নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

গল্প ছাড়া আর কিছু না

বলতে চাই না। লিখতে চাই।

রাগিব নিযাম

আমি সাদাসিধে, সাধারণ টাইপের মানুষের দলে। তবে রাজনৈতিক অপরিপক্ক্বতা আমার অপছন্দ।

রাগিব নিযাম › বিস্তারিত পোস্টঃ

প্রত্যাবর্তন, অদ্ভুত মায়াময়তা, ব্লগ ম্যাগাজিন এবং লেখালেখি নিয়ে কিছু কথা

২৬ শে জুন, ২০১৪ সকাল ৮:৪২

ব্লগিং করা হচ্ছে ১১মাস দুই সপ্তাহ। অনলাইন অ্যাক্টিভিস্ট আছি প্রায় তিন-চার বছর ধরে। প্রথমে এতোটা সিরিয়াস হইনি যে আমি গল্প উপন্যাস লিখে ফেলবো। এখনো মধুর স্মৃতিগুলো মনে পড়ে। প্রথম সিরিজ ছিলো "দ্য রিটার্নস অব হোজ্জা কাক্কু"। দুর্নীতিবাজ দের নিয়ে স্যাটায়ার গুলিতে হোজ্জা কাকুর সরল প্রতিবাদকে ফুটিয়ে তোলাই ছিলো মুখ্য। প্রকাশ হতো আসুন আমরা সবাই হাসি তে। তবে তখনো আসল পথটি পাইনি যে অনলাইনে কি করবো। ফ্যামিলি ব্যাকগ্রাউন্ড সাহিত্যের দিকে ঝুঁকে ছিলো। তাই অল্প আধটু করে লিখা শুরু করলাম।



২০১৩ সালে সেই সুযোগ এসে গেলো। যেহেতু সামহ্যোয়ারইন এ তখনো অ্যাকাউন্ট খুলিনি, তাই ব্লগিং শুরুর আগে ফেসবুকে নিজের প্রোফাইলে একটা সিরিজ শুরু করলাম। নাম দিলাম "উরাধুরা সমগ্র"। জোকস, স্যাটায়ার মিলে কমপক্ষে ১৪৫টা পোস্ট দিয়েছি এই সিরিজের। ভবিষ্যতে ই-বুক এবং উরাধুরা কালেকশান বের করার ইচ্ছা আছে পারিবারিক প্রকাশনা থেকে।



সে যাই হোক আসল কথায় আসি, প্রেমেন্দ্র মিত্রের মামাবাবু, সত্যজিতের ফেলুদা, কাজী আনোয়ার হোসেনের মাসুদ রানা, রকিব হাসানের তিন গোয়েন্দা এবং ওয়েস্টার্ন গল্প গুলি মনে গভীর ছাপ ফেলেছে কৈশোড় থেকেই। তার সাথে সুপার হিউম্যান ফ্যান্টাসিও ভর করলো ২০০৬ থেকে। সর্বপ্রথম সে প্লটটি মাথায় আসে তা হলো ব্লাডশট ডেডস্পট উপন্যাসটি। মূল চরিত্র এজেন্ট রিশাদ। লিঙ্ক যেটি দেখতে পাচ্ছেন ওটা উপন্যাসটির ই-বুক লিংক। এটি লেখার মাঝখানেই মাথায় এলো বাংলাদেশের অতিমানবদের দেশি ধাঁচে উপস্থাপন করলে কেমন হয়?



আমার ব্লগে ঢুকলেই অতিমানবের সাতটি এপিসোড দেখতে পাবেন। তবে আমার লেখনশৈলীতে নিজের জন্য একটা চমক ছিলো। "আশ্চর্য জুতোজোড়া" নামে এক কিশোর গোয়েন্দার উপন্যাস লিখে ফেললাম গেলো বৈশাখে। তবে তারপরও সন্তুষ্ট হই নি। চেয়েছি নিজের সবটুকু উজাড় করে দিতে। নিজের লেখাতে আপনশক্তির সবগুলো উজাড় করে দিয়ে লিখতে বসবো "দুর্ধর্ষ সংঘ" মেগা উপন্যাসটি। তবে বই কবে আসবে ঠিক জানি না। ঈদের পর থেকেই লেখালেখি শুরু করবো বইয়ের। এর ফাঁকে আমার এজেন্টস দের নিয়ে অনলাইন সিরিজ "এজেন্টস অব ডি" চালু করে ফেলেছি। মৃত্যুর আগ পর্যন্ত এটি লিখে যাবো। উন্মুক্ত থাকবে সর্বসাধারণের জন্য।



লেখালিখি নিজের ভেতর সীমাবদ্ধ রাখতে চাই না। উৎসাহ দেয়ার চেষ্টা করছি ছোট ভাই বোনদের। যার ক্ষুদ্র প্রয়াস দেশ-দেশান্তর অনলাইন ম্যাগাজিন। আপনাদের কারো অপ্রকাশিত লেখা থাকলে পাঠিয়ে দিন [email protected] বরাবরে।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৬ শে জুন, ২০১৪ সকাল ১০:৫৬

লাইলী আরজুমান খানম লায়লা বলেছেন: পড়লাম -- জানলাম------
শুভকামনা রইল

২৭ শে জুন, ২০১৪ সকাল ৭:৪৫

রাগিব নিযাম বলেছেন: ধন্যবাদ :-)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.