নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি জাতির বোঝা। তবে আমাকে আপনি জাতির ভাতিজাও বলতে পারেন। জাতির কোন উপকার করছি কিনা জানি না। জাতির থেকে কোন উপকার পাইনি এটা বলতে পারি।

জাতির বোঝা

বাংলাদেশের ১৬ কোটি মানুষের সিরিয়াল নম্বর দিলে আমার নম্বরটা পড়বে সবার শেষে । আমি এক জন কামলা। দেশে কোন কাজ পাইনি। পেটের দায়ে বিদেশে কামলা দেই। আমি জাতির বোঝা। জাতি আমাকে কিছু দেয়নি। তবে আমি জাতিকে রেমিট্যান্স দিই।

জাতির বোঝা › বিস্তারিত পোস্টঃ

বেগম জিয়াকে অবসরে পাঠানো সময়ের দাবী।

০৯ ই মে, ২০১৮ সকাল ১১:১২



“একটি দুনীতি মামলায় ৫ বছরের সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবাসের নব্বই দিন পূর্ণ হচ্ছে আজ (৯ই মে ২০১৮, বুধ বার)। তিন মাসের এই জেল জীবনে খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ ও উৎকন্ঠার মধ্যে তার স্বজন ও দলের নেতাকর্মীরা। খালেদা জিয়া নিজেও আইনজীবীদের মাধ্যমে তার অসুস্থ্রা কথা আদালতকে বলতে বলেছেন। এদিকে গতকাল খালেদা জিয়ার জামিন শুনানি শুরু হয়েছে। আজ আবারও শুনানি হবে। তার জামিন পাওয়া না পাওয়ার বিষয়টি নির্ভর করছে আদালতের উপরে।”
স্বাধীনতার ৪ দশক পরেও দেশের সাধারণ মানুষের অবস্থার কোন পরিবর্তন হয়নি। এই চার দশকের একটি বিরাট সময় ধরে ক্ষমতায় ছিলেন বেগম জিয়া ও তার দল। তাই সাধারণ মানুষের দৈন্যদশার দায় তিনিও বহন করেন। এই দায়ে তাকে আরো আগেই অবসরে পাঠানো উচিত ছিল। এখন সময় এসেছে তাকে অবসরে পাঠানোর।

৫ বছর সাজা পাবার পর তিনি এখন জেলে। সেখানে তাকে নানান ব্যাধি জড়িয়ে ধরেছে। তার বয়স প্রায় ৭৩ বছর। এই বয়সে বাংলাদেশের এক জন মহিলা যিনি কিনা ৩ বারের প্রধানমন্ত্রী ছিলেন তিনি কোন ভাবেই জেলে থাকতে পারেন না। তাকে ১০ বছরের বদলে ৫ বছর জেল দেয়া হয়েছে। এবার সেটাকে কমিয়ে আজীবন গৃহবাস করে তাকে তার বাড়িতে তার পরিবারের কাছে ফিরিয়ে দেয়া হোক। নাতি নাতনী নিয়ে তিনি হেসে খেলে আর ইবাদত বন্দেগী করে জীবনের বাকিটা সময় অতিবাহিত করুন।

জাতিকে নিয়ে আমাদের কোন নেতারই কোন মাথা ব্যাথা নেই। তাদের মাথা ব্যাথা কিভাবে অধিক টাকা কামাই করে সুখে থাকা যায়। জনগণ তাদের ন্যুনতম বেচেঁ থাকারন মৌলিক চাহিদাগুলো পূরণ করার সুযোগ পাচ্ছে না। তাই যারা দীর্ঘ দিন ধরে দেশের শীর্ষ পদে থেকেও জাতির কোন কল্যাণ করতে পারেননি তাদেরকে ধীরে ধীরে বিদায় করে দেবার সময় এসেছে।

প্রথম বিদায়টি বেগম জিয়াকে দিয়েই শুরু হোক। বেগম জিয়াকে অবসরে পাঠানো সময়ের দাবী। মাননীয় আদালদ কি বিবেচনা করেন সেটা দেখার অপেক্ষায়। তারপর বাকিগুলোর হিসাব নেয়া শুরু করা হোক। জনগণের কল্যাণে যারা কাজ করতে পারবেন তাদেরকে সুযোগ দেয়া হোক। কম তো আর দেখা হলো না।

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ০৯ ই মে, ২০১৮ সকাল ১১:৪৮

তারেক_মাহমুদ বলেছেন: পড়লাম

০৯ ই মে, ২০১৮ বিকাল ৩:৫৮

জাতির বোঝা বলেছেন: পড়ার জন্য অনেক ধন্যবাদ।

২| ০৯ ই মে, ২০১৮ সকাল ১১:৫২

শাহরিয়ার কবীর বলেছেন: বেগম জিয়াকে তো বৃদ্ধাশ্রমে দিয়েই দিয়ে সরকার... তার জন্য এক প্রকার অবসর বলা চলে।।

০৯ ই মে, ২০১৮ বিকাল ৩:৫৭

জাতির বোঝা বলেছেন: দলের চেয়ার পার্সনের পদ ছাড়তে না পারলে আর অবসর পেলেন কি করে? দলের সবাই তো তাকে ছাড়া অচল।

৩| ০৯ ই মে, ২০১৮ বিকাল ৪:০৮

চাঁদগাজী বলেছেন:


বয়সের কারণে উনাকে নিজ বাড়ীতে জেলে রাখার দরকার।

জাতীকে ৫০ বছর পেছনে নিয়ে গেছেন তিনি, জেল মওকুফ করা ঠিক হবে না; বরং পুর্ণ ১০ বছর বহাল হবে আপিল নিস্পত্তির সময়।

১১ ই মে, ২০১৮ সকাল ৯:৪৬

জাতির বোঝা বলেছেন: মাননীয় আদালত বিষয়টি বিবেচনা করতে পারেন। শত হলেও মানুষ তো। মানুষের প্রতি মমতা দেখানোর দরকার আছে।

৪| ০৯ ই মে, ২০১৮ রাত ৯:৩৫

পদাতিক চৌধুরি বলেছেন: আমার কিছু বলার ছিল, তবে বিষয়টি আমার কাছে বেশ স্পর্শককাতর। যেকারনে হ্যাঁ/না গোছের উত্তর দিয়ে সহমত দিলাম। আসলে আমার আজকের পোষ্টে একজন এমন কুরুচিপূর্ণ মন্তব্য করেছে, যে প্রথমে বুঝতে পারছিলাম না করনীয়টা কী? একটু আগে ডিলিট করে দিয়েছি। কয়েকদিন আগেওও এমন একটি মন্তব্যে আমি পজিটিভ উত্তর দিলেও পরে দেখি সামু তার কমেন্টটি ডিলিট করে আমাকে ব্যবহারের শর্তাবলী পোষ্ট করেছে। যে কারনে আমি একটু শকড্।

অনেক অনেক শুভ কামনা জাতির বোঝা ভাই।

১১ ই মে, ২০১৮ সকাল ৯:৪৭

জাতির বোঝা বলেছেন: আপনাকে ধন্যবাদ। আমরা এখন মাহাথির খুজছি।

৫| ১৪ ই মে, ২০১৮ রাত ৯:১০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: ?!

২১ শে মে, ২০১৮ বিকাল ৩:৩৬

জাতির বোঝা বলেছেন: ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.