলাইছে সব। এহন আমগো ঝুলাইবার পায়তারা করতাছে।দিনের বেলাও বাইরে যাইতে ডর করে এহন। এহন আবার স্বাধীন কেমনে আমরা?
শিবির নেতা: এহনও আমরা স্বাধীন। খালি স্বাধীন না।আমারা শেখের বেটির দলেরও নেতা হওন আরম্ভ করছি।একা শেখের বেটি কি করবো?শেখের বেটির দলে আমগো মামা, শালা,দুলাভাইরা আছেনা?"।
শিষ্য:বস আপনে পিছনের কপড়ডা তুলবেন?
শিবির নেতা থতমত খেয়ে বলে- কি কস তুই?মাথা ঠিক আছে?
শিষ্য:আপনের পটুতে চুমা খামু।এত বুদ্ধি আপনের!
শিবির নেতা: হাহাহা।আমার তোষকের তলায় গোলাম আযমের বুইড়া পটুর ছবি আছে।ঐডায় চুমা খাগা। অর কাছ থিকাইতো এইসব শিখছি। ছবিডা নিয়া আয়।আমিও চুমা খামু।

১৬/১২/২০১৬

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৩ ই ডিসেম্বর, ২০১৭ সকাল ১১:০১

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
শিরোণামে বানান ভুল আছে
শুদ্ধ করে নিন,

২| ১৩ ই ডিসেম্বর, ২০১৭ সকাল ১১:০১

জাহাঙ্গীর কবীর নয়ন বলেছেন: এগুলানও সবার জানা, বলে না কেউ খালি।
দেশের মানুষ ভাত চায় না, চাকরী চায় না, স্বাধীনতার মর্যাদায় বাঁচতে চায় না, উন্নতি চায় না।, ভন্ডদের থেকে মুক্তি চায় না। তারা জান্নাত চায়, মরার পরে বেহেশতি সত্তরটা হুরপরী চায়। নাইলে এসব জামায়াত-শিবির-কওমী মাদ্রাসা-তাবলীগ জামাত-বিশ্ব ইজতেমা. চরমোনাই পীরের মাজারে কবেই লালবাত্তি জ্বলে যেত।

৩| ১৩ ই ডিসেম্বর, ২০১৭ সকাল ১১:১০

খাঁজা বাবা বলেছেন: রম্য রচনা :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.