নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যাযাবর রাজা রিটার্নস

যাযাবর রাজা রিটার্নস › বিস্তারিত পোস্টঃ

বইমেলায় জাফর ইকবাল ও পরী।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ৯:৩৮

মেলায় জাফর ইকবাল এসেছেন।কাঠাল তলা বসে আছেন চেয়ার পেতে।তাকে ঘিরে জন দশেক মানুষ দাড়িয়ে আছে।কয়েকজন পুলিশও আছে।তার নিরাপত্তার জন্য সম্ভবত।লোকটা মৌলবাদীদের বিরুদ্ধে লিখেতো।একটা অঘটন ঘটার আশংকা অমূলক না।লোকটার দিকে তাকালাম।লাল ফর্সা গায়ের রং।একটা হাফ হাতা শার্ট পড়ে আছে।দারুন লাগছে।ছবির সাথে হুবহু মিল চেহারার।এই প্রথম দেখলাম তাকে।তবে তার গোফটাকে ছবির গোফের চেয়ে ছোট মনে হলো।সম্ভবত ছাটিয়ে এসেছেন।আজ শুক্রবারতো! শুক্রবারে বাঙালীদের মধ্যে কাটাকাটির একটা প্রবনতা উকি দেয়।হয়তো তাকেও সেটা টাচ করেছে।
যাই হোক, আমি এখন বসে আছি নাট্য মঞ্চের নিকটে। এখানে কিছুক্ষন বসে থাকবো।তারপর আবার মেলায় ঢুকবো।একটু পরে মেলায় পরী আসবে। আমি পরীকে দেখতেই মেলায় এসেছি।পরীর সাথে অবশ্য অলরেডি দেখা হয়েছে তবে সূর্যের আলোর প্রখরতা বেশী হওয়ায় সে বেশীক্ষন দাড়াতে পারেনি।কারন পরী সূর্যের আলো সহ্য করতে পারেনা।মোমের শরীরতো।অত্যন্ত নরম এবং সেনসেটিভ।
আমি চাচ্ছি সূর্যের তেজটা একটু পড়ুক।তাহলেই পরী বের হবে।আর পরী এবার বের হলে তাকে একটু ছায়ায় নিয়ে দাড়াতে হবে।তাহলে সে একটু স্বস্তিবোধ করবে।আর তার স্বস্তিই আমার স্বস্তি।
জানিনা কতক্ষন বসে থাকতে হহবে এখানে। সময় কাটছেনা।আমার পাশে 'নিরাপদ ফুড' নামে একটি খাবারের স্টল দেখছি।কিন্তু নিরাপদ ফুডে অনিরাপদ পকেট।তাই ফাকেই বসে আছি।ওমুখী আর হচ্ছিনা।আশেপাশে বিড়ি সিগারেটও নেই যে একটু টান টুন দিবো।এবার মেলায় সিগারেট নিষিদ্ধ।আমার কাছে ভালো লাগেনি ব্যাপারটা।জিনিসটাতো সিগারেটই তাইনা!আফিম কিংবা কোকেনতো আর না।শুধু শুধু একে এইরকম নিষিদ্ধ করার কোনো মানে হয়?অবশ্য আমাদের বইমেলা ও নিষিদ্ধ শব্দটি যময ভাই।প্রতিবছরই মেলা আসার সাথে সাথে সেও চলে আসে।গতবছর স্টল নিষিদ্ধ হয়েছিলো, তার আগে বই নিষিদ্ধ হয়েছে।
যাইহোক এবার নিষিদ্ধ শব্দটা সিগারেটের ওপর দিয়েই গেলো।যাক কমের ওপর দিয়েই গেলো।রোদ মনে হচ্ছে পড়ে আসছে।পরী বেরোনোর সময় হয়েছে।আবহাওয়া তাই বলছে।যাই তাহলে,আমি উঠি।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ৯:৫৬

রিএ্যাক্ট বিডি বলেছেন: হমমম ভালো

২| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১০:৫১

রাজীব নুর বলেছেন: গুড।

৩| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১১:৩২

পদ্মপুকুর বলেছেন: এত দ্রুত শেষ হয়ে গেল কেন?

৪| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১১:৪৩

চাঁদগাজী বলেছেন:


যাযাবর মানেই যাযাবর, কোন কিছুরই ঠিক নেই। সিগারেট খাওয়া নিষিদ্ধ করা ঠিক হয়েছে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.