নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অনলাইনে ছড়িয়ে ছিটিয়ে থাকা জোকস গুলোকে সংগ্রহ করে একত্রিত করা। মাঝে মধ্যে দু-একটা ঘসা-মাজা করে নিকিল তুলে নিজের নামেও চালিয়ে দিতে পারি।

জোকস

মানুষের হাসিমুখ দেখতে ভালো লাগে।

জোকস › বিস্তারিত পোস্টঃ

চোরের শাস্তি!

১১ ই মার্চ, ২০১৭ বিকাল ৪:১৭

রাতে এক চোর ঘরে ঢুকে পড়ল। ঘরের দরজা খোলা রেখে এক বুড়ি খাটিয়াতে ঘুমে ছিল। চোরের জিনিস পত্র হাতড়ানোর শব্দে বুড়ির ঘুম ভেঙ্গে গেল। চোর বুড়িকে দেখে গাবড়ে গেল। তখন বুড়িটা শুয়ে শুয়েই বলছে-- "বেটা, তোকে দেখে তো ভালো ঘরের সন্তান বলেই মনে হচ্ছে। সম্ভবত দারিদ্রতার জন্য বাধ্য হয়েই তুই এই রাস্তা ধরেছিস। আমার এই আলমারির তিন নম্বর খোপে একটা বাস্ক আছে। এটাতে যা আছে সব চুপচাপ নিয়ে চলে যা। তবে প্রথমে তুই আমার কাছে এসে একটু বোস, আমি এই মাত্র একটা স্বপ্ন দেখলাম। আমার স্বপ্নের কথা শুনে আমাকে স্বপ্নটার অর্থটা বলে যা। চোর বুড়ির মায়াবী কথাবার্তায় অভিভূত হয়ে চুপচাপ গিয়ে বুড়ির পাশে বসে পড়ল। বুড়ি স্বপ্নের কাহিনী বলতে শুরু করল--"বেটা আমি দেখলাম, আমি এক শহরে রাস্তা হারিয়ে ফেলেছি। রাস্তা হারিয়ে আমি বিভ্রান্তের মত পথ খুঁজছি, এমন সময় একটা চিল এসে আমার কানের কাছে তিনবার "মাজিদ" "মাজিদ" "মাজিদ" বলে চিতকার করে চলে গেল। তারপরই আমার ঘুম ভেঙ্গে গেল। এখন বল তো, এই স্বপ্নের অর্থটা কি...??
চোর ভাবনায় পড়ে গেল। এরই মধ্যে পাশের কামড়াতে ঘুমন্ত বুড়ির বড় ছেলে 'মাজিদ' এত রাতে জোরে জোরে নিজের নাম শুনে ঘুম থেকে উঠে গেল।
মাজিদ বুড়ির ঘরে এসে চোরকে খুব ধোলাই দিল।
বুড়ি বলল--"হয়েছে, আর মারিস না, সে তার পাপের সাজা পেয়ে গেছে।"
চোর বলল--"না না,
.
.
.
.
.
.
.
.
.
.
আমাকে আরো মারো শালা, যাতে আগামীতে আমার মনে থাকে যে আমি এক চোর, স্বপ্নের অর্থ বলে দেবার পন্ডিত নই।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১১ ই মার্চ, ২০১৭ বিকাল ৫:৩১

ওমেরা বলেছেন: এটা অনেক ভাল লেগেছে ।

১৩ ই মার্চ, ২০১৭ দুপুর ১২:৫৩

জোকস বলেছেন: ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.