নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যাযাবর রাজা রিটার্নস

যাযাবর রাজা রিটার্নস › বিস্তারিত পোস্টঃ

হে দয়াময়, মানুষগুলোকে শোক সইবার ক্ষমতা দিন।

১৩ ই মার্চ, ২০১৮ সকাল ৯:৪২

সাধারনত অপরিচিত কারও মৃত্যু সংবাদে আমরা খুব বেশী কষ্ট না পেলেও একটু হলেও আপসোস করি।যদি একসাথে দুটি মৃত্যুসংবাদ শুনি তাহলে আফসোসটা বেড়ে য়ায়।যদি একসাথে তিনটি মৃত্যু সংবাদ শুনি তবে আফসোসটা কষ্টে রুপ নেয়।যদি সাতটি মৃত্যু সংবাদ শুনি একসাথে তাহলে আমরা আতকে উঠি।অস্ফুট বেদনায় জর্জরিত হই।আর একসাথে পঞ্চাশ জন মানুষের মৃত্যু সংবাদে বাকরুদ্ধ হওয়া ছাড়া কোনো ভাষা থাকেনা।হুম সেরকমই ঘটনা ঘটেছে আজ।ইউএস বাংলা বিমান নেপালে ল্যান্ড করার মূহুর্তে বিদ্ধস্ত হয়েছে। একসাথে পঞ্চাশ জন মানুষ প্রান হারিয়েছে। এত বড় শোক সংবাদে আমাদের পাথর হয়ে যেতে হয়। আমরা তাই হয়েছি। মৃত লাশের ছবিগুলো ভাসছে ফেইসবুকে।সহ্য করার মতো না। বুকটা কেপে কেপে উঠছে।ঐ ফ্লাইটের যাত্রীদের স্বজনদের ওড়নায় মুখ গুজে গুজে কাদতে কাদতে স্বজনদের খোজ নেয়ার ছবিগুলো চলে এসেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।মানুষগুলো মুখের দিকে তাকানো যাচ্ছেনা।তাদের সদ্য ভূমিষ্ট কষ্টগুলো সহ্য করার ক্ষমতা আমার নেই।তাই ছবিগুলো এড়িয়ে যাচ্ছি।তবুও তাদের বাড়িতে পড়ে যাওয়া কান্নার রোল আমার কানে আসছে। আমি চোখ বন্ধ করলেই তাদের দিশাহারা ছোটাছুটি, আকুলি বিকুলি,কপাল চাপড়ানোর ছবিগুলো দেখতে পাচ্ছি।এই মৃত্যুর মিছিল মেনে নেয়া কষ্টকর। এই মৃত্যুর মিছিল অপরিচিত দূরের মানুষের চোখেও জল আনে।এই মৃত্যুর মিছিল কখনও পরিচিত হওয়ার সম্ভবনাই নেই এমন মানুষগুলোর ভিতরেও মৃতদের জন্য নিরব আহাজারী জাগিয়ে তোলে।
যে মেয়েটি হানিমুনে যাচ্ছে লিখে, স্পেশাল মার্চ হ্যাশ দিয়ে ছবি আপলোড দিয়েছিলো স্বামীর সাথে।মেয়েটি এখন মৃত।স্বামী কাঠমুন্ডুর একটি হাসপাতালে আই সি ইউতে মৃত্যুর সাথে পান্জা লড়ছে।মেয়ে চলে গেলেও মার্চটি স্পেশাল হয়েই রইলো তার স্বজনদের নিকট ও তার ভ্রমন সঙ্গী স্বামীর (তার সুস্থতা কামনা করছি) নিকট। জানি আকাশের দিকে তাকালেই তার চোখে ভেসে উঠবে প্রিয়তমার মায়াবী মুখটা।কোথা হতে যেন গভীর চাপ কষ্ট এসে গ্রাস করবে তাকে। মধুচন্দ্রিমা শব্দটি তার জীবনে একটি কালো শব্দ হয়ে থাকবে। তার কাছে মধুচন্দ্রিমার অর্থ হবে সব হারানোর গল্প।
হে দয়াময় রক্ষা করুন।মানুষগুলোকে শোক সইবার ক্ষমতা দিন। মানুষগুলো শোকের নদীতে সাতরে কূল পাচ্ছেনা। তাদের শোক সইবার ক্ষমতা দান করুন।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৩ ই মার্চ, ২০১৮ সকাল ১০:১৩

রাজীব নুর বলেছেন:

২| ১৩ ই মার্চ, ২০১৮ সকাল ১১:৫৫

সম্রাট ইজ বেস্ট বলেছেন: এমন হৃদয়বিদারক ঘটনার জন্য শোক প্রকাশ করার ভাষা নেই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.