নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অনলাইনে ছড়িয়ে ছিটিয়ে থাকা জোকস গুলোকে সংগ্রহ করে একত্রিত করা। মাঝে মধ্যে দু-একটা ঘসা-মাজা করে নিকিল তুলে নিজের নামেও চালিয়ে দিতে পারি।

জোকস

মানুষের হাসিমুখ দেখতে ভালো লাগে।

জোকস › বিস্তারিত পোস্টঃ

এইডা কিছু হইলো!

১৪ ই মার্চ, ২০১৭ বিকাল ৪:০২

একবার এক কৃষকের ঘোড়া অসুস্থ হয়ে পড়লো। চিকিতসার জন্য কৃষক এক পশুর ডাক্তারকে ডেকে আনলো। ডাক্তার ঘোড়াটিকে ভালোকরে পরীক্ষা করে বলল---"আপনার ঘোড়াটা খুবই সিরিয়াস রোগে আক্রান্ত। আমি তিন দিন ঔষধ দিয়ে দেখব, যদি সেরে যায় তাহলে তো ভালো, নইলে এই ঘোড়াটাকে মেরে ফেলতে হবে। কারণ ওর এটা খুব সংক্রামক রোগ, ওর দেহ থেকে এই রোগটা অন্য প্রাণীর শরীরে সংক্রামিত হতে পারে।" ডাক্তারের এইসব কথা পাশে দাড়িয়ে থাকা একটা ছাগল শুনলো।
পরের দিন ডাক্তার এলেন, ঘোড়াকে ঔষধ দিয়ে চলে গেলেন। ডাক্তার যাওয়ার পর ছাগলটি ঘোড়াকে গিয়ে বলল--"উঠো বন্ধু, হিম্মত রাখো, নইলে তোমাকে মেরে ফেলা হবে।"


পরের দিন আবার ডাক্তার এলেন, ঘোড়াকে ঔষধ দিয়ে চলে গেলেন। ছাগলটি আবার ঘোড়ার কাছে গিয়ে বলল--"বন্ধু, তোমাকে উঠতেই হবে, হিম্মত হারিয়ে ফেললে তোমাকে মেরে ফেলা হবে। আমি তোমাকে মদত করছি, তুমি উঠো।"
তৃতীয় দিন ডাক্তার এসে কৃষককে বললেন--"আমার খুব কষ্ট হচ্ছে যে এই ঘোড়াটাকে মেরে ফেলতে হবে ভেবে, কারণ তিন দিনের চিকিতসার পর আমি ওর কোন উন্নতি টের পেলাম না।"


ডাক্তার যাওয়ার পর ছাগলটি ঘোড়ার কাছে এসে বলল--"দেখো বন্ধু, তোমার জন্য এখন 'করো অথবা মরো' স্থিতি প্রস্তুত হয়ে গেছে। তাই আজ যদি তুমি না উঠ, কাল তুমি মরে যাবে। এজন্য বলছি, হিম্মত হারিও না এই তো বেশ...আর একটু....বন্ধু, তুমি পারবে ...সাবাশ..এখন জোরে খুব জোরে দৌড় দাও...সাবাশ.....
এই সময় কৃষক এসে দেখলো তার অসুস্থ ঘোড়াটা দৌড়ছে। কৃষক খুশিতে উন্মত্ত হয়ে উঠল। সে আশ পাশের সবাইকে একত্রিত করে চেঁচিয়ে বলল,
.
.
.
.
.
.
"চমতকার হয়ে গেছে, আমার ঘোড়া ঠিক হয়ে গেছে,...আমি এটা সেলিব্রেট করব। আজ আমরা আমার ছাগলের মাংস খাব।"

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৪ ই মার্চ, ২০১৭ বিকাল ৪:৩৬

ওমেরা বলেছেন: উপকারীকে বাঘে খায় রে বন্ধু ,

১৪ ই মার্চ, ২০১৭ রাত ১১:৩৩

জোকস বলেছেন: হুমম-- যেমন গাছের ছায়ায় বসে প্রেমিক-প্রেমিকা প্রেম করবে আবার যাবার সময় গাছ খুঁচিয়ে লেখে যাবে অমুক+তমুক X((

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.