নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বাগতম, স্বপ্নে; জীবনে!

শাকিল আহমেদ সুমন

মান্দাতার স্বপ্নের অশ্বারোহী ফেরিওয়ালা!

শাকিল আহমেদ সুমন › বিস্তারিত পোস্টঃ

প্রতি- তুমি

০৩ রা এপ্রিল, ২০২০ রাত ২:৫৯

তোমার সাথে আমার যা ছিলো, তা আছে; এখনো আছে। যতটুকু থাকার কথা ছিলো; তার থেকে অনেক বেশি করেই আছে।
সমস্ত চিত্ত আঙ্গুলের ডগায় নিয়ে এসে তোমাকে পাওয়ার আবদার করে তোমাকে লিখেছিলাম। সেই একবারই শেষবার ছিলো; আমার সবটুকু সত্ত্বা তোমার কাছে বন্ধক থাকা সত্ত্বেও আমি তোমার কাছে তোমাকে কখনোই চাইনি; চাইবোও না।

তারা দেখতে গিয়ে তারাদের সৃষ্টিকর্তার কাছে আমি তোমার কথা বলেছি; অসহ্য পূর্ণিমার রাতের স্বাপ্নিক অন্ধত্বে অথবা জীবনানন্দের প্রতিটা কবিতায়, যেকোনো কবিতায় প্রয়োজনীয় বিষাদের মতো আমি তোমাকে চেয়েছি, চাই; রাতের শেষ প্রহরে আমার র'বের সাথে সবচেয়ে অন্তরঙ্গ আলাপনে আমি তোমাকেই চাই, এখনো!

শুধু এখন থেকে তোমাকে নিয়ে লিখবো না আর! অভিমান থেকে নয়- তোমার সাথে অভিমান নেই কোনো অথবা হঠাত করে আমার অশ্রুর দাম বেড়ে গেছে তাও নয়। প্রতিবার লিখতে গিয়ে যে নির্মম অসহায়ত্ব আকড়ে ধরে- তা থেকে নিজেকে মুক্তি দিতে চাই। তোমাকে আমি শুধু তোমার অবহেলা দিয়ে সাজিয়ে রাখতে চাই না আর।

তাই তোমার অমাবস্যা চুলে গেথে থাকা আমার কবিতা গুলোর দাবি ছেড়ে দিলাম। তাই বলে তোমার আর আমার যে কাহিনীটা শুরু হয় নি, তার দাবি আমি ছাড়ছি না। তোমার চোখে আমার পাওনা নেশার দাবিটুকু আমি ছাড়ছি না।

একগুয়ে প্রেমিকের জীবন খুব একটা সুবিধার না, অনেক পর্দা করে চলতে হয়। 'সেকেন্ড পারসোনালিটি' তৈরি করতে হয়। তোমার আগমনে এর সবকিছুই কি অবলীলায় খসে পড়ে! কি আর এখন আসে যায় তাতে বলো! তোমার আয়োজনহীন অনিরুদ্ধ কল্পনা ছাড়া হৃদয়ের করার খুব একটা কিছু এমনিতেই নেই।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৩ রা এপ্রিল, ২০২০ সকাল ৯:২৭

নেওয়াজ আলি বলেছেন: মননশীল লেখা।   

২| ০৩ রা এপ্রিল, ২০২০ বিকাল ৩:৪০

রাজীব নুর বলেছেন: খুব ভালো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.