নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাধারণ কোন মানুষ না, একজন পাগল-মানব।

জে এন হৃদয়০১

পাগল-মানবের ব্লগে স্বাগতম।

জে এন হৃদয়০১ › বিস্তারিত পোস্টঃ

নীলপদ্ম ও পাগল-মানব

০২ রা ডিসেম্বর, ২০১৮ সকাল ১১:১৭



বছরের পর বছর নীলপদ্মগুলো নিয়ে ঘুরে বেড়াচ্ছেন। যাকে দিতে চান, তাকে দিতে পারবেন না। কারণ আপনাকে মিথ্যা কৌশলে, আপনার নীলপদ্মগুলো কেউ কিছু সময়ের জন্য নিয়ে নিয়েছিল। ভুল বুঝতে পেরে আপনি নীলপদ্ম ফেরত নিলেন। কিন্তু, প্রথম থেকে যাকে নীলপদ্মগুলো দিতে চেয়েছিলেন,সে তো আর তা নিবে না, নেওয়ার কথাও না। সে প্রত্যাশা করে, এমন নীল পদ্ম, যা তার আগে অন্য কাউকে দেওয়া হয় নি, এটাই স্বাভাবিক। সে সত্যিই একদিন সতেজ, তাজা নীলপদ্ম পাবে কারও কাছ থেকে,কেউ একজন তাঁকে তার জীবনের সব নীলপদ্ম তুলে দেবে। তারা সুখী হবে,এটাই চাওয়ার সৃষ্টিকর্তার কাছে।


আর আপনি আপনার অভিসপ্ত নীলপদ্মগুলো সারাজীবন বয়ে বেরাবেন।কাউকে দিতে পারবেন না। মাঝে মাঝে মনে হবে, ইশ!! যদি আরেকটু সতর্কতার সাথে নীলপদ্মগুলো আগলে রাখতাম,তাহলে হয়ত আজ অন্য রকম দিন দেখতে পেতাম।।


তার কথা মনে হলেই, অভিসপ্ত পদ্মের গন্ধ প্রকট হবে, বুকের ভেতরটা মোচড় দিয়ে উঠবে। দম বন্ধ হয়ে আসবে। সৃষ্টিকর্তা আমাদের পাঁচটি নীলপদ্ম দিয়ে পাঠালেনই যদি,তবে কেন ভুল মানুষদের নীলপদ্ম দেওয়ার সময় তিনি আমাদের বিরত করেন না? কেনই বা ভুল করার পর আসল মানুষটা চিনিয়ে দেন? তবে কি তিনি কোন কোন মানুষকে ভালবাসার তীব্র যন্ত্রণা অনুভব করানোর জন্য তা করেন? নাকি প্রকৃত ভালবাসার স্বরূপ বোঝাতে এমন করেন?


কিন্তু নীলপদ্ম বলে কি আসলেই কিছু আছে?

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০২ রা ডিসেম্বর, ২০১৮ বিকাল ৩:২৮

রাজীব নুর বলেছেন: হুমায়ূন আহমেদ এই ব্যাপারে বিস্তারিত বলেছেন।

০২ রা ডিসেম্বর, ২০১৮ রাত ১১:২৫

জে এন হৃদয়০১ বলেছেন: হিমুর হাতে কয়েকটি নীলপদ্ম ♥।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.