নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

হেয়ালি

জসীম উদ্দিন রাসেল

জসীম উদ্দিন রাসেল › বিস্তারিত পোস্টঃ

ট্রেকিং ৯.৪ কি.মি.: কেওক্রাডং টু বগা লেক

০৭ ই এপ্রিল, ২০১৬ রাত ৮:৫৫



ক্যামেরা ব্যাগে রেখে হাটছি। তারপরও আমি সবার পেছনে। আমার সঙ্গী আনোয়ার। তার সাথে কথা বলছি। সে মাঝে মাঝে গান গেয়ে উঠে। এক লাইন। বড় জোড় দুই লাইন তার বেশি না। তারপরই থেমে যায়। কথা বলেনা। আমার কৌতূহল হলো। আনোয়ার তুমি কি কাউকে ভালোবাসো? সে চুপ করে থাকে কিছুক্ষণ। একটু সময় নেয়। আমি কিছু বলি না। তাকে সময় দেই। আস্তে আস্তে বলে, আমি একজনকে ভালোবাসতাম। সে আমার সাথে বেঈমানী করেছে। আমি তার জন্য সব কিছু করেছি। আমি যতো ইনকাম করতাম তার বেশির ভাগ টাকাই আমি তাকে দিতাম। সে আমার কাছে টাকা চাইতো। আমি কখনো না করতামনা। আমি তাকে যেহেতু ভালোবাসতাম তাই তাকে দিতাম। তাকে দিলে আমার খুব ভালো লাগতো। আমার মন চাইতো আমি তাকে আমার সব কিছু দিয়ে দেই।

কিছুটা থেমে সে আবার বলা শুরু করে। বিষয়টা আমার বাড়িতে জানাজানি হয়ে যায়। আমি বাড়িতে টাকা যেহেতু কম দিতাম তাই আমার বাবা-মা সন্দেহ করে। বাড়ি থেকে আমাকে তার সাথে চলতে নিষেধ করে। কিন্তু তারপরও আমি তার সাথে সম্পর্ক রাখি। কিন্তু হঠাত একদিন শুনতে পাই তার আরেকজনের সাথে বিয়ে ঠিক হয়েছে। তার সাথে দেখা করি। সে স্বীকার করে। সে আমাকে বিয়ে করবে না বলে জানিয়ে দেয়। বুঝতে পারি সে আমার টাকার জন্য ভালোবেসেছিলো।

কিছুদিন আমি আমার মাঝে ছিলাম না। মদ খেয়ে বিভিন্ন জায়গায় পড়ে থাকতাম। তারপরও তাকে আমি ভুলতে পারিনা। পরে বাবা-মা আমাকে জোড় করে বিয়ে করিয়ে দেন। বিয়ের রাতে কসম কেটেছি সে চলে গেছে চলে যাক। এখন থেকে আমি আর তার কথা মনে করবো না। আমি আর মদ খাবো না। আমি নতুন করে আবার জীবন শুরু করবো। সেই থেকে আজ পর্যন্ত আমি আর মদ ধরিনি।

আমি তার কাছে জানতে চাইলাম, আনোয়ার সত্যিই কি তুমি তাকে ভুলে যেতে পেরেছো? আনোয়ার একথার কোন জবাব দেয়না। চুপ করে থাকে। সে হয়তো মিথ্যা কথা বলতে চাচ্ছে না। সে আবার গান ধরে। এক লাইন গেয়েই আবার থেমে যায়।

সম্পূর্ণ লেখাটি পড়ুন নিচের লিংকে:
http://sonalisokal.com

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৭ ই এপ্রিল, ২০১৬ রাত ৯:৩১

প্রামানিক বলেছেন: ভাল লাগল। ধন্যবাদ

০৭ ই এপ্রিল, ২০১৬ রাত ৯:৪৬

জসীম উদ্দিন রাসেল বলেছেন: আপনাকেও অনেক ধন্যবাদ।

২| ০৭ ই এপ্রিল, ২০১৬ রাত ৯:৫৬

ডাঃ প্রকাশ চন্দ্র রায় বলেছেন: চমৎকার পোষ্ট। বেশ ভালো লাগলো।

০৭ ই এপ্রিল, ২০১৬ রাত ১০:১০

জসীম উদ্দিন রাসেল বলেছেন: অসং্খ্য ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.